ডিগ্রি রুটিন ২০২২ – জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২০ প্রকাশিত হবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। ২০২১ সালের রুটিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট WWW.NU.AC.BD তে প্রকাশিত হবে ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষা রুটিন ২০২১ডিগ্রি ৩য় বর্ষ রুটিন ২০২১ প্রকাশিত রুটিন অনুযায়ী ২রা অক্টোবর ২০২১ থেকে ২০২১ সালের ৩য় বর্ষ ডিগ্রি পরীক্ষা শুরু হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষা সারাদেশে একযােগে আগামী ২ অক্টোবর ২০২১ তারিখ থেকে শুরু হবে। বেলা ১টা ৩০ মিনিট থেকে প্রতিদিন (শুক্রবার ও সরকারী ছুটির দিন ব্যতীত) এই পরীক্ষা শুরু হবে। চলবে ৯ নভেম্বর ২০২১ তারিখ পর্যন্ত। সারাদেশে মােট ১ হাজার ৮৫৯ টি কলেজের ৭০২টি কেন্দ্রে ১ লাখ ৯৮ হাজার ৯৫৫ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেবে।

তাই যারা জানতে আগ্রহী যে কবে শুরু হবে ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষা ২০২১ তারা বিস্তারিত দেখে নিন এখান থেকে । যারা আগ্রহে নিয়ে ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ জন্য অপেক্ষা করছেন তাদের অপেক্ষার অবসান ঘটবে যখন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘোষণা করবে ৩য় বর্ষ ডিগ্রী রুটিন ২০২১। ডিগ্রী পরীক্ষার রুটিন এবং ডিগ্রী পরীক্ষার ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হওয়া মাত্র প্ল্যানেট বাংলা planetbangla.com এ প্রকাশ করা হয়। তাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের যে কোন আপডেটের জন্য আমাদের সাথে থাকুন।

এখান থেকে ডিগ্রী ৩য় বর্ষ রুটিন 2020 পিডিএফ ডাউনলোড করুন

Contents

See also  ডিগ্রি রুটিন ২০২২- জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ৩য় বর্ষের ছাত্র/ছাত্রী হন, তবে আপনাকে একাডেমিক বছর ২০২১ এর ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার রুটিন 2021 সংগ্রহ করতে হবে। এ বছর ডিগ্রী পরীক্ষা শুরু হয়েছে অক্টোবর মাসের ২ তারিখে। লিখিত পরীক্ষা শেষে কলেজ থেকে ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষার সময়সুচি জানিয়ে দেয়া হয়।

পরীক্ষা সম্পর্কিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশঃ

জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর, বাংলাদেশ ওয়েবসাইট: www.nu.ac.bd
পরিচালকের কার্যালয়
জনসংযােগ দফতর ফোনঃ ০২ ৯২৯১০৩৬, ফ্যাক্সঃ ০২ ৯২৯১০৫০
Mail: pr@nu.edu.bd
৩য় নি,
তারিখ: ৩০ সেপ্টেম্বর, ২০২১ সংবাদ বিজ্ঞপ্তি ২ অক্টোবর থেকে ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষা শুরু

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষা সারাদেশে একযােগে আগামী ২ অক্টোবর ২০২১ তারিখ থেকে শুরু হবে। বেলা ১টা ৩০ মিনিট থেকে প্রতিদিন (শুক্রবার ও সরকারী ছুটির দিন ব্যতীত) এই পরীক্ষা শুরু হবে। চলবে ৯ নভেম্বর ২০২১ তারিখ পর্যন্ত। সারাদেশে মােট ১ হাজার ৮৫৯ টি কলেজের ৭০২টি কেন্দ্রে ১ লাখ ৯৮ হাজার ৯৫৫ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেবে। ইতােমধ্যে পরীক্ষার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সকলের সহযােগিতা কামনা করছে।
মােঃ ফয়জুল করিম পরিচালক (ভারপ্রাপ্ত) জনসংযােগ দপ্তর জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী রুটিন ২০২১

ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচীঃ

পরীক্ষা শুরু: ২ অক্টোবর
পরীক্ষা শুরুর সময়: দুপুর ১টা ৩০ মিঃ
পরীক্ষার শেষ: ৫ নভেম্বর ২০২১
পরীক্ষা বর্ষঃ ২০১৯

ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষা রুটিন ২০২১ ডাউনলোড


আপনি যদি ডিগ্রী ৩য় বর্ষের শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনি শিক্ষা বর্ষের শেষে এসে ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষা রুটিন ২০২১ খুজবেন। সে ক্ষেত্রে আপনি সঠিক জায়গা এসেছেন। প্ল্যানেট বাংলা ওয়েবসাইট থেকে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ আপডেট পাবেন। আমরা সবসময় জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত সব রুটিন এবং ফলাফল প্রকাশ করে থাকি। আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয় এর কোন কিছু খুঁজে থাকেন, তাহলে আপনি এখানে সবই পাবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ডিগ্রী রুটিন ২০২১ প্রকাশিত হওয়া মাত্রই আমরা এখানে রুটিন প্রকাশ করব। সে ক্ষেত্রে নীচের ডাউনলোড লিংক থেকে ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ ডাউনলোড করে নিতে পারবেন।

See also  মাস্টার্স রুটিন ২০২২ - জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি, বিজ্ঞপ্তি,পরিক্ষার রুটিন – রেজাল্ট সবই দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার রুটিন- কলেজ কর্তৃপক্ষের করনীয় / বিঃদ্রঃ

১) রুটিন প্রকাশিত হবার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে কোন সময় প্রকাশিত সময়সূচী পরিবর্তন বা বাতিল করতে পারে

২) কলেজ কর্তৃপক্ষকে সাধারণত সকল লিখিত পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারি থেকে প্রশ্নপত্র উত্তোলন করতে নিষেধ করা হয়ে থাকে।

৩) সকল ডিগ্রী পরীক্ষায় সকল পরীক্ষার্থীদের প্রবেশ পত্রে ডিজিটাল স্বাক্ষর থাকবে। কলেজ থেকে পরীক্ষার্থীদের আডমিট কার্ড নিতে হবে।

৪) রুটিনে শুধু লিখিত পরীক্ষার সময়সূচী জানানো হয়। তত্ত্বীয় পরীক্ষা শেষ হবার পর ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষার তারিখ জানানো হয়। এক্ষেত্রে পরীক্ষার্থীকে নিজের কলেজে যোগাযোগ করে ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষার তারিখ জেনে নিতে হয়।

এখান থেকে আপনি দেখতে পারবেনঃ

ডিগ্রি পরীক্ষার রুটিন ২০২১, ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২১, পরীক্ষার রুটিন, ডিগ্রি রুটিন, ডিগ্রী পরীক্ষার রুটিন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার রুটিন, ডিগ্রি রুটিন ২০২১, ডিগ্রি পরীক্ষার রুটিন ২০২১, ডিগ্রি ফাইনাল পরীক্ষার রুটিন ২০২১, ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২১, ডিগ্রি তৃতীয় বর্ষ পরীক্ষার রুটিন ২০২১, ডিগ্রী পরীক্ষার রুটিন ২০২১ ৩য় বর্ষ, ডিগ্রি পরীক্ষার রুটিন 2020, ডিগ্রি ফাইনাল পরীক্ষার রুটিন ২০২১

আরও দেখুন

See also  ডিগ্রি রেজাল্ট ২০২২-জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার ফলাফল এবং সার্টিফিকেট কোর্স ফলাফল ২০২২

7 thoughts on “ডিগ্রি রুটিন ২০২২ – জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২”

  1. ১৭-১৮ পর্যন্ত রেজিস্টেশন মেয়াদ ছিল। একটা সাবজেক্ট খারাপ হয়েছে ১৯ সালের পরীক্ষায়।
    এখন আমি কি ঐ সাবজেক্ট টি আবার দিতে পারবো? নাকি নতুন করে রেজিস্টেশন করতে হবে।নতুন করে রেজিস্টেশন করা গেলেও কি ঐ একটা সাবজেক্ট পরীক্ষা দেয়া যাবে?

    Reply

Leave a Comment