এইচ এস সি রেজাল্ট ২০২০ । এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২০

এইচ এস সি রেজাল্ট ২০২০এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২০ এবং আলিম রেজাল্ট ২০২০ প্রকাশিত হয়েছে আজ ৩০শে জানুয়ারি। সারা দেশে একযোগে আজ ৩০শে জানুয়ারি সকাল ১০টায় প্রকাশিত হয় এইচ এস সি ফলাফল ২০২০। উল্লেখ্য গত ১লা এপ্রিল ২০২০ তারিখে একসাথে সারা বাংলাদেশে শুরু হবার কথা ছিল উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট এইচএসসি ও আলিম পরীক্ষা ২০২০। ১লা এপ্রিল শুরু হয়ে তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল ১১ই মে এবং ১২ই মে থেকে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে শেষ হত ২১শে মে। কিন্তু মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে সারা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে সরকার এবছর এইচ এস সি রেজাল্ট ২০২০ প্রকাশ করতে যাচ্ছে শিক্ষার্থীদের জে এস সি এবং এস এস সি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে।

এবছর এইচএসসি পরীক্ষায় প্রায় ১১ বোর্ডে মোট ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ পরীক্ষার্থীর অংশ গ্রহণ করার কথা ছিল। সারা দেশে দুই হাজার পাঁচশ একচল্লিশ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা ছিল। এবছর এইচ এস সি রেজাল্ট ২০২০ এবং সমমানের আলিম রেজাল্ট ২০২০, ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ (DIBS) ডি.আই.বি.এস রেজাল্ট ২০২০ প্রকাশিত হবে জানুয়ারির প্রথম সপ্তাহে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইট www.educationboardresults.gov.bd/ এর মাধ্যমে দেখতে পাবেন এইচ এস সি রেজাল্ট ২০২০।

এইচএসসি ও সমমানের আলিম সহ ভোকেশনাল এবং বি এম পরীক্ষা হওয়ার কথা ছিল গত বছরের এপ্রিলে। গত বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১১টি শিক্ষা বোর্ডের অধীনে ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ শিক্ষার্থীর অংশ নেওয়ার কথা ছিল। করোনা ভাইরাসের মহামারির কারনে এবছর পরীক্ষা ছাড়াই ফল মূল্যায়ন করায় সবাই পাস করবেন। তবে শিক্ষার্থীদের সবার বার আগ্রহ, কে কত জিপিএ (গ্রেড পয়েন্ট এভারেজ) পায়, তা নিয়ে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম জানিয়েছেন এবছর বলেন, এইচএসসি ফল ২০২০ দুভাবে জানা যাবে। প্রথমত যারা পূর্বঘোষণা অনুযায়ী প্রাক্‌–নিবন্ধন করে রেখেছে, তাদের দেওয়া নির্ধারিত মোবাইল নম্বরে খুদে বার্তায় (এস এম এসে) ফল জানানো হবে। এ ছাড়া বোর্ডের রেজাল্ট ওয়েবসাইটের মাধ্যমেও ফল জানা যাবে। তবে করোনাভাইরাসের সংক্রমণের কারণে ফল জানতে শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার প্রয়োজন নেই শিক্ষার্থীদের।

এবছর প্রকাশিত ফলাফল অনুযায়ী ২০২০ সালের সাধারণ শিক্ষা বোর্ডের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট এইচ এস সি পরীক্ষায় গড় পাসের হার ১০০ শতাংশ। এবছর এইচ এস সি তে জিপিএ–৫ পেয়েছে ১,৬১,৮০৭ জন। মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড থেকে জিপিএ–৫ পেয়েছিল ৫,৪৭৯ জন।

এছাড়া, গত বছর মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় গড় পাসের হার ৮৮.৫৬ শতাংশ এবং জিপিএ – ৫ পেয়েছিল ২,২৪৩ জন। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি (বিএম) পরীক্ষায় গড় পাসের হার  ১০০ শতাংশ এবং জিপিএ–৫ পেয়েছে ৮১৯৩ জন।

এছাড়া শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এইচ এস সি রেজাল্ট ২০২০ এবং সমমানের আলিম রেজাল্ট ২০২০, এইচ এস সি ভোকেশনাল রেজাল্ট ২০২০, এইচ এস সি বিএম রেজাল্ট ২০২০, ডিপ্লোমা ইন কমার্স রেজাল্ট ২০২০ এবং ডিপ্লোমা ইন বিজনেস স্ট্যাডিস ডিআইবিএস রেজাল্ট ২০২০ এক সাথে প্রকাশিত হয়েছে।



প্রতি বছর প্রশ্নফাঁস রোধে এইচ এস সি এবং সমমানের আলিম / ভোকেশনাল / বিএম পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে প্রত্যেক পরীক্ষার্থীকে নিজ নিজ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হয়ে থাকে। প্রতিটা বিষয়ে পরীক্ষা শুরুর আগে থানা বা ট্রেজারি থেকে নিরাপত্তা বেষ্টিত মোড়কে সব সেট প্রশ্নপত্র পরীক্ষা কেন্দ্রে আনা হয়। পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে ঢাকায় কেন্দ্রীয় ভাবে লটারি করে জানিয়ে দেয়া হয় কোন সেটে পরীক্ষা হবে। গত ৩ বছর এইচএসসি এবং সমমানের পরীক্ষায় প্রশ্ন ফাঁস ঠেকাতে শিক্ষা মন্ত্রানলয় এই উদ্যোগ নিয়েছিল। কিন্তু এবছর সর্বনাশা মহামারী করোনা ভাইরাসের কারণে গত প্রায় ৯ মাস ধরে সারা পৃথিবীর ন্যায় বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় হল হয়নি এইচ এস সি পরীক্ষার একটি সাবজেক্ট এর পরীক্ষাও।

এইচ এস সি রেজাল্ট ২০২০-HSC রেজাল্ট ২০২০ দেখুন এখান থেকে

Contents

এইচ এস সি রেজাল্ট ২০২০ দেখুন সবার আগে

 

এইচ এস সি পরীক্ষার রুটিন 2020 – এইচএসসি পরীক্ষার রুটিন ২০২০

এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২০ দেখে নিন এখান থেকে। গত ২৪/০২/২০২০ তারিখে এইচ এস সি রুটিন ২০২০ এবং সমমানের ডিআইবিএস পরীক্ষার রুটিন প্রকাশ করে শিক্ষা মন্ত্রানলয়। ১লা এপ্রিল থেকে শুরু হয়ে ৪১ দিন ধরে চলার কথা ছিল এইচ এস সি এবং সমমানের ডিআইবিএস পরীক্ষা। কিন্তু করোনা ভাইরাসের কারণে সৃষ্ট মহামারীর জন্য স্কুল কলেজ বন্ধ থাকায় কাজে আসেনি এই এইচ এস সি পরীক্ষার রুটিন।



এইচ এস সি রেজাল্ট ২০২০ কবে প্রকাশিত হবে ? – HSC রেজাল্ট ২০২০

সাধারণত পরীক্ষা শেষ হবার ২ মাসের ব্যবধানে ফলাফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়য়। গত বছর এইচ এস সি রেজাল্ট ২০১৯ প্রকাশিত হয় গত ১৭শে জুলাই ২০১৮। কিন্তু করোনা ভাইরাসের কারণে সৃষ্ট মহামারীর জন্য স্কুল কলেজ বন্ধ থাকায় এবছর HSC রেজাল্ট ২০২০ প্রকাশিত হতে অনেক দেরি হয়েছে। অবশেষে ১৩ লাখ শিক্ষার্থীর অপরিসীম ধরজের অবসান ঘটিয়ে শিক্ষা মন্ত্রানালয় ৩০শে জানুয়ারি ২০২১ প্রকাশ করেছে এস এস সি পরীক্ষার ফলাফল ২০২০।

পরীক্ষার পরের এই সময়টায় এবং রেজাল্ট প্রকাশের আগ পর্যন্ত অখণ্ড অবসর সময় নিয়ে নিচের এই লেখা টি পড়ে দেখবেন।

এইস এস সি পরীক্ষা শেষে অবসরে কি কি করবেন তার জন্য এই লিঙ্কের পোস্টটা দেখুন।

এছাড়া দেখুন

অবসর সময় কাজে লাগানোর সেরা ৫ টি উপায় – কাজগুলো আপনার ভবিষ্যৎ বদলে দেবে।

এইচ এস সি রেজাল্ট ২০২০ কীভাবে পাবো ?

পরীক্ষার শেষে সবার চিন্তা থাকে কবে রেজাল্ট বের হবে আর সবার আগে কীভাবে রেজাল্ট পাব? অনেকেই কলেজ থেকে পরীক্ষার রেজাল্ট পেয়ে থাকেন কিন্তু এই ইন্টারনেটের যুগে হাতের মোবাইল দিয়ে বা নিজের ল্যাপটপ দিয়েই পেয়ে যেতে পারেন আপনার বা আপনার পরিজনের পরীক্ষার ফলাফল আর রেজাল্ট ভাল হলে আনন্দ শুরু করে দিতে পারেন অনেকের আগেই।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট এর দিন লক্ষ লক্ষ মানুষ একসাথে শিক্ষা বোর্ড এর ওয়েব সাইটে ঢোকার চেষ্টা করেন তাই সার্ভার মাঝে মাঝেই ডাউন হয়ে যায়। আর শিক্ষা বোর্ড এর রেজাল্ট এর ওয়েব সাইটের এড্রেস একটু বড় হওয়ায় অনেকেই তা মনে রাখতে ব্যর্থ হন। তাদের জন্য আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা । আপনার চাইলে এখানে ক্লিক করে শিক্ষা বোর্ড এর ওয়েব সাইটে গিয়ে দেখে নিতে পারেন আপনার রেজাল্ট অথবা আমাদের planetbangla.com থেকেও দেখে নিতে পারেন আপনার পরীক্ষার ফলাফল।

এইচ এস সি রেজাল্ট ২০২০ কবে প্রকাশিত হবে?

HSC রেজাল্ট ২০১৪ প্রকাশিত হয় ১৩ই আগস্ট ২০১৪ সালে, এইচ এস সি রেজাল্ট ২০১৫ প্রকাশিত হয় ৯ই আগস্ট ২০১৫ সালে, এইচ এস সি রেজাল্ট ২০১৬ প্রকাশিত হয় ১৮ই আগস্ট ২০১৬, ২০১৭ সালে এইচ এস সি রেজাল্ট প্রকাশিত হয় ২৩শে জুলাই ২০১৭ সালে, ২০১৮ সালে এইচ এস সি রেজাল্ট ২০১৮ প্রকাশিত হয় গত ১৯ শে জুলাই । এইচ এস সি রেজাল্ট ২০১৯ প্রকাশিত হয় ১৭ই জুলাই। আর এবছর এইচ এস সি রেজাল্ট ২০২০ প্রকাশিত হচ্ছে জানুয়ারির ৩০তারিখ।

 

কিভাবে আপনি এইচএসসি রেজাল্ট 2020 পাবেন:

আপনি দুই ভাবে এইচ এস সি রেজাল্ট 2020 রেজাল্ট পেতে পারেনঃ

১) মোবাইলে এস এম এস এর মাধ্যমে ফলাফল পেতে

এইস এস সি (HSC রেজাল্ট 2020) পরীক্ষার ফলাফল আপনার মোবাইলে পেতে মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ

SSC স্পেস আপনার বোর্ডের নামের প্রথম তিন অক্ষর স্পেস আপনার রোল নম্বর স্পেস 2020 আর পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরণঃ HSC DHA 123456 2020 > send to 16222 ( যে কোন অপারেটর এর নাম্বার থেকে)

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের কোড নাম

  • DHA – Dhaka Board
  • BAR – Barisal Board
  • SYL – Sylhet Board
  • COM – Comilla Board
  • CHI – Chittagong Board
  • RAJ – Rajshahi Board
  • JES – Jessore Board
  • DIN – Dinajpur Board
  • MAD – Madrasah Board
  • TEC- Technical Board

ফিরতি এসএমএস এ পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত এইচএসসি পরীক্ষার ফলাফল। তবে গত কয়েক বছরের অভিজ্ঞতার ফলে বলা যায় এসএমএসে রেজাল্ট পেতে প্রায়ই অনেক দেরি হয়।

২) ইন্টারনেট এর মাধ্যমেঃ

ইন্টারনেটে শুধু মাত্র শিক্ষা বোর্ডের ওয়েব সাইট থেকেই ফলাফল প্রকাশিত হয়। রেজাল্ট পেতে শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে গিয়ে নিচের মত করে আপনার পরীক্ষার নাম, বোর্ড, রোল নং, রেজিস্ট্রেশন নাম্বার সহ নির্দিষ্ট ঘরে ফিল-আপ করে সাবমিট বাটনে চাপ দিন। অথবা এখান থেকেই দেখে নিন আপনার রেজাল্ট।

এইচ এস সি ফলাফল ২০২০ দেখুন এখান থেকে

এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২০দেখুন এখান থেকে

এইচ এস সি রেজাল্ট ২০২০ দেখুন এডুকেশন বোর্ডের ওয়েবসাইট থেকেঃ

https://www.educationboardresults.gov.bd/




See HSC Result 2020 with full Marksheet from here

 

সকল বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ এবং মার্কসিট সহ রেজাল্ট দেখুন

সকল বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ বিস্তারিত দেখুন

এইচ এস সি ফলাফল ২০২০:

মাঝে মাঝে ওয়েব সাইটে সমস্যা হতে পারে পেজ লোড হতে, সে ক্ষেত্রে বার বার চেষ্টা করুন অথবা নিচের কমেন্ট বক্সে আপনার পরীক্ষা, বোর্ড, রোল এবং রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে কমেন্ট করুন। আমরা আপনার পরীক্ষার ফলাফল জানিয়ে দেবো।

বাংলাদেশের সকল বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ দেখুন




সকল বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

এইচ এস সি রেজাল্ট ২০২০, আলিম রেজাল্ট ২০২০
এইচ এস সি রেজাল্ট ২০২০, আলিম রেজাল্ট ২০২০

ঢাকা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইট থেকে ঢাকা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইটে যান www.educationboardresults.gov.bd
  • আপনার ঢাকা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ দেখতে নিম্নলিখিত তথ্য দিন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম (HSC / Alim )
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন – ঢাকা বোর্ড (Dhaka Board)
  • রোল (Roll): এই ঘরে আপনার ঢাকা বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজি (Reg: No): এই ঘরে আপনার ঢাকা বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন
  • যোগফল: ২ টি সংখ্যা দেখাবে তাদের যোগফল নির্দিষ্ট ঘরে লিখুন
  • আপনার ঢাকা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ পেতে Submit বাটনে ক্লিক করুন

শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইট থেকে ঢাকা বোর্ডের এইচ এস সি ফলাফল ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইটে যান: https://eboardresults.com/app/
  • এসএসসি / এইচএসসি / জেএসসি / ইকুভালেন্ট রেজাল্ট (SSC /HSC / JSC / Equivalent Result) বাটনে ক্লিক করুন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম / সমমান (HSC / Alim / Equivalent)
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন– ঢাকা বোর্ড (Dhaka Board)
  • ফলাফলের ধরন (Result Type): এইচ এস সি / সমমান ফলাফল দেখতে নির্বাচন করুন – ইন্ডিভিজুয়াল রেজাল্ট (Individual Result)
  • রোল (Roll): এই ঘরে আপনার ঢাকা বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজিঃ (Registration (Optional): এই ঘরে আপনার ঢাকা বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন / এটি ঐচ্ছিক (না লিখলেও সমস্যা নাই)
  • নিরাপত্তা কী (Security Key): বক্সে ক্যাপচা টাইপ করুন
  • আপনার ঢাকা বোর্ডের এইচএসসি রেজাল্ট 2020 পেতে Get Result বোতামে ক্লিক করুন

পরবর্তী পেজে আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত ঢাকা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

ঢাকা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পূর্ণ মার্কশীট সহ রেজাল্ট পেতে ফলাফল প্রকাশের সময় থেকে ৩/৪ ঘন্টা অপেক্ষা করুন।

মোবাইল এসএসএম এর মাধ্যমে আপনার ঢাকা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • আপনার মোবাইল এর মেসেজ অপশনে যান
  • নিউ মেসেজ অপশনে যান
  • মেসেজ এ লিখুন HSC
  • তারপর স্পেস দিন এবং লিখুন আপনার শিক্ষা বোর্ডের প্রথম ৩ টি অক্ষর –DHA
  • তারপর স্পেস দিন এবং আপনার ঢাকা বোর্ডের রোল নম্বর লিখুন – ইংরেজিতে
  • তারপর স্পেস দিন এবং আপনার পরীক্ষার সাল লিখুন – 2020
  • সবশেষে মেসেজ টি পাঠিয়ে দিন ১৬২২২এই নম্বরে

এসএসএম ফরম্যাট > SSC DHA 123456 2020 > SEND TO 16222

ফিরতি এস এম এসে পেয়ে যাবেন আপনার ঢাকা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০। এছাড়া আপনি ঢাকা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল জেনে নিতে পারেন। তার জন্য আপনাকে ভিসিট করতে হবে – https://dhakaeducationboard.gov.bd/

 

চট্টগ্রাম বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইট থেকে চট্রগ্রাম বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইটে যান www.educationboardresults.gov.bd
  • আপনার চট্রগ্রাম বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ দেখতে নিম্নলিখিত তথ্য দিন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম (HSC / Alim )
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন – চট্রগ্রাম বোর্ড (Chittagong Board)
  • রোল (Roll): এই ঘরে আপনার চট্রগ্রাম বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজি (Reg: No): এই ঘরে আপনার চট্রগ্রাম বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন
  • যোগফল: ২ টি সংখ্যা দেখাবে তাদের যোগফল নির্দিষ্ট ঘরে লিখুন
  • আপনার চট্রগ্রাম বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ পেতে Submit বাটনে ক্লিক করুন

শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইট থেকে চট্রগ্রাম বোর্ডের এইচ এস সি ফলাফল ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইটে যান: https://eboardresults.com/app/
  • এসএসসি / এইচএসসি / জেএসসি / ইকুভালেন্ট রেজাল্ট (SSC /HSC / JSC / Equivalent Result) বাটনে ক্লিক করুন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম / সমমান (HSC / Alim / Equivalent)
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন– চট্রগ্রাম বোর্ড (Chattrogram Board)
  • ফলাফলের ধরন (Result Type): এইচ এস সি / সমমান ফলাফল দেখতে নির্বাচন করুন – ইন্ডিভিজুয়াল রেজাল্ট (Individual Result)
  • রোল (Roll): এই ঘরে আপনার চট্রগ্রাম বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজিঃ (Registration (Optional): এই ঘরে আপনার চট্রগ্রাম বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন / এটি ঐচ্ছিক (না লিখলেও সমস্যা নাই)
  • নিরাপত্তা কী (Security Key): বক্সে ক্যাপচা টাইপ করুন
  • আপনার চট্রগ্রাম বোর্ডের এইচএসসি রেজাল্ট 2020 পেতে Get Result বোতামে ক্লিক করুন

পরবর্তী পেজে আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত চট্রগ্রাম বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

চট্রগ্রাম বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পূর্ণ মার্কশীট সহ রেজাল্ট পেতে ফলাফল প্রকাশের সময় থেকে ৩/৪ ঘন্টা অপেক্ষা করুন।

মোবাইল এসএসএম এর মাধ্যমে আপনার চট্রগ্রাম বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • আপনার মোবাইল এর মেসেজ অপশনে যান
  • নিউ মেসেজ অপশনে যান
  • মেসেজ এ লিখুন HSC
  • তারপর স্পেস দিন এবং লিখুন আপনার শিক্ষা বোর্ডের প্রথম ৩ টি অক্ষর –CHA
  • তারপর স্পেস দিন এবং আপনার চট্রগ্রাম বোর্ডের রোল নম্বর লিখুন – ইংরেজিতে
  • তারপর স্পেস দিন এবং আপনার পরীক্ষার সাল লিখুন – 2020
  • সবশেষে মেসেজ টি পাঠিয়ে দিন ১৬২২২এই নম্বরে

এসএসএম ফরম্যাট > SSC CHA 123456 2020 > SEND TO 16222

ফিরতি এস এম এসে পেয়ে যাবেন আপনার চট্রগ্রাম বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০। এছাড়া আপনি চট্রগ্রাম বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল জেনে নিতে পারেন। তার জন্য আপনাকে ভিসিট করতে হবে – https://bise-ctg.portal.gov.bd/

 

কুমিল্লা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইট থেকে কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইটে যান www.educationboardresults.gov.bd
  • আপনার কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ দেখতে নিম্নলিখিত তথ্য দিন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম (HSC / Alim )
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন – কুমিল্লা বোর্ড (Comilla Board)
  • রোল (Roll): এই ঘরে আপনার কুমিল্লা বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজি (Reg: No): এই ঘরে আপনার কুমিল্লা বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন
  • যোগফল: ২ টি সংখ্যা দেখাবে তাদের যোগফল নির্দিষ্ট ঘরে লিখুন
  • আপনার কুমিল্লা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ পেতে Submit বাটনে ক্লিক করুন

শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইট থেকে কুমিল্লা বোর্ডের এইচ এস সি ফলাফল ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইটে যান: https://eboardresults.com/app/
  • এসএসসি / এইচএসসি / জেএসসি / ইকুভালেন্ট রেজাল্ট (SSC /HSC / JSC / Equivalent Result) বাটনে ক্লিক করুন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম / সমমান (HSC / Alim / Equivalent)
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন– কুমিল্লা বোর্ড (Comilla Board)
  • ফলাফলের ধরন (Result Type): এইচ এস সি / সমমান ফলাফল দেখতে নির্বাচন করুন – ইন্ডিভিজুয়াল রেজাল্ট (Individual Result)
  • রোল (Roll): এই ঘরে আপনার কুমিল্লা বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজিঃ (Registration (Optional): এই ঘরে আপনার কুমিল্লা বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন / এটি ঐচ্ছিক (না লিখলেও সমস্যা নাই)
  • নিরাপত্তা কী (Security Key): বক্সে ক্যাপচা টাইপ করুন
  • আপনার কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট 2020 পেতে Get Result বোতামে ক্লিক করুন

পরবর্তী পেজে আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত কুমিল্লা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পূর্ণ মার্কশীট সহ রেজাল্ট পেতে ফলাফল প্রকাশের সময় থেকে ৩/৪ ঘন্টা অপেক্ষা করুন।

মোবাইল এসএসএম এর মাধ্যমে আপনার কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • আপনার মোবাইল এর মেসেজ অপশনে যান
  • নিউ মেসেজ অপশনে যান
  • মেসেজ এ লিখুন HSC
  • তারপর স্পেস দিন এবং লিখুন আপনার শিক্ষা বোর্ডের প্রথম ৩ টি অক্ষর –COM
  • তারপর স্পেস দিন এবং আপনার কুমিল্লা বোর্ডের রোল নম্বর লিখুন – ইংরেজিতে
  • তারপর স্পেস দিন এবং আপনার পরীক্ষার সাল লিখুন – 2020
  • সবশেষে মেসেজ টি পাঠিয়ে দিন ১৬২২২এই নম্বরে

এসএসএম ফরম্যাট > SSC COM 123456 2020 > SEND TO 16222

ফিরতি এস এম এসে পেয়ে যাবেন আপনার কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০। এছাড়া আপনি রাজশাহী বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল জেনে নিতে পারেন। তার জন্য আপনাকে ভিসিট করতে হবে – https://comillaboard.portal.gov.bd/

 

রাজশাহী বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইট থেকে রাজশাহী বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইটে যান www.educationboardresults.gov.bd
  • আপনার রাজশাহী বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ দেখতে নিম্নলিখিত তথ্য দিন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম (HSC / Alim )
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন – রাজশাহী বোর্ড (Rajshahi Board)
  • রোল (Roll): এই ঘরে আপনার রাজশাহী বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজি (Reg: No): এই ঘরে আপনার রাজশাহীবোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন
  • যোগফল: ২ টি সংখ্যা দেখাবে তাদের যোগফল নির্দিষ্ট ঘরে লিখুন
  • আপনার রাজশাহী বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ পেতে Submit বাটনে ক্লিক করুন

শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইট থেকে রাজশাহী বোর্ডের এইচ এস সি ফলাফল ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইটে যান: https://eboardresults.com/app/
  • এসএসসি / এইচএসসি / জেএসসি / ইকুভালেন্ট রেজাল্ট (SSC /HSC / JSC / Equivalent Result) বাটনে ক্লিক করুন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম / সমমান (HSC / Alim / Equivalent)
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন– রাজশাহী বোর্ড (Comilla Board)
  • ফলাফলের ধরন (Result Type): এইচ এস সি / সমমান ফলাফল দেখতে নির্বাচন করুন – ইন্ডিভিজুয়াল রেজাল্ট (Individual Result)
  • রোল (Roll): এই ঘরে আপনার রাজশাহী বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজিঃ (Registration (Optional): এই ঘরে আপনার রাজশাহী বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন / এটি ঐচ্ছিক (না লিখলেও সমস্যা নাই)
  • নিরাপত্তা কী (Security Key): বক্সে ক্যাপচা টাইপ করুন
  • আপনার রাজশাহী বোর্ডের এইচএসসি রেজাল্ট 2020 পেতে Get Result বোতামে ক্লিক করুন

পরবর্তী পেজে আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত রাজশাহী বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০।

রাজশাহী বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পূর্ণ মার্কশীট সহ রেজাল্ট পেতে ফলাফল প্রকাশের সময় থেকে ৩/৪ ঘন্টা অপেক্ষা করুন।

মোবাইল এসএসএম এর মাধ্যমে আপনার রাজশাহী বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • আপনার মোবাইল এর মেসেজ অপশনে যান
  • নিউ মেসেজ অপশনে যান
  • মেসেজ এ লিখুন HSC
  • তারপর স্পেস দিন এবং লিখুন আপনার শিক্ষা বোর্ডের প্রথম ৩ টি অক্ষর –RAJ
  • তারপর স্পেস দিন এবং আপনার রাজশাহী বোর্ডের রোল নম্বর লিখুন – ইংরেজিতে
  • তারপর স্পেস দিন এবং আপনার পরীক্ষার সাল লিখুন – 2020
  • সবশেষে মেসেজ টি পাঠিয়ে দিন ১৬২২২এই নম্বরে

এসএসএম ফরম্যাট > SSC RAJ 123456 2020 > SEND TO 16222

ফিরতি এস এম এসে পেয়ে যাবেন আপনার রাজশাহী বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০। এছাড়া আপনি রাজশাহী বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল জেনে নিতে পারেন। তার জন্য আপনাকে ভিসিট করতে হবে – http://www.rajshahieducationboard.gov.bd/

 

বরিশাল বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইট থেকে বরিশাল বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইটে যান www.educationboardresults.gov.bd
  • আপনার বরিশাল বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ দেখতে নিম্নলিখিত তথ্য দিন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম (HSC / Alim )
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন – বরিশাল বোর্ড (Barisal Board)
  • রোল (Roll): এই ঘরে আপনার বরিশাল বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজি (Reg: No): এই ঘরে আপনার বরিশাল বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন
  • যোগফল: ২ টি সংখ্যা দেখাবে তাদের যোগফল নির্দিষ্ট ঘরে লিখুন
  • আপনার বরিশাল বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ পেতে Submit বাটনে ক্লিক করুন

শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইট থেকে বরিশাল বোর্ডের এইচ এস সি ফলাফল ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইটে যান: https://eboardresults.com/app/
  • এসএসসি / এইচএসসি / জেএসসি / ইকুভালেন্ট রেজাল্ট (SSC /HSC / JSC / Equivalent Result) বাটনে ক্লিক করুন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম / সমমান (HSC / Alim / Equivalent)
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন– বরিশাল বোর্ড (Barisal Board)
  • ফলাফলের ধরন (Result Type): এইচ এস সি / সমমান ফলাফল দেখতে নির্বাচন করুন – ইন্ডিভিজুয়াল রেজাল্ট (Individual Result)
  • রোল (Roll): এই ঘরে আপনার বরিশাল বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজিঃ (Registration (Optional): এই ঘরে আপনার বরিশাল বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন / এটি ঐচ্ছিক (না লিখলেও সমস্যা নাই)
  • নিরাপত্তা কী (Security Key): বক্সে ক্যাপচা টাইপ করুন
  • আপনার বরিশাল বোর্ডের এইচএসসি রেজাল্ট 2020 পেতে Get Result বোতামে ক্লিক করুন

পরবর্তী পেজে আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত বরিশাল বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

বরিশাল বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পূর্ণ মার্কশীট সহ রেজাল্ট পেতে ফলাফল প্রকাশের সময় থেকে ৩/৪ ঘন্টা অপেক্ষা করুন।

মোবাইল এসএসএম এর মাধ্যমে আপনার বরিশাল বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • আপনার মোবাইল এর মেসেজ অপশনে যান
  • নিউ মেসেজ অপশনে যান
  • মেসেজ এ লিখুন HSC
  • তারপর স্পেস দিন এবং লিখুন আপনার শিক্ষা বোর্ডের প্রথম ৩ টি অক্ষর –BAR
  • তারপর স্পেস দিন এবং আপনার বরিশাল বোর্ডের রোল নম্বর লিখুন – ইংরেজিতে
  • তারপর স্পেস দিন এবং আপনার পরীক্ষার সাল লিখুন – 2020
  • সবশেষে মেসেজ টি পাঠিয়ে দিন ১৬২২২এই নম্বরে

এসএসএম ফরম্যাট > SSC BAR 123456 2020 > SEND TO 16222

ফিরতি এস এম এসে পেয়ে যাবেন আপনার বরিশাল বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০। এছাড়া আপনি বরিশাল বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল জেনে নিতে পারেন। তার জন্য আপনাকে ভিসিট করতে হবে – https://www.barisalboard.gov.bd/

 

যশোর বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইট থেকে যশোর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইটে যান www.educationboardresults.gov.bd
  • আপনার যশোর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ দেখতে নিম্নলিখিত তথ্য দিন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম (HSC / Alim )
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন – যশোর বোর্ড (Jessore Board)
  • রোল (Roll): এই ঘরে আপনার যশোর বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজি (Reg: No): এই ঘরে আপনার যশোর বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন
  • যোগফল: ২ টি সংখ্যা দেখাবে তাদের যোগফল নির্দিষ্ট ঘরে লিখুন
  • আপনার যশোর বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ পেতে Submit বাটনে ক্লিক করুন

শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইট থেকে যশোর বোর্ডের এইচ এস সি ফলাফল ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইটে যান: https://eboardresults.com/app/
  • এসএসসি / এইচএসসি / জেএসসি / ইকুভালেন্ট রেজাল্ট (SSC /HSC / JSC / Equivalent Result) বাটনে ক্লিক করুন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম / সমমান (HSC / Alim / Equivalent)
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন– যশোর বোর্ড (Jessore Board)
  • ফলাফলের ধরন (Result Type): এইচ এস সি / সমমান ফলাফল দেখতে নির্বাচন করুন – ইন্ডিভিজুয়াল রেজাল্ট (Individual Result)
  • রোল (Roll): এই ঘরে আপনার যশোর বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজিঃ (Registration (Optional): এই ঘরে আপনার যশোর বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন / এটি ঐচ্ছিক (না লিখলেও সমস্যা নাই)
  • নিরাপত্তা কী (Security Key): বক্সে ক্যাপচা টাইপ করুন
  • আপনার যশোর বোর্ডের এইচএসসি রেজাল্ট 2020 পেতে Get Result বোতামে ক্লিক করুন

পরবর্তী পেজে আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত যশোর বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

যশোর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পূর্ণ মার্কশীট সহ রেজাল্ট পেতে ফলাফল প্রকাশের সময় থেকে ৩/৪ ঘন্টা অপেক্ষা করুন।

মোবাইল এসএসএম এর মাধ্যমে আপনার যশোর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • আপনার মোবাইল এর মেসেজ অপশনে যান
  • নিউ মেসেজ অপশনে যান
  • মেসেজ এ লিখুন HSC
  • তারপর স্পেস দিন এবং লিখুন আপনার শিক্ষা বোর্ডের প্রথম ৩ টি অক্ষর –JES
  • তারপর স্পেস দিন এবং আপনার যশোর বোর্ডের রোল নম্বর লিখুন – ইংরেজিতে
  • তারপর স্পেস দিন এবং আপনার পরীক্ষার সাল লিখুন – 2020
  • সবশেষে মেসেজ টি পাঠিয়ে দিন ১৬২২২এই নম্বরে

এসএসএম ফরম্যাট > SSC JES 123456 2020 > SEND TO 16222

ফিরতি এস এম এসে পেয়ে যাবেন আপনার যশোর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০। এছাড়া আপনি যশোর বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল জেনে নিতে পারেন। তার জন্য আপনাকে ভিসিট করতে হবে – https://www.jessoreboard.gov.bd/

 

সিলেট বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইট থেকে সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইটে যান www.educationboardresults.gov.bd
  • আপনার সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ দেখতে নিম্নলিখিত তথ্য দিন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম (HSC / Alim )
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন – সিলেট বোর্ড (Sylhet Board)
  • রোল (Roll): এই ঘরে আপনার সিলেট বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজি (Reg: No): এই ঘরে আপনার সিলেট বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন
  • যোগফল: ২ টি সংখ্যা দেখাবে তাদের যোগফল নির্দিষ্ট ঘরে লিখুন
  • আপনার সিলেট বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ পেতে Submit বাটনে ক্লিক করুন

শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইট থেকে সিলেট বোর্ডের এইচ এস সি ফলাফল ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইটে যান: https://eboardresults.com/app/
  • এসএসসি / এইচএসসি / জেএসসি / ইকুভালেন্ট রেজাল্ট (SSC /HSC / JSC / Equivalent Result) বাটনে ক্লিক করুন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম / সমমান (HSC / Alim / Equivalent)
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন– সিলেট বোর্ড (Sylhet Board)
  • ফলাফলের ধরন (Result Type): এইচ এস সি / সমমান ফলাফল দেখতে নির্বাচন করুন – ইন্ডিভিজুয়াল রেজাল্ট (Individual Result)
  • রোল (Roll): এই ঘরে আপনার সিলেট বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজিঃ (Registration (Optional): এই ঘরে আপনার সিলেট বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন / এটি ঐচ্ছিক (না লিখলেও সমস্যা নাই)
  • নিরাপত্তা কী (Security Key): বক্সে ক্যাপচা টাইপ করুন
  • আপনার সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট 2020 পেতে Get Result বোতামে ক্লিক করুন

পরবর্তী পেজে আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত সিলেট বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পূর্ণ মার্কশীট সহ রেজাল্ট পেতে ফলাফল প্রকাশের সময় থেকে ৩/৪ ঘন্টা অপেক্ষা করুন।

মোবাইল এসএসএম এর মাধ্যমে আপনার সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • আপনার মোবাইল এর মেসেজ অপশনে যান
  • নিউ মেসেজ অপশনে যান
  • মেসেজ এ লিখুন HSC
  • তারপর স্পেস দিন এবং লিখুন আপনার শিক্ষা বোর্ডের প্রথম ৩ টি অক্ষর –SYL
  • তারপর স্পেস দিন এবং আপনার সিলেট বোর্ডের রোল নম্বর লিখুন – ইংরেজিতে
  • তারপর স্পেস দিন এবং আপনার পরীক্ষার সাল লিখুন – 2020
  • সবশেষে মেসেজ টি পাঠিয়ে দিন ১৬২২২এই নম্বরে

এসএসএম ফরম্যাট > SSC SYL 123456 2020 > SEND TO 16222

ফিরতি এস এম এসে পেয়ে যাবেন আপনার সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০। এছাড়া আপনি সিলেট বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল জেনে নিতে পারেন। তার জন্য আপনাকে ভিসিট করতে হবে – https://sylhetboard.gov.bd/

 

দিনাজপুর বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইট থেকে দিনাজপুর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইটে যান www.educationboardresults.gov.bd
  • আপনার দিনাজপুর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ দেখতে নিম্নলিখিত তথ্য দিন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম (HSC / Alim )
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন – দিনাজপুর বোর্ড (Dinajpur Board)
  • রোল (Roll): এই ঘরে আপনার দিনাজপুর বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজি (Reg: No): এই ঘরে আপনার দিনাজপুর বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন
  • যোগফল: ২ টি সংখ্যা দেখাবে তাদের যোগফল নির্দিষ্ট ঘরে লিখুন
  • আপনার দিনাজপুর বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ পেতে Submit বাটনে ক্লিক করুন

শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইট থেকে দিনাজপুর বোর্ডের এইচ এস সি ফলাফল ২০২০ পেতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • প্রথমে শিক্ষা বোর্ডের বিকল্প রেজাল্ট সাইটে যান: https://eboardresults.com/app/
  • এসএসসি / এইচএসসি / জেএসসি / ইকুভালেন্ট রেজাল্ট (SSC /HSC / JSC / Equivalent Result) বাটনে ক্লিক করুন
  • পরীক্ষা (Examination): ড্রপ ডাউন মেনু থেকে আপনার পছন্দসই পরীক্ষার ধরন নির্বাচন করুন -এইচএসসি / আলিম / সমমান (HSC / Alim / Equivalent)
  • বছর (Year): বছর নির্বাচন করুন- ২০২০
  • বোর্ড (Board): মেনু থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন– দিনাজপুর বোর্ড (Dinajpur Board)
  • ফলাফলের ধরন (Result Type): এইচ এস সি / সমমান ফলাফল দেখতে নির্বাচন করুন – ইন্ডিভিজুয়াল রেজাল্ট (Individual Result)
  • রোল (Roll): এই ঘরে আপনার দিনাজপুর বোর্ডের রোল নম্বর লিখুন
  • রেজিঃ (Registration (Optional): এই ঘরে আপনার দিনাজপুর বোর্ডের রেজিস্ট্রেশন নম্বর লিখুন / এটি ঐচ্ছিক (না লিখলেও সমস্যা নাই)
  • নিরাপত্তা কী (Security Key): বক্সে ক্যাপচা টাইপ করুন
  • আপনার দিনাজপুর বোর্ডের এইচএসসি রেজাল্ট 2019 পেতে Get Result বোতামে ক্লিক করুন

পরবর্তী পেজে আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত দিনাজপুর বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০।

দিনাজপুর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ পূর্ণ মার্কশীট সহ রেজাল্ট পেতে ফলাফল প্রকাশের সময় থেকে ৩/৪ ঘন্টা অপেক্ষা করুন।

মোবাইল এসএসএম এর মাধ্যমে আপনার দিনাজপুর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন

  • আপনার মোবাইল এর মেসেজ অপশনে যান
  • নিউ মেসেজ অপশনে যান
  • মেসেজ এ লিখুন HSC
  • তারপর স্পেস দিন এবং লিখুন আপনার শিক্ষা বোর্ডের প্রথম ৩ টি অক্ষর –DIN
  • তারপর স্পেস দিন এবং আপনার দিনাজপুর বোর্ডের রোল নম্বর লিখুন – ইংরেজিতে
  • তারপর স্পেস দিন এবং আপনার পরীক্ষার সাল লিখুন – 2020
  • সবশেষে মেসেজ টি পাঠিয়ে দিন ১৬২২২এই নম্বরে

এসএসএম ফরম্যাট > SSC DIN 123456 2020 > SEND TO 16222

ফিরতি এস এম এসে পেয়ে যাবেন আপনার দিনাজপুর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০। এছাড়া আপনি দিনাজপুর বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল জেনে নিতে পারেন। তার জন্য আপনাকে ভিসিট করতে হবে – http://dinajpureducationboard.gov.bd/

 

মাদ্রাসা বোর্ডের আলিম রেজাল্ট ২০২০ দেখুন এখান থেকে

কারিগরি বোর্ডের ডিআইবিএস রেজাল্ট ২০২০ দেখুন এখান থেকে

 

এইস এস সি রেজাল্ট ২০২০- HSC Result 2020 and DIBS Result 2020- Planet Bangla. এইচএসসি রেজাল্ট ২০২০ সম্পর্কিত সকল তথ্য জানতে চোখ রাখুন Planet-বাংলায় ।

পোস্ট সম্পর্কিত ট্যাগ / টপিক সমূহ- HSC Result 2020 এ Board, HSC Result 2020 Dhaka Board, ঢাকা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০, এইচ এস সি রেজাল্ট ২০২০ যশোর বোর্ড, এইচ এস সি রেজাল্ট ২০২০ রাজশাহী বোর্ড, সিলেট শিক্ষা বোর্ড ফলাফল 2020, বরিশাল বোর্ড রেজাল্ট ২০২০, চট্রগ্রাম বোর্ড রেজাল্ট ২০২০, কুমিল্লা শিক্ষা বোর্ড ফলাফল 2020, এইচএসসি ফলাফল, এইচএসসি ফলাফল ২০২০, এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২০, এইচ এস সি ফলাফল, এইচ এস সি ফলাফল ২০২০, এইচ এস সি রেজাল্ট 2020, এইচ এস সি রেজাল্ট, এসএসসি রেজাল্ট ২০২০ কবে দিবে, এইচএসসি পরীক্ষা ২০২০ রেজাল্ট, নাম্বার সহ এইচ এস সি রেজাল্ট ২০২০, এইচ এস সি রেজাল্ট ২০২০ কবে দিবে, এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম, sms এর মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম, HSC রেজাল্ট দেখার ওয়েবসাইট।

আরও দেখুন

এইচ এস সি রেজাল্ট ২০২০
এইচএসসি রেজাল্ট ২০২০ এবং সমমানের আলিম রেজাল্ট ২০২০ এইচএসসি

10 thoughts on “এইচ এস সি রেজাল্ট ২০২০ । এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২০”

  1. ২০১৮ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ২২শে জুলাই বিস্তারিত এখানে

    Reply
  2. পোষ্টটি পরে খুব ভালো লাগলো। প্রশ্নপত্র ফাঁস রোধে এবার এইস এস সি পরীক্ষায় কিছু সতর্কতা নেয়া হয়েছিল। যেটা একটি ভালো উদ্যোগ। অফিসিয়াল ওয়েবসাইটে প্রেসার থাকার কারনে এডমিন ভাই রেজাল্ট জানানোর যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রসংসার দাবিদার। ধন্যবাদ ভাই আপনাকে।

    Reply

Leave a Comment