অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ এবং অনার্স ২য় বর্ষের রুটিন দেখুন এখান থেকেঃ

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৮ / ২০১৯ প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক সম্মান অনার্স ২য় বর্ষ পরীক্ষা শুরু হয়েছিল গত ১লা ডিসেম্বর ২০১৮ তারিখে। গত ৩১ শে অক্টোবর ২০১৮ তারিখে  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে যে, ২০১৬-২০১৭ শিক্ষা বর্ষের নিয়মিত, ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫, ২০১৫-২০১৬ শিক্ষা বর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ২০১৮ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষা ১/১২/২০১৮ তারিখ থেকে ১৬/১/২০১৯ পর্যন্ত হয়। গত ১৪/১০/২০১৮ তারিখে প্রকাশিত সময়সূচী বাতিল ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কত্রিপক্ষ নতুন সংশোধিত সময়সূচী প্রকাশ করেছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক সম্মান অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৮ প্রকাশিত হবে এমাসে ১/২ সপ্তাহে। এবছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সারা দেশের বিভিন্ন কলেজ থেকে অনার্স ২য় বর্ষের চুড়ান্ত পরীক্ষায় ৩ লাখ ২৭ হাজার ৮৮৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। গত বছর অনার্স ২য় বর্ষ পরীক্ষার পাশের হার ছিল ৯৫ শতাংশ। উল্লেখ এবছর স্নাতক সম্মান দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হয় ১ই ডিসেম্বর এবং শেষ হয় গত ১৬ই জানুয়ারি । এছাড়া গত ২৬/০৪/২০১৮ তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক সম্মান অনার্স (বিশেষ) পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ২০১৮ সালের ২য় বর্ষ অনার্স রেজাল্ট দেখতে পারবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এবং nubd.info/hons.php থেকে। এছাড়া আমাদের ওয়েবসাইট থেকেও আপনি আপনার ২য় বর্ষ অনার্স রেজাল্ট দেখতে পারবেন।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৮ প্রকাশিত হয়েছে




অনার্স ২য় বর্ষ পরীক্ষার সময়সূচীঃ

গত ৩১ শে অক্টোবর ২০১৮ তারিখে  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে যে, ২০১৬-২০১৭ শিক্ষা বর্ষের নিয়মিত, ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫, ২০১৫-২০১৬ শিক্ষা বর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ২০১৮ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষা আগামী ১/১২/২০১৮ তারিখ থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিগত ১৪/১০/২০১৮ তারিখে প্রকাশিত সময়সূচী বাতিল ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কত্রিপক্ষ নতুন সংশোধিত সময়সূচী প্রকাশ করেছে। নিচে লিংক থেকে ২০১৮ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ডাউনলোড করে নিতে পারেন ।

২০১৮ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার সংশোধিত সময়সূচী ডাউনলোড

২০১৮ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার সংশোধিত সময়সূচী ডাউনলোড লিংক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০১৮. জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৫-২০১৬ শিক্ষা বর্ষের অনার্স ২য় বর্ষের ফলাফল ঘোষণা করেছে। আপনি এনইউ অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনার্স দ্বিতীয় বছরের ফলাফল 2018 এবং নীচের আমাদের ওয়েবসাইট থেকেও পাবেন।
শিক্ষার্থী এবং অভিভাবকরা তাদের অনার্স ২য় বর্ষের ফলাফলের ডাউনলোড এবং দেখতে পারবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট সাইট www.nu.ac.bd/result থেকে। এই বছর মোট ৩,২৭,৮৮৬ জন শিক্ষার্থী ২য় বর্ষ অনার্স পরীক্ষার অংশগ্রহণ করছে। সারা দেশে ৬৭৪ টি কলেজে অনুষ্ঠিত মোট ৩০ টি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২য় বর্ষ অনার্স পরীক্ষার ফলাফল ২০১৮। অনার্স ২য় বর্ষ রেজাল্ট

যে ভাবে দেখবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট

আপনি ইন্টারনেট অথবা এসএমএস এই দুই ভাবে দেখতে পারেন আপনার অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০১৯

১। ইন্টারনেটের মাধ্যমে রেজাল্ট দেখতে

ইন্টারনেটের মাধ্যমে স্নাতক অনার্স ২য় বর্ষের রেজাল্ট দেখতে ভিজিট করতে পারেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/results/। তারপর রেজাল্ট পাতার বাম পাসে সার্চ অপশন থেকে অনার্স ২য় বর্ষ পছন্দ করে সার্চ বক্সে আপনার রোল/ রেজিস্ট্রাশন নম্বর এবং পরীক্ষার বছর দিয়ে সার্চ করুন। পেয়ে যাবেন আপনার অনার্স ২য় বর্ষের রেজাল্ট।

২। এসএমএস এর মাধ্যমে রেজাল্ট পেতে

খুব সহজেই মোবাইলের এসএমএস এর মাধ্যমে পেতে পারেন আপনার অনার্স ২য় বর্ষের রেজাল্ট। এসএমএস এর মাধ্যমে অনার্স ২য় বর্ষের রেজাল্ট পেতে

আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU স্পেস H2 স্পেস আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।

উদাহরণঃ NU H2 65784658

অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল দেখুন এখান থেকেঃ




রেজাল্ট দেখতে ক্লিক করুন

www.nu.ac.bd/results/

আমাদের ফেসবুক পেজে লাইক দিন   ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

এছাড়া বিকল্প উপায়ে অনার্স ২য় বর্ষ রেজাল্ট দেখুন এখান থেকে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) অনার্স পরীক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) অনার্স নিয়মিত শিক্ষার্থীদের জন্য এবং অনার্স (বিশেষ) কোর্স অনিয়মিত / প্রাইভেট শিক্ষার্থীদের জন্য বাংলাদেশে 8 বছর মেয়াদী স্নাতক কোর্স। এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ছাত্র ছাত্রীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতায় সারা বাংলাদেশের বিভিন্ন কলেজে স্নাতক (সম্মান) কোর্সে ভর্তি হতে পারেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০১৯

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০১৯

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০১৯

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল সহ যে কোন পরীক্ষার রেজাল্ট কিভাবে খুব সহজে দেখা যায় তা জানতে নিচের ভিডিও টি দেখুন




অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০১৯ সংশোধন /পুনঃমূল্যায়ন নিয়মাবলীঃ

অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোন অভিযোগ বা আপত্তি থাকলে  রেজাল্ট সংশোধন /পুনঃমূল্যায়নের জন্য আবেদন করতে পারবেন।  ফলাফল সংশোধনের বা পুনঃমূল্যায়ন এর আবেদন করতে হবে জাতীর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd এর মাধ্যমে। ফলাফল সম্পর্কিত কারও কোন আপত্তি থাকলে ফলাফল প্রকাশের পর ৩০ দিনের ভিতরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। ফলাফল প্রকাশের ৩০ দিন পরে কারও কোন অভিযোগ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গ্রহণ করবে না।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০১৯

২০১৯ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষা এবং ২য় বর্ষ অনার্স রেজাল্ট সহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের যে কোন পরীক্ষা এবং রেজাল্ট এর আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। এছাড়া পিএসসি থেকে শুরু করে জেএসসি, এসএসসি, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং, এইচএসসি, ডিগ্রী, অনার্স, মাস্টার্স, বিউবি, বিসিএস সহ সব ধরনের পরীক্ষার রেজাল্ট দেখতে প্ল্যানেট বাংলায় চোখ রাখুন।

আরও দেখুন

Planet Bangla– সফল জীবন সহজ ভুবন