জাতীয় ভার্সিটির ডিগ্রী ১ম বর্ষ রেজাল্ট ২০১৯। ডিগ্রি রেজাল্ট দেখুন এখান থেকে।

ডিগ্রী ১ম বর্ষের রেজাল্ট প্রকাশিত হয়েছে। ২০১৮ সালের নিয়মিত ছাত্রছাত্রীদের ১ম বর্ষ ডিগ্রি পরীক্ষা এবং অনিয়মিত / প্রাইভেট ছাত্রছাত্রীদের সার্টিফিকেট কোর্স পরীক্ষা শুরু হয় গত ১২ই মে ২০১৯। ২০১৮ সালের ডিগ্রী ১ম বর্ষের রুটিন এবং সার্টিফিকেট কোর্স পরীক্ষার রুটিন গত ১৮ই এপ্রিল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট প্রকাশ করা হয়। প্রতিদিন ডিগ্রী ১ম বর্ষ পরীক্ষা শুরু হবে দুপুর ২টা থেকে এবং পরবর্তীতে পবিত্র রমজান মাসের জন্য ১৬/০৫/২০১৯ থেকে ১৩/০৬/২০১৯ তারিখের ভিতরে অনুষ্ঠিত পরীক্ষা শুরু হবে সকাল ৯টা থেকে। পরীক্ষা শেষ হয় গত ১৬ই জুন ২০১৯ । ২০১৮ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গত ২৬শে সেপ্টেম্বর। ২০১৮ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ ডিগ্রি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd

ডিগ্রী ১ম বর্ষের রুটিন ২০১৯ ডাউনলোডঃ

২০১৮ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গত ৮ ই অক্টোবর। জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে ডিগ্রী ১ম বর্ষের রুটিন ২০১৯ এবং সার্টিফিকেট কোর্স ১ম বর্ষের রুটিন ২০১৯। আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট থেকে ডিগ্রী পরীক্ষার রুটিন ২০১৯ এবং সার্টিফিকেট কোর্স পরীক্ষার রুটিন ২০১৯ ডাউনলোড করতে পারবেন । ডিগ্রী ১ম বর্ষের রুটিন ২০১৯ ডাউনলোড করার জন্য আপনাকে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.edu.bd সাইটে গিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড থেকে ডিগ্রী ১ম বর্ষের রুটিন ২০১৯ ডাউনলোড করতে হবে। তাছাড়া আপনি আমাদের সাইট থেকে দেখতে পারবেন ডিগ্রী ১ম বর্ষের রুটিন ২০১৯ এবং ডাউনলোড করতে পারবেন।

উল্লেখ্য গত ২০১৬ সালের ১ম বর্ষ ডিগ্রি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০১৭ সালের মে-জুন মাসে এবং ১৮১৬ টি কলেজের ৬৯৩ টি কেন্দ্রে ৩ লাখ ২০ হাজার ১৮৬ জন পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশ গ্রহণ করে। ২০১৫-২০১৬ শিক্ষা বর্ষের ১ম বর্ষ ডিগ্রি পরীক্ষার রেজাল্ট অনুযায়ী দেখা যায় পাশের হার ছিল ৮৩ দশমিক একত্রিশ ভাগ। ১ম বর্ষ ডিগ্রি রেজাল্ট ২০১৮ প্রকাশিত হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.edu.ac.bd

 

২০১৮ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশঃ

 

২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষের সময়সূচি

আমাদের ফেসবুক পেজে লাইক দিন  ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার সংশোধিত সময়সূচী

 

 

ডিগ্রী ১ম বর্ষের সংশোধিত রুটিন ২০১৮ ডাউনলোড করুন

 

সার্টিফিকেট কোর্স ১ম বর্ষের সংশোধিত রুটিন ২০১৮ ডাউনলোড করুন

 

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি রেজাল্ট ২০১৮- ১ম বর্ষ ডিগ্রী পরীক্ষার ফলাফল

 

যে ভাবে দেখবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ ডিগ্রি পরীক্ষার ফলাফল ২০১৮ এবং সার্টিফিকেট কোর্সের ফলাফল ২০১৮

১ম বর্ষ ডিগ্রি পরীক্ষার ফলাফল এবং সার্টিফিকেট কোর্সের ফলাফল প্রকাশিত হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd এর মাধ্যমে। এছাড়া আপনি আমাদের ওয়েবসাইটের মাধ্যমেও ১ম বর্ষ ডিগ্রী রেজাল্ট ২০১৯। আপনি দুই ভাবে দেখতে পারেন আপনার ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফলাফল।

১। ইন্টারনেটের মাধ্যমে ডিগ্রি ১ম বর্ষ রেজাল্ট ২০১৮ পেতেঃ

ইন্টারনেটের মাধ্যমে ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/results/। তারপর রেজাল্ট পেজের বাম পাশের সার্চ অপশন থেকে ডিগ্রি ১ম বর্ষ পছন্দ করুন এরপর সার্চ বক্সে আপনার রোল/ রেজিস্ট্রাশন নম্বর এবং পরীক্ষার বছর দিয়ে সার্চ করুন। পেয়ে যাবেন আপনার ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০১৮ / সার্টিফিকেট কোর্সের রেজাল্ট ২০১৮।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০১৮ -ডিগ্রি রেজাল্ট 2018

২। এসএমএস এর মাধ্যমে ডিগ্রী রেজাল্ট ২০১৯ পেতেঃ

খুব সহজেই মোবাইলের এসএমএস এর মাধ্যমে পেতে পারেন আপনার ১ম বর্ষ ডিগ্রী রেজাল্ট এবং সার্টিফিকেট কোর্সের রেজাল্ট। এসএমএস এর মাধ্যমে ডিগ্রি রেজাল্ট ২০১৯ পেতে নিচের নিয়ম অনুসরণ করুন।

আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU স্পেস DEG স্পেস আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।

উদাহরণঃ NU DEG 123456 send 16222

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ১ম বর্ষের রেজাল্ট ২০১৯

২০১৮ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গত ২৬শে সেপ্টেম্বর। এছাড়া পিএসসি থেকে শুরু করে জেএসসি, এসএসসি, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং, এইচএসসি, ডিগ্রী, অনার্স, মাস্টার্স, বিউবি, বিসিএস সহ সব ধরনের পরীক্ষার রেজাল্ট দেখতে প্ল্যানেট বাংলায় চোখ রাখুন।

 

ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফলাফল দেখুন এখান থেকেঃ




রেজাল্ট দেখতে ক্লিক করুন

www.nu.ac.bd/results/

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী পাস এবং সার্টিফিকেট কোর্স পরীক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী পাস কোর্স নিয়মিত শিক্ষার্থীদের জন্য এবং সার্টিফিকেট কোর্স অনিয়মিত / প্রাইভেট শিক্ষার্থীদের জন্য বাংলাদেশে ৩ বছর মেয়াদী স্নাতক কোর্স। এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ছাত্র ছাত্রীরা ন্যাশনাল ইউনিভার্সিটির আওতায় সারা বাংলাদেশের বিভিন্ন কলেজে ডিগ্রী পাস এবং সার্টিফিকেট কোর্সে ভর্তি হতে পারেন। ন্যাশনাল ইউনিভার্সিটি দশটি বিষয়ে স্নাতক এবং সম্মান ডিগ্রি প্রদান করে থাকে যথা: মানবিক, ভাষা, সামাজিক বিজ্ঞান, শিক্ষা, জৈবিক বিজ্ঞান, বাণিজ্য ও ব্যবসায় প্রশাসন, গণিত, শারীরিক বিজ্ঞান, আইন এবং কম্পিউটার প্রযুক্তি।

আরও দেখুন

PB-পিবি / planetbangla– জগত জুড়ে বাংলা