পলিটেকনিক ইন্সিটিউটের ডিপ্লোমা রেজাল্ট ২০১৯ প্রকাশিত হয়েছে। দেখে নিন বিস্তারিত



অবশেষে প্রকাশিত হল বহুল প্রতীক্ষিত দেশের সকল পলিটেকনিক ইনস্টিটিউট এর ডিপ্লোমা রেজাল্ট ২০১৯ এবং ডিপ্লোমা ইন ট্যুরিজম রেজাল্ট ২০১৯। ডিসেম্বর ২০১৮ থেকে জানুয়ারী ২০১৯, অনুষ্ঠিত হয় দেশের সকল সরকারি এবং বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট এর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং সেমিস্টার ফাইনাল পরীক্ষা। ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং সেমিস্টার ফাইনাল পরীক্ষার ফলাফল ২০১৯ প্রকাশিত হয় গত ১৭-০৪-২০১৯ তারিখে । ফলাফল দেখতে পাবেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে। ডিপ্লোমা রেজাল্ট দেখতে পাবেন কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে WWW.BTEB.GOV.BD

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর টেক্সটাইল, গার্মেন্টস এবং জুট টেকনোলজি শিক্ষা ক্রমের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে গত ১৭/০৪/২০১৯ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে।

কারিগরি শিক্ষা বোর্ড – ডিপ্লোমা রেজাল্ট ২০১৯

ডিপ্লোমা রেজাল্ট 2019 প্রকাশিত হয়েছে ১৭ই এপ্রিল ২০১৯




আমাদের ফেসবুক পেজে লাইক দিন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

দেশের ৪৮ টি সরকারি এবং সকল বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট এর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ডিসেম্বর থেকে ২০১৯ সালের জানুয়ারী পর্যন্ত। ডিপ্লোমা রেজাল্ট 2019 প্রকাশিত হয় গত ১৭ই এপ্রিল ২০১৯ তারিখে।

ডিপ্লোমা-ইন-ট্যরিজম পরীক্ষার ফলাফল

 

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ৫ম, ৭ম এবং ৮ম পর্বের সেমিস্টার ফাইনাল রেজাল্ট ডাউনলোড করতে নিচের লিংকে ক্লিক করুন।

ডিপ্লোমা রেজাল্ট ২০১৯

 

পলিটেকনিক ডিপ্লোমা ৫ম সেমিস্টার রেজাল্ট ডাউনলোড

 

পলিটেকনিক ডিপ্লোমা ৭ম সেমিস্টার (অনিয়মিত) ফাইনাল রেজাল্ট ডাউনলোড

 

পলিটেকনিক ডিপ্লোমা ৮ম পর্ব (অনিয়মিত) ফাইনাল রেজাল্ট ডাউনলোড

 

পলিটেকনিক ডিপ্লোমা ৮ম পর্ব ফাইনাল রেজাল্ট ডাউনলোড




পলিটেকনিক ডিপ্লোমা রেজাল্ট 2018

পলিটেকনিক ইন্সটিটিউট এর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পাঠ্যক্রম, পরীক্ষা ও রেজাল্ট অনুষ্ঠিত হয় কারিগরি শিক্ষা বোর্ডের পরিচালকের অধীনে। ১৯৬০ সালে কারিগরি শিক্ষার উন্নয়নের জন্য কারিগরি শিক্ষা অধিদপ্তর স্থাপিত হয় এবং পূর্বে গঠিত বোর্ডকে তার আওতায় আনা হয়। কারিগরি শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠার পর ডিগ্রি, ডিপ্লোমা এবং ট্রেড পর্যায়ে কারিগরি শিক্ষার দ্রুত উন্নয়ন ও সম্প্রসারণের কাজ হাতে নেয়া হয়।

উত্তরপত্র পুনঃনিরীক্ষণঃ

ডিসেম্বর ২০১৮ – জানুয়ারী ২০১৯ অনুষ্ঠিত ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ এর আবেদন করা যাবে ৩০ই এপ্রিল ২০১৯ পর্যন্ত। যে সকল শিক্ষার্থী প্রকাশিত ফলাফলে উত্তরপত্র পুনঃনিরীক্ষণ এর জন্য আবেদন করতে ইচ্ছুক তারা আগামী ৩০-০৪-২০১৯ তারিখের মধ্যের সাদা কাগজে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে পারবেন। আবেদন পত্রের সাথে ফলাফলের কপি, প্রবেশ পত্রের কপি এবং নির্ধারিত ফি পরিশোধ করে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান পরিক্ষাথীদের নিকট থেকে প্রাপ্ত আবেদন পত্র নির্ধারিত ফি জমা দেয়ার সাপেক্ষে অনলাইনে পুনঃনিরীক্ষণ এর জন্য আবেদন করবে। উত্তরপত্র পুনঃনিরীক্ষণ ফি- প্রতি বিষয় ৩০০/- (তিনশত টাকা)।

পোস্টটি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন।

আরও পড়ুন

প্ল্যানেট বাংলা ডেস্ক

Planet Bangla– সফল জীবন সহজ ভুবন