ভর্তি রেজাল্ট ২০২২ । একাদশ শ্রেণিতে কলেজ ভর্তি ২০২২ পরীক্ষার ফলাফল

একাদশ শ্রেণিতে ভর্তি  রেজাল্ট ২০২০ দেখুন। এইচ.এস.সি ভর্তি রেজাল্ট ২০২০।

সারা বাংলাদেশের সব কলেজের এইচ.এস.সি ও সমমানের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২০ আগামী জুলাই মাসে এবং এবং ১ম মাইগ্রেশন ও ২য় পর্যায়ের আবেদনের ফলাফল আগস্ট মাসে প্রকাশিত হবে বলে আশা করা যায়। আর পছন্দ ক্রম অনুযায়ী ২য় মাইগ্রেশনের এবং ৩য় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ হবে আগস্ট মাসে। ২০২০-২১ শিক্ষা বর্ষের এইচ.এস.সি বা একাদশ শ্রেণিতে ভর্তি রেজাল্ট ২০২০ প্রকাশিত হবে শিক্ষা বোর্ডের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে। এবছর সারা বাংলাদেশের বিভিন্ন কলেজে ভর্তির জন্য প্রায় ১৬ লক্ষ জন এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী অনলাইনে এবং এসএমএস এর মাধ্যমে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করবেন বলে আশা করা যায়। এর মধ্যে কত জন শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির জন্য নির্বাচিত হবে তা পরে জানিয়ে দেয়া হবে। একাদশ শ্রেণিতে ভর্তি রেজাল্ট ২০২০ প্রকাশিত হয় www.xiclassadmission.gov.bd এই ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়া এইচ.এস.সি ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২০ আমাদের ওয়েবসাইটের মাধ্যমেও দেখতে পাবেন।

গত বছর প্রথম পর্যায়ে ৯৪ শতাংশ শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির জন্য নির্বাচিত হয়েছিল। বাকি ৬ শতাংশ শিক্ষার্থী ২য় পর্যায়ে ভর্তির জন্য আবেদন করেছিল পরিবর্তীতে। এবছর করোনা ভাইরাসের দুর্যোগের কারনে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন এবং একাদশ শ্রেণিতে ভর্তি রেজাল্ট ২০২০ প্রকাশে বিলম্ব হচ্ছে।

এইচ.এস.সি ভর্তি রেজাল্ট ২০২০ ১ম মেধা তালিকা দেখুন-একাদশ শ্রেণীতে ভর্তির রেজাল্ট ২০২০

পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি রেজাল্ট ২০২০

আগামী মাসে ২০২০ সারা দেশের সমস্ত কলেজের ভর্তি বিজ্ঞপ্তি এবং পরের মাসে ভর্তি রেজাল্ট রেজাল্ট প্রকাশিত হবে বলে আশা করা যায়। করোনা ভাইরাসের জন্য ২০২০-২১ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইন এবং এসএমএসে ভর্তির আবেদন শুরু হতে বিলম্ব হচ্ছে।

একাদশ শ্রেণীতে ভর্তির গুরুত্বপূর্ণ তারিখ সমূহ:

  • একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরুর তারিখঃ বিজ্ঞপ্তি প্রকাশের পরে জানা যাবে
  • একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের শেষ তারিখঃ
  • একাদশ শ্রেণীতে ভর্তির রেজাল্ট ২০২০ প্রকাশ তারিখ:
  • ভর্তি পরীক্ষার উত্তীর্ণ প্রাথমিক তালিকা থেকে ভর্তি শুরু:
  • এইচএসসি ভর্তি দ্বিতীয় মেধা তালিকা প্রকাশের তারিখ:
  • দ্বিতীয় মেধা তালিকা এবং মাইগ্রেশন তালিকা থেকে ভর্তি:
  • এইচএসসি ভর্তির তৃতীয় মেধা তালিকা প্রকাশের তারিখ:
  • তৃতীয় মেধা তালিকা থেকে ভর্তি:
  • একাদশ শ্রেণিতে ক্লাশ শুরুর তারিখঃ

 

২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির পরবর্তী কার্যক্রম

একাদশ শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল ২০১৮

 

এইচ এস সি ভর্তি রেজাল্ট ২০২০ দেখুন এখান থেকে

 

একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল ডাউনলোড

এই বছর সারা বাংলাদেশে কলেজে একাদশ শ্রেণি বা এইচএসসিতে ভর্তির পুর কার্যক্রম চলছে অনলাইনে। ২০২০ – ২০২১ একাডেমিক সেশনের জন্য ভর্তি আবেদন প্রক্রিয়া অনলাইন ভিত্তিক এবং এসএমএস পদ্ধতি ভিত্তিক শুরু হবে খুব শিগ্রই। এরপর আগামী আগস্ট মাসে এইচএসসি বা সমমানের ভর্তি রেজাল্ট প্রকাশিত হয়েছে।

এইচ.এস.সি ভর্তি নিবন্ধন ফি প্রদান পদ্ধতি ২০২০

২০২০ সালের এইচ.এস.সি ভর্তি রেজাল্ট কীভাবে পাবেন:

আবেদনকারীকে www.xiclassadmission.gov.bd এই সাইটে USER ID এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। ভর্তি ফলাফলের তথ্য বোর্ডের নির্ধারিত ওয়েবসাইটের ড্যাশবোর্ডে এবং নোটিশ বোর্ডে পাওয়া যাবে। এ ক্ষেত্রে  কোনও আবেদনকারী যদি তার আইডি বা পাসওয়ার্ড ভুলে যায়, তারপরও সে তার ইউজার আইডি বা পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারবে। তাই ইউজার আইডি বা পাসওয়ার্ড ভুলে গেলেও কোন ঝামেলা নাই।

 

এইচ.এস.সি বা একাদশ শ্রেণির ভর্তি ফলাফল ২০২০ ডাউনলোড

 

কিভাবে আইডি এবং পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন:

যখন কোনও ছাত্র ছাত্রী ২০২০ সালের এইচএসসি অনলাইন ভর্তির আবেদনের “ইউজার আইডি” বা “পাসওয়ার্ড” ভুলে যায় তবে তার এসএসসি রোল, এসএসসি বোর্ড, পাশের বছর, আবেদনে প্রদত্ত মোবাইল নম্বর দিয়ে তথ্য পুনরুদ্ধার করতে পারবে।

 

বাংলাদেশের সব কলেজের ইআইআইএন নম্বর ডাউনলোড করুন

 

এক্ষেত্রে কোন শিক্ষার্থী যদি তার পছন্দের কলেজ তালিকা থেকে কোন কলেজ পরিবর্তন করতে চায় তবে শিক্ষার্থীকে অবশ্যই নিয়মিত ভাবে নিজ নিজ কলেজের নোটিস বোর্ড চেক করতে হবে। কোন গুরুত্বপূর্ণ তথ্য থাকলে কলেজ কত্রিপক্ষ তা তাদের কলেজের নোটিশ বোর্ড এ জানিয়ে দেবে।

একাদশ শ্রেনিতে ভর্তি নিশ্চায়নের জন্য রেজিষ্ট্রেশন ফি প্রদানের পদ্ধতি

 

একাদশ শ্রেনিতে ভর্তি একাদশ শ্রেনিতে ভর্তি একাদশ শ্রেনিতে ভর্তি

 

একাদশ শ্রেণিতে ভর্তি রেজাল্ট ২০২০- ২য় মেধা তালিকা

একাদশ শ্রেণিতে ভর্তির রেজাল্ট আগামী মাসে শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের পাশাপাশি আমাদের ওয়েবসাইটে থেকে দেখতে পারবেন।

একাদশ শ্রেণিতে ভর্তি রেজাল্ট ২০২০- ৩য় মেধা তালিকা

শিক্ষা বোর্ডের সকল রেজাল্ট ঘোষণা করার সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের জানিয়ে থাকি। তাই এইচ.এস.সি ভর্তির সমস্ত তথ্য এবং ভর্তি রেজাল্ট জানতে আমাদের ওয়েবসাইটে এবং ফেসবুক পেজে চোখ রাখুন। আর ভর্তি ফলাফল ২০২০ সম্পর্কে যে কোনকিছু জানতে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করুন আর আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

 

 

3 thoughts on “ভর্তি রেজাল্ট ২০২২ । একাদশ শ্রেণিতে কলেজ ভর্তি ২০২২ পরীক্ষার ফলাফল”

  1. কলেজ ভর্তির ফলাফল ২০১৮ দেখার নিয়ম জানানোর জন্য ধন্যবাদ

    Reply
  2. আমি যদি বিঙ্গান বিভাগে নির্বাচিত না হই।তাহলে গ্রুপ পরিবর্তন করতে পারবো না

    Reply
  3. বেসরকারি কলেজে অতিরিক্ত টাকা খরচ করে পড়ার সামর্থ্য নেই দুজন শিক্ষার্থীর । যাদের বাবা নেই।ওদের সরকারী বরিশাল কলেজ বরিশালে ভর্তি হওয়ার সুজোগ করে দিলে পড়াশুনা চালিয়ে যেতে পাড়তো। রোল 250685, রেজিঃ1715613197.ও 250584, 1715612397

    Reply

Leave a Comment