পলিটেকনিক ভর্তি  রেজাল্ট ২০১৯ দেখুন। ডিপ্লোমা ভর্তি রেজাল্ট ২০১৯।



সারা বাংলাদেশের সকল পলিটেকনিক ইনস্টিটিউটের  ভর্তি পরীক্ষার ফলাফল ২০১৯ ১০ই জুন (রবিবার) প্রকাশিত হবে। ২০১৯-২০ শিক্ষা বর্ষের পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি রেজাল্ট ২০১৯ ঘোষিত হবে কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে। এবছর সারা বাংলাদেশের সকল সরকারি পলিটেকনিকে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং, এইচএসসি (বিএম), এইচ.এস.সি (ভোক) এবং ডিপ্লোমা ইন কমার্স ভর্তির জন্য প্রায় ১ লক্ষ এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী অনলাইনে এবং এসএমএস এর মাধ্যমে আবেদন করেছেন। ১০ই জুন ২০১৯ ইং তারিখে ২০১৯-২০ শিক্ষা বর্ষের পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি রেজাল্ট ২০১৯ ঘোষিত হবে। পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি রেজাল্ট ২০১৯ প্রকাশিত হবে www.bteb.gov.bd এবং www.btebadmission.gov.bd এই ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়া পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০১৯ আমাদের ওয়েবসাইটের মাধ্যমেও দেখতে পাবেন।

 

পলিটেকনিক ভর্তির ফলাফল 2019-20

একাদশ শ্রেণিতে ভর্তি  রেজাল্ট ২০১৯ দেখুন

পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তির ফলাফল ১০ জুন (রবিবার) ঘোষণা করা হবে। মেধা তালিকা অনুযায়ী ভর্তি শুরু হবে আগামী ১১ই জুন এবং শেষ হবে ২০শে জুন। এরপর অপেক্ষামান তালিকা থেকে ডিপ্লোমা ভর্তি শুরু হবে ২৫শে জুন এবং ভর্তি কার্যক্রম শেষ হবে ৫ই জুলাই। পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ক্লাশ শুরু হবে ১১ই আগস্ট (সোমবার) ২০১৮ থেকে।

সরকারি পলিটেকনিক ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯-২০

সরকারি পলিটেকনিকে ভর্তির জন্য আগ্রহী ছাত্রছাত্রীদের ২০১৬, ২০১৭ এবং ২০১৮ সালের এসএসসি বা সমমানের পরীক্ষায় সাধারণ গণিত বা উচ্চতর গণিতের ৩.০০ জিপিএ সহ ছেলেদের ৩.৫০ জিপিএ থাকতে হবে এবং মেয়েদের ৩.০০ জিপিএ থাকতে হবে।

পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি ২০১৮ - ডিপ্লোমা ভর্তির যোগ্যতা

আমাদের ফেসবুক পেজে লাইক দিন আমাদের গুগল+ পেজ ফলো করুন  ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি ২০১৮ - ডিপ্লোমা ভর্তি ২০১৮ - ১

পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি ২০১৮ - ডিপ্লোমা ভর্তি ২০১৮ - ২

পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি ২০১৮ - ডিপ্লোমা ভর্তি ২০১৮ - ৩

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০১৯ ১ম মেধা তালিকা দেখুন- ডিপ্লোমা ভর্তির রেজাল্ট ২০১৮

১০ই জুন (রবিবার) ২০১৮ সারা দেশের সমস্ত কলেজের ভর্তি রেজাল্ট প্রকাশিত হবে। ২০১৮-১৯ শিক্ষা বর্ষে সারা বাংলাদেশের সকল সরকারি পলিটেকনিকে এবং কারিগরি প্রতিষ্ঠানে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং, এইচএসসি (বিএম), এইচ.এস.সি (ভোক) এবং ডিপ্লোমা ইন কমার্স ভর্তির জন্য অনলাইন এবং এসএমএসে ভর্তির আবেদন শুরু হয় গত ১৩ই মে এবং কলেজে ভর্তি আবেদনের শেষ দিন ৬ই জুন ২০১৮।

ডিপ্লোমা ভর্তির গুরুত্বপূর্ণ তারিখ সমূহ: ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি

  • ডিপ্লোমা ভর্তির আবেদন শুরুর তারিখঃ ১৩ই মে
  • ডিপ্লোমা ভর্তির আবেদনের শেষ তারিখঃ ৬ই জুন
  • ডিপ্লোমা ভর্তির রেজাল্ট ২০১৮ প্রকাশ তারিখ: ৯ই জুন
  • ভর্তি পরীক্ষার উত্তীর্ণ প্রাথমিক তালিকা থেকে ভর্তি শুরু: ১০ই জুন থেকে ২০ই জুন
  • অপেক্ষামান তালিকা থেকে মেধাক্রম অনুসারে ভর্তি: ২১শে জুন, ২০১৮
  • দ্বিতীয় মেধা তালিকা এবং মাইগ্রেশন তালিকা থেকে ভর্তি: ২৫শে জুন থেকে ৬ই জুলাই, ২০১৮
  • পলিটেকনিকে ক্লাশ শুরুর তারিখঃ ১১ই আগস্ট ২০১৮

 

পলিটেকনিকে ভর্তির আবেদন পদ্ধতিঃ

প্রথম আবেদনকারী শিক্ষার্থীকে অ্যাপ্লিকেশনের জমা দেওয়ার জন্য ১৫০ টাকা আবেদন চার্জ  আগেই জমা দিতে হবে। তারপর কারিগরি শিক্ষা অধিদপ্তর (DTE) ওয়েবসাইটে যেতে হবে এবং “আবেদনপত্র” পূরণ করতে হবে। বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটির ছাত্ররা আবেদনপত্র জমা দেয়ার সময় আবেদনপত্রের সাথে মারকশিট এর ফটোকপি এবং ২ টি কপি ছবি জমা দিতে হবে।

এসএমএস ফরম্যাট: –

DTE <স্পেস> শিক্ষা বোর্ডের প্রথম 3 অক্ষর <স্পেস> এসএসসি রোল নম্বর <স্পেস> এসএসসি পাসিং বছর <স্পেস> এসএসসি রেজিস্ট্রেশন নম্বর এবং তারপর 16222 এই নাম্বারে পাঠান

২য় এসএমএস ফরম্যাট:

DTE <স্পেস>YES <স্পেস> PIN নম্বর <স্পেস> ব্যক্তিগত মোবাইল নম্বর এবং তারপর ১৬২২২ এই নাম্বারে পাঠিয়ে দিন।

 

পলিটেকনিক ভর্তির ফলাফল ২০১৯

পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি রেজাল্ট ২০১৯ প্রকাশিত হবে www.bteb.gov.bd এবং www.btebadmission.gov.bd এই ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়া পলিটেকনিক ভর্তির সকল তথ্য প্রকাশিত হবে planetbangla.com এবং কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.bteb.gov.bd। তাই কারিগরি বোর্ডের ভর্তির ফলাফল দেখতে আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০১৯ দেখুন এখান থেকে

 

পলিটেকনিক ১ম শিফটে ভর্তির রেজাল্ট ২০১৮ ডাউনলোড করুন

পলিটেকনিকে ২য় শিফটে ভর্তি রেজাল্ট ২০১৮ ডাউনলোড করুন 

 

বাংলাদেশের সকল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটঃ

ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের, ঢাকা মহিলাদের পলিটেকনিক ইনস্টিটিউট, ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট, ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট, টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউট, চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট, কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট, ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট, বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট, কাপ্তাই, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট, বগুড়া, পলিটেকনিক ইনস্টিটিউট, পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট, রংপুর পলিটেকনিক ইনস্টিটিউট, দিনাজপুর পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, খুলনা পলিটেকনিক ইনস্টিটিউট, যশোর পলিটেকনিক ইনস্টিটিউট, কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউট, বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট, পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউট, সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট, গ্রাফিক্স আর্টস ইনস্টিটিউট, ইনস্টিটিউট অফ সিরামিক এন্ড গ্লাস, বাংলাদেশ সার্ভে ইনস্টিটিউট, কুমিল্লা, চট্টগ্রাম মহিলাদের পলিটেকনিক ইনস্টিটিউট, ফেনী কম্পিউটার ইনস্টিটিউট, ফেনী, কুড়িগ্রাম পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, নওগাঁ পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট, সাতক্ষীরা পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, ঝিনাইদহে পলিটেকনিক ইনস্টিটিউট, সিরাজগঞ্জ আইসিটি ইনস্টিটিউট, ভোলা পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট, নরসিংদী পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউট, খুলনা মহিলাদের পলিটেকনিক ইনস্টিটিউট, রাজশাহী মহিলাদের পলিটেকনিক ইনস্টিটিউট, চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউট, শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউট, ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, হবিগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট, শেরপুর পলিটেকনিক ইনস্টিটিউট, কক্সবাজার পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, গোপালগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট, লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউট, চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট, কিশোরগঞ্জের পলিটেকনিক ইনস্টিটিউট, মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট।

 

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০১৯

কারিগরি শিক্ষা বোর্ডের ডিপ্লোমা ভর্তির রেজাল্ট ঘোষণা করার সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের জানিয়ে দেব। তাই পলিটেকনিক ভর্তির সমস্ত তথ্য এবং ভর্তি রেজাল্ট জানতে আমাদের ওয়েবসাইটে এবং ফেসবুক পেজে চোখ রাখুন। আর ভর্তি ফলাফল ২০১৮ সম্পর্কে যে কোনকিছু জানতে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করুন আর আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

 

আমাদের ফেসবুক পেজে লাইক দিন আমাদের গুগল+ পেজ ফলো করুন  ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন