কোরিয়া লটারি রেজাল্ট ২০২০ এবং পরবর্তীতে ওয়ার্ক ভিসা প্রাপ্তির প্রক্রিয়া জেনে নিন বিস্তারিত

Contents

কোরিয়া লটারি রেজাল্ট ২০২০। অবশেষে ২২ থেকে ২৬শে ডিসেম্বর ২০১৯ হয়ে গেল লাখ লাখ মানুষের আকাঙ্ক্ষিত দক্ষিণ কোরিয়া লটারি ২০২০ ইপিএস টপিক  বোয়েসেল রেজিস্ট্রেশন ২০২০ বাংলাদেশ থেকে অংশ নেয় এস এস সি / সমমানের ৬৩০৪৬ জন এবং ডিপ্লোমা ধারী ১২৮৮৬ জন কোরিয়া লটারি ২০২০ প্রাথমিক আবেদনে অংশ নেয়। এইচ আর ডি কোরিয়া এবং বোয়েসেল থেকে এবার প্রাথমিক ভাবে নির্বাচিত করে এস এস সি/ সমমানের ৮০০০ জন এবং অপেক্ষমান ৪০০০ জন। এছাড়া ডিপ্লোমা ধারী ৪০০০ জন এবং অপেক্ষমাণ ২০০০ জন বোয়েসেল কোরিয়া লটারি ২০২০ এর জন্য মনোনয়ন দেয়া  হয়। ৫ই জানুয়ারি দুপুর ২ টার পর নির্ধারিত কম্পিউটারাইজড পদ্ধতিতে লটারির মাধ্যমে EPS TOPIK CBT এর চূড়ান্ত রেজিস্ট্রেশনের জন্য প্রার্থী বাছাই করা হয়। কোরিয়া লটারি ড্র ২০২০ শেষে বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইট WWW.BOESL.ORG.BD এবং WWW.BOESL.GOV.BD মাধ্যমে কোরিয়া লটারি রেজাল্ট ২০২০ প্রকাশ করা হয়। করিয়া লটারি রেজাল্ট ২০২০ অনুযায়ী ঘোষণা করা হয় ভাগ্যন্বেষী ভাগ্যবান ৮০০০ জন এবং ওয়েটিং লিস্টের ৬০০০ নামের তালিকা। কোরিয়া লটারি ২০২০ তে বিজয়ী এই  ১২০০০ জন পরবর্তীতে অংশ নিবে ইপিএস টপিক ভাষা টেস্টে। উল্লেখ্য ২২ ডিসেম্বর থেকে শুরু হয়ে ইপিএস টপিক লটারি রেজিস্ট্রেশন শেষ হয় ২৬শে ডিসেম্বর ২০১৯ তারিখে। ৫ জানুয়ারি  ঘোষণা করা হল সে ভাগ্যবান দের নাম যারা চূড়ান্ত ভাবে নির্বাচিত হয়েছেন।

কোরিয়া লটারি রেজাল্ট ২০২০ বিস্তারিত দেখুন এখান থেকে



কোরিয়া লটারি রেজাল্ট ২০২০

এবছর কোরিয়া যাবার জন্য বয়েসেল এর মাধ্যমে গত ২২ থেকে ২৬ শে ডিসেম্বর তারিখ ভাষা টেস্টের লটারির জন্য আবেদন করেছেন প্রায় ১ লাখ বাংলাদেশী। EPS.BOESL.GOV.BD সরকারি এই ওয়েবসাইটের মাধ্যমে সকল আবেদনকারী বোয়েসেল কোরিয়া লটারি ২০২০ এর জন্য আবেদন করেন। তবে গত বছর সরবচ্চ রেকর্ড সংখ্যক প্রায় ২ লাখ ৩৫ হাজার ৭৭৭ জন প্রার্থী আবেদন করেন।

এই আবেদনের পর যাচাই বাছাই শেষে ৫ই জানুয়ারি বোয়েসেল এর অফিশিয়াল ওয়েবসাইট WWW.BOESL.GOV.BD এর মাধ্যমে কোরিয়া লটারি রেজাল্ট ২০২০ ঘোষণা করা হবে। বোয়েসেল এর ওয়েবসাইটে কোরিয়া লটারি রেজাল্ট ২০১৯ ঘোষণা হবার সাথে সাথে আমরা প্ল্যানেট বাংলা থেকে রেজাল্ট আপনাদের জানিয়ে দেয়া হয়। তাই কোরিয়া রেজাল্ট ২০১৯ সহ বোয়েসেল নোটিশ বোর্ডের সকল আপডেট পেতে আমাদের সাথে থাকুন এবং আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন।

 

সবার আগে কোরিয়া লটারি রেজাল্ট জানতে এবং বোয়েসেল কোরিয়া নোটিশ জানতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

Korean Language Institute Dhaka

Korean Language Institute Dhaka

 

কোরিয়া লটারিতে বিজয়ী চূড়ান্ত নির্বাচন

আগামি ৫ই জানুয়ারি ২০২০ কোরিয়া লটারি ২০২০ রেজাল্ট প্রকাশিত হয় বোয়েসেল এর ওয়েবসাইটে। পূর্বে নির্ধারিত সময় সুচি অনুযায়ী গত ২৬শে ডিসেম্বর ফলাফল ঘোষণার কথা থাকলেও পরবর্তীতে রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি করার কারনে কোরিয়া লটারি রেজাল্ট ২০২০ প্রকাশিত হল ৫ই জানুয়ারি ২০২০।

কোরিয়া লটারি ফলাফল ২০২০ - কোরিয়া লটারি রেজাল্ট ২০২০

কোরিয়া লটারি নোটিশ ২০১৯

কোরিয়া লটারি রেজাল্ট 2019- বিস্তারিত দেখুন এখান থেকে

সবার আগে কোরিয়া লটারি রেজাল্ট জানতে এবং বোয়েসেল কোরিয়া নোটিশ জানতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

দক্ষিণ কোরিয়া লটারি ২০২০ -কো‌রিয়ায় গিয়ে মা‌সে দুই লাখ টাকা আ‌য়ের সু‌যোগ দেখুন




দক্ষিণ কোরিয়া লটারি রেজাল্ট ২০২০ – কোরিয়া লটারির ফলাফল দেখুন

 

 

দক্ষিণ কোরিয়া লটারি স্পেশাল সিবিটি – ২য় বার কোরিয়া যেতে বিস্তারিত দেখুন

Korea Job Circular 2019 – online Lottery Result 2019

কোরিয়া লটারি রেজাল্ট ২০২০

এবছর কোরিয়া যাবার জন্য বয়েসেল এর মাধ্যমে গত ২২ থেকে ২৬ শে ডিসেম্বর তারিখ ভাষা টেস্টের লটারির জন্য আবেদন করেছে প্রায় ১ লাখ বাংলাদেশী। www.boesl.gov.bd সরকারি এই ওয়েবসাইটের মাধ্যমে সকল আবেদনকারী আবেদন করেন। তবে গত বছর সরবচ্চ রেকর্ড সংখ্যক প্রার্থী আবেদন করেন।

এই আবেদনের পর যাচাই বাছাই শেষে ৫ জানুয়ারি ২০২০ তারিখে বোয়েসেল এর অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে কোরিয়া লটারি ২০২০ রেজাল্ট ঘোষণা করা হবে। বোয়েসেল এর ওয়েবসাইটে কোরিয়া লটারি রেজাল্ট ২০২০ ঘোষণা হবার সাথে সাথে  প্ল্যানেট বাংলা থেকে রেজাল্ট আপনাদের জানিয়ে দেয়া হয়। তাই কোরিয়া রেজাল্ট ২০২০ সহ বোয়েসেল নোটিশ বোর্ডের সকল আপডেট পেতে আমাদের সাথে থাকুন এবং আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন।

ভিডিও তে দেখে নিন – কিভাবে দেখবেন বোয়েসেল কোরিয়া লটারি রেজাল্ট ২০২০

Check Lottery Result From Here > www.boesl.gov.bd

 

৫ই জানুয়ারি দুপুর ২ টার পর নির্ধারিত কম্পিউটারাইজড পদ্ধতিতে লটারির মাধ্যমে EPS TOPIK CBT এর চূড়ান্ত রেজিস্ট্রেশনের জন্য প্রার্থী বাছাই করা হয়। কোরিয়া লটারি ড্র ২০২০ বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইট WWW.BOESL.ORG.BD এবং WWW.BOESL.GOV.BD মাধ্যমে কোরিয়া লটারি রেজাল্ট ২০২০ প্রকাশ করা হয়।

 

কোরিয়া ওয়ার্ক ভিসা

উল্লেখ্য গত বছর কোরিয়া লটারি ২০১৯ তে বিজয়ী এবং পরবর্তীতে রেজিস্ট্রেশনকারী মোট ১৬ হাজার জন প্রার্থীর পরীক্ষার তারিখ ঘোষণা করেছিল ইপিএস এইচ.আর.ডি কোরিয়া। গত ০১১থেকে১২ মার্চ তারিখ পর্যন্ত পরীক্ষার হয়। ঘোষিত পরীক্ষার সময় সূচি অনুযায়ী রিসিপ্ট নাম্বারের ক্রম অনুসারে প্রথম ২৪০ জনের পরীক্ষার অনুষ্ঠিত হয় ৯ই এপ্রিল। এবং পর্যায় ক্রমে মোট ৮৩৯২ জনের পরীক্ষার হয় ২৯শে জুন পর্যন্ত।

এবছর যারা এবছর চুড়ান্ত রেজিস্ট্রেশন সম্পন্ন করবে তারা ইপিএস এইচ.আর.ডি কোরিয়ার ওয়েব সাইট https://eps.hrdkorea.or.kr গিয়ে সরাসরি সার্চ বক্সে রিসিপ্ট নাম্বার দিয়ে কোরিয়া লটারি 2019 ভাষা পরীক্ষার তারিখ ঘোষণা দেখতে পাবেন।

 

এছাড়া ১৯ ক্যাটাগরিতে কর্মী নেবে সংযুক্ত আরব আমিরাত। এ সম্পর্কে বিস্তারিত দেখুন এই লিঙ্কে

কোরিয়া ভাষা পরীক্ষার তারিখ দেখুন এখন থেকে





কোরিয়া লটারি 2018 ভাষা পরীক্ষার তারিখ

আরও দেখুন কোরিয়া লটারি 2019- স্পেশাল সিবিটি ২০২০ বিস্তারিত ।

লটারির ফলাফল প্রকাশিত হয়েছে বোয়েসেলের ওয়েব সাইটে । ফলাফল ডাউনলোড করতে ক্লিক করুন এই লিঙ্কে >> www.boesl.org.bd



১ম রাউন্ড পরীক্ষা (ইপিএস টপিক)’র সময় সূচি

সময় সূচি ঘোষণা : ১২ই ডিসেম্বর ২০১৯

▪ প্রাথমিক রেজিস্ট্রেশন (অনলাইন) : ২২-২৬শে, ডিসেম্বর ২০১৯

বোয়েসেল ওয়েবসাইট  www.boesl.gov.bd / eps.boesl.org.bd boesl.gov.bd / eps.boesl.gov.bd

▪ লটারি ড্র ও লটারি প্রাপ্তদের নাম প্রকাশ : ৫ জানুয়ারি ২০২০

▪ ইপিএস টপিক চূড়ান্ত রেজিস্ট্রেশন  : জানুয়ারি ২০২০

▪ ইপিএস টপিক অপেক্ষামান তালিকা থেকে রেজিস্ট্রেশন  : জানুয়ারি ২০২০

▪ ব্যক্তি ভিত্তিক পরীক্ষার সময় সূচি ঘোষণা:

▪ ইপিএস টপিক অনুষ্ঠান :

▪ ইপিএস টপিক ফল প্রকাশ :

লটারিতে উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত রেজিস্ট্রেশন এর বিস্তারিতঃ

 

 

 

 

 

 

 

 

 

অপেক্ষমান তালিকার প্রার্থীদের জন্য সুখবরঃ

অপেক্ষমান তালিকার প্রার্থীদের মধ্যে থেকে ক্রমিক নং  থেকে  পর্যন্ত প্রার্থীদের রেজিস্ট্রেশন এর তারিখ ঘোষণা করা হয়েছিল। আরও বিস্তারিত দেখে নিন বোয়েসেল এর নোটিশ থেকে। নোটিশ ডাউনলোড করতে ক্লিক করুন এখানে



 

 

 

 

2

রিক্রুটমেন্ট পয়েন্ট সিস্টেম’র গঠন

বাছাই প্রক্রিয়া: প্রথম রাউন্ড পরীক্ষা (EPS-TOPIK) → ② দ্বিতীয় রাউন্ড পরীক্ষা  (স্কীল টেস্ট + কম্পিটেন্সি টেস্ট) → ③ প্রাপ্ত স্কোর যোগ

চূড়ান্ত বাছাই : উভয় রাউন্ডে প্রাপ্ত মোট স্কোর হতে উচ্চ নাম্বারের ভিত্তিতে চূড়ান্ত বাছাই




 

 

ইপিএস টপিক সিবিটি সম্পর্কিত যে কোন কিছু জানতে নিচের কমেন্টস বক্সে লিখুন। এছাড়া ইপিএস ভিসায় কোরিয়া যেতে আপনার যা কিছু তথ্য দরকার তা জানার জন্য দেখতে পারেন এই পোস্টটি। এই পোস্টে পাবেন পুরো প্রক্রিয়ার বিস্তারিত।

ইপিএস EPS ভিসায় দক্ষিন কোরিয়া যেতে চাইলে জেনে নিন বিস্তারিত

সংযুক্ত আরব আমিরাতে নতুন ভিসা – দুবাই ভিসা ২০১৯ সম্পর্কে বিস্তারিত দেখুন এই লিঙ্কে

আর যদি আপনার হাতে অবসর সময় থাকে এবং অবসর নিয়ে পরিকল্পনা করার জন্য পড়ুনঃ

অবসর সময় কাটানোর সেরা ৫ টি উপায় – কাজগুলো আপনার ভবিষ্যৎ বদলে দেবে।

পোস্ট টি ভাল লাগলে শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ করে দিন এবং আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে দক্ষিন কোরিয়া ভিসার সকল আপডেট দেখুন।

 

প্লানেট বাংলার সকল আপডেট নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন

প্ল্যানেট বাংলা ইউটিউব চ্যানেলে প্রকাশিত ভিডিও দেখতে আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

প্ল্যানেট বাংলায় প্রকাশিত বিভিন্ন পোস্টের আপডেট পেতে আমাদের টুইটার পেজ ফলো করুন

 

প্ল্যানেট বাংলা ডেস্ক

Planet Bangla – সফল জীবন সহজ ভুবন