বর্ডার গার্ড বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১। www.bgb.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে বর্ডার গার্ড বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্ডার গার্ড বিজিবি। এছাড়া প্ল্যানেট বাংলার চাকরির খবর পাতায় বর্ডার গার্ড বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। বর্ডার গার্ড বিজিবি প্রকাশিত চাকরির বিজ্ঞপ্তিটি এ সপ্তাহে প্রকাশিত চাকরির মাঝে অন্যতম সেরা এবং বড় সরকারি বাহিনীতে চাকরির বিজ্ঞপ্তি। সুতরাং বর্ডার গার্ড বিজিবি জব সার্কুলার সম্পর্কে এই সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন এবং আপনার যোগ্যতা এবং অভিজ্ঞতার সাথে কোন পদের মিল থাকলে দ্রুত সময়ের মধ্যে আবেদন করুন। তবে যে কোন চাকরিতে আবেদন করার পূর্বে সে চাকরির খুঁটিনাটি সব কিছু জেনে তারপর আবেদন করা উচিৎ।

বর্ডার গার্ড বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – Border Guard Bangladesh (BGB) Job Circular 2021

বাংলাদেশের সকল চাকরি প্রত্যাশী এবং বেকারদের জন্য বর্ডার গার্ড বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাই যারা নিজের এবং নিজের পরিবারের সুন্দর ভবিষ্যতের জন্য ভাল একটি চাকরি খুঁজছেন তাদের জন্য এই চাকরিটা হবে পারে কাঙ্ক্ষিত চাকরি। নিচে এই চাকরির বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে। এসএসসি/সমমান, এইচএসসি/সমমান পাস প্রার্থীরাপ্রতিষ্ঠানের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে বা এস এম এস এর মাধ্যমে আবেদন করতে পারবেন। বর্ডার গার্ড বিজিবি চাকরির অনলাইনে আবেদন করতে চাইলে ওয়েবসাইট www.bgb.gov.bd / By SMS মাধ্যমে আবেদন করুন এবং নিজেকে উক্ত চাকরির পরিক্ষার/ভাইভার জন্য প্রস্তুতি নিন।

প্ল্যানেট বাংলায় আপনার পছন্দের চাকরি খুঁজুন
সকল চাকরির বিজ্ঞপ্তি সরকারি চাকরির খবর বেসরকারি চাকরির খবর
সরকারি বাহিনীতে চাকরি ব্যাংক জব সার্কুলার বিদেশে চাকরি

এক নজরে দেখুন  সংস্থার পরিচিতি

বর্ডার গার্ড বাংলাদেশ ( Border Guard Bangladesh (BGB) বাংলাদেশের একটি আধাসামরিক সংস্থা। এর কাজ হল মূলত বাংলাদেশের সীমান্ত রক্ষা করা। এর প্রধান কার্যালয় ঢাকার পিলখানায় অবস্থিত। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পূর্বে এর নাম ছিল ইস্ট পাকিস্তান রাইফেল্‌স (ইপিআর)। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পর ১৯৭২ সালে এর নাম হয় ‘বাংলাদেশ রাইফেলস’ (বিডিআর)।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – www.bgb.gov.bd

আপনি কি ইন্টারনেটে বিজিবির চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজ করছেন? বর্ডার গার্ড বিজিবি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এখানে উক্ত চাকরির বিবরণ সহ জব সার্কুলার ইমেজ / পিডিএফ ডাউনলোড এবং আবেদন করার পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

বর্ডার গার্ড বিজিবি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির সারাংশ

এক নজরে দেখে নিন

  • প্রতিষ্ঠান / সংস্থার নামঃ বর্ডার গার্ড বিজিবি
  • খালি পদ সংখ্যাঃ নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন
  • চাকরির ক্যাটাগরিঃ সরকারি বাহিনীতে চাকরি
  • বেতনঃ সরকারি বেতন স্কেল অনুসারে / ৳
  • কর্মস্থলঃ বাংলাদেশের যে কোন জায়গায় (বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন)
  • বিজ্ঞপ্তি প্রকাশঃ See The Job Circular
  • আবেদনে শুরুঃ See The Job Circular
  • আবেদনের শেষ দিনঃ See The Job Circular
  • চাকরির বিজ্ঞপ্তির সূত্রঃ অনলাইন চাকরীর পোর্টাল / খবরের কাগজ।
  • আবেদন করার উপায়ঃ অনলাইনে www.bgb.gov.bd / By SMS আবেদন করতে হবে.

চাকরির খবরের বিস্তারিত

প্রতিষ্ঠান / সংস্থার নামঃ বর্ডার গার্ড বিজিবি
পদের নামঃ বিভিন্ন পদে নিয়োগ
খালি পদ সংখ্যাঃ নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন
চাকরির অবস্থানঃ বাংলাদেশের যে কোন জায়গায় (বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন)
চাকরির ধরণঃ স্থায়ী পূর্ণকালীন চাকরি
চাকরির ক্যাটাগরিঃ সরকারি বাহিনীতে চাকরি
আবেদনকারীর লিঙ্গঃ পুরুষ / মহিলা উভয় আবেদন করতে পারবেন।
আবেদনের বয়স সীমাঃ ১৮ থেকে ৩০ বছর (বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন)।
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/সমমান, এইচএসসি/সমমান
প্রয়োজনীয় অভিজ্ঞতাঃ অভিজ্ঞতার প্রয়োজন নেই / চাকরির সার্কুলার থেকে দেখে নিন।
বেতনঃ সরকারি বেতন স্কেল অনুসারে / ৳
অন্যান্য সুযোগ সুবিধাঃ বাংলাদেশ সরকারের চাকরির বিধি মোতাবেক
চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ
See The Job Circular
আবেদন শুরুঃ
See The Job Circular
আবেদনের শেষ সময়ঃ
See The Job Circular


প্রতিষ্ঠানের তথ্য

প্রতিষ্ঠান / সংস্থার নামঃ বর্ডার গার্ড বিজিবি
প্রতিষ্ঠান / সংস্থার ধরণঃ আধাসামরিক সংস্থা
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.bgb.gov.bd

বর্ডার গার্ড বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আপনি কি অনলাইনে বর্ডার গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ খুঁজছেন ? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। প্ল্যানেট বাংলার চাকরি প্রত্যাশী ভিজিটরদের জন্য সকল প্রকাশিত চাকরির বিস্তারিত উল্লেখ করে থাকে। এখান থেকে বিজিবি জব সার্কুলারের ছবি দেখতে এবং চাইলে ডাউনলোড/সেভ করেও রাখতে পারেন।

Border Guard Bangladesh (BGB) Civil Job Circular 2021

৯৭ তম ব্যাচ বিজিবি জব সার্কুলার

বিজিবি আবেদনের যোগ্যতাঃ

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচএসসি/সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ২.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে (পুরুষ ও মহিলা প্রার্থী উভয়ের জন্য প্রযােজ্য)।

শারীরিক যােগ্যতা:
পুরুষ:
উচ্চতা: ১.৬৭৬ মিটার (৫’-৬”) উপজাতীয়দের ক্ষেত্রে ১.৬২৫ মিটার (৫’-৪”)।
ওজন: ৪৯.৮৯৫ কেজি (১১০ পাউন্ড) উপজাতীয়দের ক্ষেত্রে ৪৭.১৭৩ কেজি (১০৪ পাউন্ড)।

মহিলা:
উচ্চতা: ১.৫৭৪ মিটার (৫’-২”) উপজাতীয়দের ক্ষেত্রে ১.৫২৪ মিটার (৫’-০”)।
ওজন: ৪৭.১৭৩ কেজি (১০৪ পাউন্ড) উপজাতীয়দের ক্ষেত্রে ৪৩.৫৪৪ কেজি (৯৬ পাউন্ড)

বুকের মাপ:
পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে: স্বাভাবিক ৮১.২৮ সেমিঃ (৩২ ইঞ্চি) স্ফীত ৮৬.৩৪ সেঃমিঃ (৩৪ ইঞ্চি) উপজাতীয়দের ক্ষেত্রে ৭৬.২০ সেঃমিঃ (৩০ ইঞ্চি)
স্ফীত ৮১.২৮ সেঃমিঃ (৩২ ইঞ্চি)
মহিলা প্রার্থীদের ক্ষেত্রে: স্বাভাবিক ৭১.১২ সেমিঃ (২৮ ইঞ্চি) স্ফীত ৭৬.২০ সেঃমিঃ (৩০ ইঞ্চি)

দৃষ্টিশক্তি: ৬/৬ হতে হবে।

বেতন স্কেল: জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী ৯০০০ – ২১৮০০/- টাকা। তৎসহ বাড়ি ভাড়া, বাসস্থান এবং বিধি মােতাবেক প্রাপ্য অন্যান্য সুবিধাদি।

বয়স:
২২-৮-২০২১ তারিখে বয়স ১৮ হতে ২৩ বছর (জন্ম তারিখ ২৩-০৮-১৯৯৮ হতে ২২-০৮-২০০৩ এর মধ্যে হতে হবে)। বয়স গণনার ক্ষেত্রে এফিডেভিট গ্রহণ যোগ্য নয় (পুরুষ ও মহিলা প্রার্থী উভয়ের জন্য প্রযােজ্য)।

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ ডাউনলোড

আপনি যদি বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ পিডিএফ ফাইল দেখতে চান বা সংরক্ষণ করার জন্য ডাউনলোড করতে চান তাহলে এখান থেকে দেখতে বা ডাউনলোড করে নিতে পারবেন। আপনার প্রয়োজনে নিচে জব সার্কুলারের পিডিএফ ফাইলটি দেখে নিন।

বর্ডার গার্ড বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ: See The Job Circular

চাকরির আবেদন শুরুর তারিখ: See The Job Circular

আবেদনের শেষ তারিখ: See The Job Circular

বর্ডার গার্ড বিজিবি চাকরির আবেদন পদ্ধতি – www.bgb.gov.bd / By SMS

টেলিটক মােবাইলের মাধ্যমে রেজিস্ট্রেশন
করতে হবে। তারিখ ১০০০ ঘটিকা হতে ২২ জানুয়ারি ২০২১ তারিখ ২৪০০ ঘটিকা পর্যন্ত ইংরেজিতে এসএমএস (SMS) প্রেরণের মাধ্যমে রেজিিষ্ট্রেশন সম্পন্ন করবেন।

প্রথমে মােবাইলের মেসেজ অপশনে গিয়ে
BGB<space>HSC PASS YEAR<space>HSC Board Keyword<space>HSC Roll<space>SSC Pass Year<space>SSC Board Keyword<space>SSC
Roll<spaces>Home District Code<space-Upazilla Name পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। প্রত্যক জেলার কোড নম্বর বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।

এসএমএসে পাঠানাে তথ্য যাচাই করে যোগ্য প্রার্থীদের তাৎক্ষণিক ফিরতি এসএমএসে একটি পিন  (PIN)  প্রাপ্ত পিন নম্বরসহ
BGB<space>YES<space>PIN Number<space>Contact Mobile Number
লিখে পুনরায় ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

দ্বিতীয় এসএমএস পাঠানাের সময় মােবাইলে পরীক্ষার ফি বাবদ ১৫০ টাকা এবং এসএমএস চার্জসহ মােট ১৬০ টাকা ব্যালেন্স থাকতে হবে। আবেদন ফি কেটে রেজিস্ট্রেশন নম্বরসহ একটি কনফার্মেশন এসএমএস পাঠানাে হবে।রেজিস্ট্রেশন নম্বরসহ এসএমএসটি সংরক্ষণ করতে হবে।

এসএমএস সংক্রান্ত বিষয়ে জানার জন্য যে
কোন মােবাইল থেকে ০১৭৬৯৬০০৮৯৮ নম্বরে ফোন করে অথবা টেলিটক থেকে ১২১ নম্বরে ফোন করে বিস্তারিত জানা যাবে।

[button link=”www.bgb.gov.bd” newwindow=”yes”] আবেদন করুন[/button]

এস এস এসের মাধ্যমে আবেদন পদ্ধতি নিচে উল্লেখ করা হলঃ

বর্ডার গার্ড বিজিবি জব সার্কুলার ২০২১

যারা Border Guard Bangladesh (BGB) Job Circular 2020 খুঁজছেন বা সরকারি চাকরির আবেদন করতে চান তাদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি টি নিঃসন্দেহে একটি ভাল সুযোগ। সুতরাং আপনি যদি সরকারী চাকুরী পেতে চান তবে বর্ডার গার্ড বিজিবি এর এই নতুন জব সার্কুলারটি সংরক্ষণ করুন এবং নিয়ম নীতি অনুসরণ করে চাকরির জন্য আবেদন করুন। এছাড়া আমাদের প্ল্যানেট বাংলার জব সাইটে (planetbangla.com/jobs) আপনি আরও সরকারি চাকরি, ব্যাংকের চাকরি সহ বিভিন্ন বেসরকারী চাকরীর বিজ্ঞপ্তি খুঁজে পাবেন।

তাই চাকরির জন্য অথবা ক্যারিয়ারের উন্নতির জন্য নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আর প্রতিদিন প্রকাশিত বাংলাদেশের সরকারি চাকরি, কোম্পানির চাকরি, ব্যাংক জব, সরকারি বাহিনীর চাকরি সহ সকল চাকরির বিজ্ঞপ্তি দেখুন এবং কাঙ্ক্ষিত চাকরিতে আবেদন করুন। এছাড়া প্ল্যানেট বাংলায় প্রকাশিত ক্যারিয়ার টিপস দেখে সে অনুযায়ী নিজের পেশায় নিজের অনস্থান শক্তিশালী করুন।

আপনি যদি সরকারি চাকরি খুঁজতে থাকেন বা নিয়মিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য পেতে চান, নিয়মিত আমাদের ওয়েবসাইট planetbangla.com/jobs ভিজিট করতে পারেন। এছাড়া যে কোন পরীক্ষার ফলাফল দেখতে ভিজিট করুন planetbangla.com/results। আর ফ্রিলান্সিং এ ক্যারিয়ার গড়তে আমাদের ফ্রিলান্সিং পাতা planetbangla.com/freelancing থেকে ঘুরে আসতে পারেন।

যে সম্পর্কিত লেখা এখানে খুঁজে পাবেনঃ
বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, বর্ডার গার্ড বাংলাদেশ প্রশিক্ষণ কেন্দ্র কোথায়, বডার গার্ড বাংলাদেশ নিয়োগ ২০২১, border guard bangladesh job circular 2021, বিভিন্ন পদে বর্ডার গার্ড বাংলাদেশের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ বর্ডার গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি 2021, bgb circular 2021, border guard bangladesh job circular 2020, www.bgb.gov.bd job circular 2021, bgb job circular 2021 pdf, bgb job circular 2021, 95 batch bangladesh bgb job circular 2021, bgb job circular 96 batch, bangladesh bgb circular 2021, bgb civil job circular 2021, bgb job circular 2021 new, চাকরির খবর ২০২১,চাকরি বাকরি,আজকের সরকারি চাকরির খবর,জব নিউজ,জব সার্কুলার,দৈনিক চাকরির খবর,নতুন চাকরির খবর ২০২১,নিয়োগ বিগপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,বি ডি জব,সরকারি চাকরির খবর,সাপ্তাহিক চাকরির খবর ২০২১,স্থায়ী চাকরি, পূর্ণকালীন চাকরি,সরকারি চাকরির খবর,সরকারি চাকরি,সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি,মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি,সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,সরকারি জব সার্কুলার,বর্ডার গার্ড বাংলাদেশ,বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ ২০২১,বডার গার্ড  নিয়োগ ২০২১,বিজিবি বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি 2021,বাংলাদেশ বডার গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি 2021,বিজিবি অসামরিক পদে নিয়োগ ২০২১,বাংলাদেশ বডার গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি 2021

প্ল্যানেট বাংলায় প্রকাশিত সর্বশেষ লেখা সমুহঃ

সামরিক বাহিনীর সকল চাকরি দেখুন এখান থেকে

উপরোক্ত চাকরির বিজ্ঞপ্তি থেকে যদি উক্ত প্রতিষ্ঠানের সর্বশেষ প্রকাশিত জব সার্কুলার খুঁজে না পান তাহলে এই প্রতিষ্ঠানের অফিশিয়াল ওয়েবসাইট www.bgb.gov.bd বর্ডার গার্ড বিজিবি থেকে চাকরির খবর খুঁজে নিতে পারে।

প্লানেট বাংলার সকল আপডেট নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন (ফেসবুক গ্রুপেও যোগ) দিতে পারেন অথবা আমাদের টুইটার পেজ ফলো করুন। এছাড়া বিভিন্ন শিক্ষামূলক এবং মজার ভিডিও দেখতে প্ল্যানেট বাংলা ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। “প্ল্যানেট বাংলা – অনলাইন দুনিয়ায় বাংলার প্রতিনিধি

Leave a Comment