প্রতিরক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিরক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১।প্রতিরক্ষা মন্ত্রণালয় সামরিক নীতি প্রণয়ন এবং কার্যকর করার প্রধান প্রশাসনিক প্রতিষ্ঠান।সম্প্রতি  প্রতিরক্ষা মন্ত্রণালয় চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সুতরাং প্রতিরক্ষা  মন্ত্রণালয় জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে এই সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন এবং আপনার যোগ্যতা এবং অভিজ্ঞতার সাথে কোন পদের মিল থাকলে দ্রুত সময়ের মধ্যে আবেদন করুন। তবে যে কোন চাকরিতে আবেদন করার পূর্বে সে চাকরির খুঁটিনাটি সব কিছু জেনে তারপর আবেদন করা উচিৎ।

বাংলাদেশের সকল চাকরি প্রত্যাশীদের  জন্য প্রতিরক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১  প্রকাশ করেছে। তাই যারা নিজের এবং নিজের পরিবারের সুন্দর ভবিষ্যতের জন্য ভাল একটি চাকরি খুঁজছেন তাদের জন্য এই চাকরিটা হবে পারে কাঙ্ক্ষিত চাকরি। নিচে এই চাকরির বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে।যেকোনো সরকারি বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট planetbangla.com।

প্রতিরক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

এক নজরে দেখে নিন

পদের নাম: নিরাপত্তা উপ পরিদর্শক/ সাঁট লিপিকার/ কম্পিউটার অপারেটর/অফিস সহায়ক/ উপসহকারী প্রকৌশলী (সিভিল)/সাব ডিভিশনাল অফিসার (এসডিও)
পদ সংখ্যা: ১৪২
চাকরির অবস্থান: ঢাকা
শিক্ষাগত যোগ্যতা: ডিপ্লোমা-ইন-সিভিল ইঞ্জিনিয়ারিং
অভিজ্ঞতা: প্রয়োজন নেই
বেতন: ৮,২৫০-২০,০১০/- ১০,২০০-২৪,৬৮০/- থেকে ১১,০০০-২৬,৫৯০/-

বাংলাদেশের সকল চাকরি প্রত্যাশী এবং বেকারদের জন্য প্রতিরক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাই যারা নিজের এবং নিজের পরিবারের সুন্দর ভবিষ্যতের জন্য ভাল একটি চাকরি খুঁজছেন তাদের জন্য এই চাকরিটা হতে পারে কাঙ্ক্ষিত চাকরি। নিচে এই চাকরির বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে। চাকরির বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীরা  https://mod.gov.bd/ প্রতিষ্ঠানের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে/সরাসরি কুরিয়ার যোগে আবেদন করতে পারবেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – Ministry of Defence 2021

আবেদনের শেষ তারিখঃ 02 April 2021

আবেদন করতে ভিজিট করুনঃ www.dmlc.gov.bd

এক নজরে প্রতিষ্ঠান পরিচিতি

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট  অধিদপ্তর প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন একটি গুরুত্বপূর্ণ  অধিদপ্তর। ১৯৭০ সালের ১৫ আগস্ট ঢাকা সেনানিবাসে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে সামরিক ভূমি ও সেনানিবাস পরিদপ্তর প্রতিষ্ঠিত হয়। ১৯৭২ সালে পরিদপ্তরটি পূর্ণাঙ্গ অধিদপ্তরে উন্নিত হয়।  সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর এর আওতাধীন তিনটি সামরিক ভূ-সম্পত্তি প্রশাসকের দপ্তর-(১) কেন্দ্রীয় সার্কেল, ঢাকা  (২) ইস্টার্ন সার্কেল, চট্ট্রগ্রাম (৩) নদার্ণ সার্কেল, বগুড়া রয়েছে।

Ministry of Defence Constabulary MODC Job Circular 2021

লক্ষ্য

ক্যান্টনমেন্টসহ প্রতিরক্ষা বিভাগীয় ভূমির সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করণ ও ক্যান্টনমেন্টে বসবাসরত সামরিক/অসামরিক বাসিন্দাদের মানসম্মত নাগরিক সুবিধাদি প্রদান এবং সেবাদানে সুশাসন নিশ্চিত করণ ।

MOD Job Circular 2021

উদ্দেশ্য

(১) সশস্ত্র বাহিনীসমূহের জন্য সকল ধরনের প্রতিরক্ষা বিভাগীয় ভূমির অধিগ্রহণ, রক্ষণাবেক্ষণ (custody) ও দাবী পরিত্যাগকরণ (relinquishment) সংক্রান্ত বিষয়াদি তত্ত্বাবধান ও নিয়ন্ত্রণ;

(২) সকল সামরিক ভূ-সম্পত্তি সংক্রান্ত প্রশাসনিক ও আর্থিক নিয়ন্ত্রণ;

(৩) সামরিক আবাসিক প্রকল্প গ্রহণ, বাস্তবায়ন ও ব্যবস্থাপনা;

(৪) আধুনিক প্রযুক্তির মাধ্যমে ভূমির রেকর্ডের নিরাপদ সংরক্ষণের ব্যবস্থা গ্রহণ;

(৫) ক্যান্টনমেন্টসমূহে সংবিধিবদ্ধ স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে প্রয়োজনীয় সেবা প্রদান;

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিয়োগ ২০২১

জব সার্কুলারের অন্যান্য তথ্য

প্রতিষ্ঠানের নামঃ প্রতিরক্ষা মন্ত্রণালয়
চাকরির ধরণঃ স্থায়ী পূর্ণকালীন চাকরি
চাকরির ক্যাটাগরিঃ সরকারি চাকই
আবেদনকারীর লিঙ্গঃ পুরুষ / মহিলা উভয় আবেদন করতে পারবেন।
আবেদনের বয়স সীমাঃ বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন
অন্যান্য সুযোগ সুবিধাঃ প্রতিষ্ঠানের বিধি মোতাবেক
প্রতিষ্ঠানের ধরণঃ সরকারি প্রতিষ্ঠান
অফিশিয়াল ওয়েবসাইট www.dmlc.gov.bd

আবেদনের নিয়মাবলী  শর্তাবলী

১। অনলাইনে আবেদনের ক্ষেত্রে প্রার্থী তার স্বাক্ষর ( দৈর্ঘ্য ৩০০* প্রস্থ ৮০ pixel) ও রঙিন ছবি ( দৈর্ঘ্য ৩০০* প্রস্থ ৩০০ pixel) স্কেন করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ KB এবং স্বাক্ষর এর সাইজ সর্বোচ্চ ৬০ KB এর মধ্যে হতে হবে।

২। অনলাইনে আবেদনকৃত তথ্য  যেহেতু পরবর্তীতে সকল কার্জক্রমে ব্যবহৃত হবে সেহেতু আবেদনপত্র সাবমিট করার পূর্বে  সকল তথ্য সম্পর্কে প্রাথীকে শতভাগ নিশ্চিত হতে হবে।

৩। প্রার্থী অনলাইনে আবেদনকৃত  ফরমের একটি রঙিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের  সহায়ক হিসেবে সংরক্ষণ করবে।

৪। মৌখিক পরীক্ষার সময় অবশ্যই সকল সনদ পত্রের মুল কপি প্রদর্শন করতে হবে।

৫। অনলাইনে আবেদন করে ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদন সম্পূর্ণ হলে Application  Preview  দেখা যাবে। নির্ভুলভাবে আবেদন সম্পূর্ণ হলে প্রার্থী একটি User ID ছবি এবং স্বাক্ষরসহ একটি  Application Copy পাবে ।

৬।  User ID ব্যহার করে প্রার্থী যে কোন Teletalk Pre paid সিমের মাধ্যমে  ২ টি (SMS) মাধ্যমে পরীক্ষার ফি বাবদ  ০১ হতে ১০ নং পদের জন্য ১০০/- এবং টেলিটক এর সার্ভিস চার্জ ১২/- টাকা সহ মোট ১১২/- এবং ১১ হতে ১৪ নং পদের ৫০/- এবং টেলিটক এর সার্ভিস চার্জ ০৬/- টাকা সহ মোট ৫৬/-  টাকা জমা দিতে হবে।

৭। পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত আবেদন গ্রহণযোগ্য হবে না।

৮। প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি (http://bof.teletalk.com.bd) এবং মোবাইল ফোনে SMS এর মাধ্যমে জানানো হবে।

৯। SMS  এর মাধ্যমে প্রাপ্ত User ID এবং Passoward ব্যবহার করে  পরবর্তীতে রোল নাম্বার, পদের নাম ছবি এবং পরীক্ষার কেন্দ্র ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র ডাউনলোড করার পূর্বে রঙিন  কপি প্রিন্ট করে নিবেন।  প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তিন হলে মোখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করতে হবে।

Ministry of Defence Job Circular 2021

যারা সরকারী চাকরি খুঁজছেন বা সরকারি চাকরির আবেদন করতে চান তাদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি টি নিঃসন্দেহে একটি ভাল সুযোগ। সুতরাং আপনি যদি সরকারী চাকুরী পেতে চান তবে Ministry of Defence Job Circular 2021 এই নতুন জব সার্কুলারটি সংরক্ষণ করুন এবং নিয়ম নীতি অনুসরণ করে চাকরির জন্য আবেদন করুন।

প্রতিদিন প্রকাশিত বাংলাদেশের সরকারি চাকরিকোম্পানির চাকরিব্যাংক জবসরকারি বাহিনীর চাকরি সহ সকল চাকরির বিজ্ঞপ্তি দেখুন এবং কাঙ্ক্ষিত চাকরিতে আবেদন করুন। এছাড়া প্ল্যানেট বাংলায় প্রকাশিত ক্যারিয়ার টিপস দেখে সে অনুযায়ী নিজের পেশায় নিজের অনস্থান শক্তিশালী করুন।

আপনি যদি সরকারি চাকরি খুঁজতে থাকেন বা নিয়মিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য পেতে চান, নিয়মিত আমাদের ওয়েবসাইট planetbangla.com/jobs ভিজিট করতে পারেন। এছাড়া যে কোন পরীক্ষার ফলাফল দেখতে ভিজিট করুন planetbangla.com/results। আর ফ্রিলান্সিং এ ক্যারিয়ার গড়তে আমাদের ফ্রিলান্সিং পাতা planetbangla.com/freelancing থেকে ঘুরে আসতে পারেন।

যে সম্পর্কিত লেখা খুজে পাবেনঃ

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিয়োগ,প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,
প্রতিরক্ষা মন্ত্রণালয় আবেদন,প্রতিরক্ষা মন্ত্রণালয়ে আবেদন,প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিয়োগ আবেদন ফরম,প্রতিরক্ষা মন্ত্রণালয় চাকরির খবর,প্রতিরক্ষা মন্ত্রণালয় জব,প্রতিরক্ষা মন্ত্রণালয় জব সার্কুলার,প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি,প্রতিরক্ষা মন্ত্রণালয় ঢাকা সেনানিবাস,প্রতিরক্ষা মন্ত্রণালয় বিজ্ঞপ্তি,প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি,সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তর নিয়োগ, সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তরে চাকরি, কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স নিয়োগ বিজ্ঞপ্তি,প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিয়োগ ২০২১,প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিয়োগ ২০২১,প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিয়োগ 2021,প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 2021,ministry of defence job circular 2021,ministry of defence job circular 2021 auditor,ministry of defence job circular 2021 pdf download,circular of defence ministry,defence ministry circular

প্ল্যানেট বাংলায় প্রকাশিত সর্বশেষ লেখা সমুহঃ

প্ল্যানেট বাংলায় আপনার পছন্দের চাকরি খুঁজুন
সকল চাকরির বিজ্ঞপ্তি সরকারি চাকরির খবর বেসরকারি চাকরির খবর
সরকারি বাহিনীতে চাকরি ব্যাংক জব সার্কুলার বিদেশে চাকরি

প্লানেট বাংলার সকল আপডেট নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন (ফেসবুক গ্রুপেও যোগ) দিতে পারেন অথবা আমাদের টুইটার পেজ ফলো করুন। এছাড়া বিভিন্ন শিক্ষামূলক এবং মজার ভিডিও দেখতে প্ল্যানেট বাংলা ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। “প্ল্যানেট বাংলা – অনলাইন দুনিয়ায় বাংলার প্রতিনিধি

Leave a Comment