এস এস সি রুটিন ২০২১ । ২০২১ সালের এসএসসি পরীক্ষার রুটিন (নতুন)

এস এস সি রুটিন ২০২১ । ২০২১ সালের এসএসসি পরীক্ষার রুটিন (সংশোধিত)

মাধ্যমিক ও উচ্চ মাধমিক শিক্ষা বোর্ডের পরিবর্তিত এস এস সি রুটিন ২০২১ প্রকাশিত হয়েছে শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে। ২০২১ সালের এসএসসি পরীক্ষার রুটিন অনুযায়ী এস এস সি পরীক্ষা ২০২১ শুরু হবে ১৪ই নভেম্বর ২০২১। গত ২৭ সেপ্টেম্বর ২০২১ তারিখে ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত হয় এসএসসি রুটিন ২০২১। প্ল্যানেট বাংলার ভিজিটরদের জন্য এখানে এস এস সি রুটিন ২০২১ এর বিস্তারিত উল্লেখ করা হল। আপনারা চাইলে নিচের ডাউনলোড লিংক থেকে সরাসরি ssc পরীক্ষার রুটিন 2021 ডাউনলোড করে নিতে পারেন।

তাছাড়া বাংলাদেশের যে কোন পরীক্ষার রেজাল্ট দেখতে প্ল্যানেট বাংলার রেজাল্ট পেজ থেকে ঘুরে আসতে পারেন এবং পরবর্তীতে যে কোন রেজাল্ট এবং সকল শিক্ষা বিষয়ক তথ্য পেতে পেজ টি planetbangla.com/results বুকমার্ক করে রাখুন।

বাংলাদেশের সকল ভর্তি,বিজ্ঞপ্তি,পরীক্ষার রুটিন, রেজাল্ট সবই দেখুন

ssc পরীক্ষার রুটিন 2021

ssc পরীক্ষার রুটিন 2021 অনুযায়ী ২০২১ সালের এস এস সি পরীক্ষা ১০ দিনের ভিতরে শেষ হয়ে যাবে। ১৪ই নভেম্বর থেকে পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ২৩ই নভেম্বর। কিন্তু করোনা পরিস্থিতির জন্য এবছর কোন ব্যবহারিক পরীক্ষা হবে না বলে শিক্ষা বোর্ড থেকে বলা হয়েছে।

২০২১ সালের এসএসসি পরীক্ষার রুটিন বিস্তারিত

এস এস সি পরীক্ষার পরিবর্তিত রুটিন প্রকাশ – ২৭শে সেপ্তেম্বর ২০২১

লিখিত পরীক্ষা শুরু – ১৪ই নভেম্বর ২০২১

লিখিত পরীক্ষা শেষ – ২৩ই নভেম্বর ২০২১

ব্যবহারিক পরীক্ষা শুরু – করোনা পরিস্থিতির জন্য এবছর কোন ব্যবহারিক পরীক্ষা হবে না

ব্যবহারিক পরীক্ষা শেষ – করোনা পরিস্থিতির জন্য এবছর কোন ব্যবহারিক পরীক্ষা হবে না

পরীক্ষা শুরুর সময় – প্রতিদিন সকাল ১০ টা

পরীক্ষা শেষ সময় – সকাল ১১: ৩০ মিনিট

বিকালের পরীক্ষা দুপুর ২ টায় শুরু হয়ে ৩টা ৩০ মিনিটে শেষ হবে

এস এস সি পরীক্ষার রেজাল্ট প্রকাশ – ফেব্রুয়ারি মাসে প্রথম সপ্তাহে

এস এস সি রেজাল্ট ২০২১ এর বিস্তারিত দেখুন এখান থেকে

পরিবর্তিত এস এস সি রুটিন ২০২১ দেখুন বিস্তারিত

 

 

 

 

এস এস সি রুটিন ২০২১, দাখিল রুটিন ২০২১ এবং ভোকেশনাল রুটিন ২০২১ দেখুন একসাথে

বিশেষ নির্দেশাবলি : ১। কোভিড-১৯ অতিমারির কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২। পরীক্ষা শুরুর ৩০ (ত্রিশ) মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে। ৩। পরীক্ষার সময় ০১ঘন্টা ৩০ মিনিট।


* MCQ এবং CQ উভয় অংশের পরীক্ষার মধ্যে কোনাে বিরতি থাকবে না। (ক) সকাল ১০.০০ টা থেকে অনুষ্ঠেয় পরীক্ষার ক্ষেত্রে সকাল ০৯.৩০ মি. অলিখিত উত্তরপত্র ও বহুনির্বাচনি OMR শিট বিতরণ। সকাল ১০.০০ টা বহুনির্বাচনি প্রশ্নপত্র বিতরণ। সকাল ১০.১৫ মি. বহুনির্বাচনি উত্তরপত্র (OMR শিট) সংগ্রহ ও সৃজনশীল প্রশ্নপত্র বিতরণ। (খ) দুপুর ০২.০০ টা থেকে অনুষ্ঠেয় পরীক্ষার ক্ষেত্রে। দুপুর ০১.৩০ মি. অলিখিত উত্তরপত্র ও বহুনির্বাচনি OMR শিট বিতরণ। দুপুর ০২.০০ টা বহুনির্বাচনি প্রশ্নপত্র বিতরণ।


দুপুর ০২.১৫ মি. বহুনির্বাচনি উত্তরপত্র (OMR শিট) সংগ্রহ ও সৃজনশীল প্রশ্নপত্র বিতরণ। ৪। পরীক্ষার্থীগণ তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে পরীক্ষা আরম্ভের কমপক্ষে তিনদিন পূর্বে সংগ্রহ করবে। ৫। ২০১৭-২০১৮,২০১৮-২০১৯,২০১৯-২০২০,২০২০-২০২১ শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের ক্ষেত্রে শারীরিক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা এবং ক্যারিয়ার শিক্ষা বিষয়ে এনসিটিবি এর নির্দেশনা অনুসারে ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমে প্রাপ্ত নম্বর শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে। প্রতিষ্ঠান নিজ নিজ পরীক্ষার্থীর ব্যবহারিক খাতা(নােটবুক) এর নম্বর ভরাট করবে। কোন অবস্থাতেই উত্তরপত্র ভাঁজ করা যাবে না। ৭। পরীক্ষার্থীকে সৃজনশীল/রচনামূলক (তত্ত্বীয়), বহুনির্বাচনি ও ব্যবহারিক খাতা(নােটবুক) এর নম্বরের অংশে পৃথকভাবে পাস করতে হবে। ৮। প্রত্যেক পরীক্ষার্থী কেবল রেজিস্ট্রেশন ও প্রবেশপত্রে বর্ণিত বিষয়/বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কোন অবস্থাতেই ভিন্ন বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। ৯। কোন পরীক্ষার্থীর পরীক্ষা (সৃজনশীল/রচনামূলক(তত্ত্বীয়), বহুনির্বাচনি) নিজ বিদ্যালয়ে/প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে না। পরীক্ষার্থী
স্থানান্তরের মাধ্যমে আসন বিন্যাস করতে হবে। ১০। পরীক্ষার্থীগণ পরীক্ষায় সাধারণ সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে। প্রােগ্রামিং ক্যালুলেটর ব্যবহার করা যাবে না। ১১। কোন ব্যক্তি/পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মােবাইল ফোন আনতে এবং ব্যবহার করতে পারবেন না। শুধুমাত্র কেন্দ্র সচিব ফিচার ফোন(স্মার্ট ফোন ব্যতীত) ব্যবহার
করতে পারবেন। ১২। সৃজনশীল/রচনামূলক (তত্ত্বীয়) ও বহুনির্বাচনি পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই উপস্থিতি পত্র ব্যবহার করতে হবে। ১৩। পরীক্ষার ফল প্রকাশের ০৭ (সাত) দিনের মধ্যে পুনঃনিরীক্ষার জন্য অনলাইনে SMS এর মাধ্যমে আবেদন করা যাবে।

 

আরও ডাউনলোড করুন

২০২১ সালের দাখিল পরীক্ষার রুটিন

এস এস সি ভোকেশনাল / দাখিল ভোকেশনাল  রুটিন ২০২১

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি এস এস সি রুটিন ২০২১

 

SSC রুটিন ২০২১

সকল বোর্ডের এসএসসি পরীক্ষার রুটিন ২০২১ ডাউনলোড করুন এখান থেকে

যে সম্পর্কিত লেখা এখানে প্রকাশিত হয়েছে তার নির্বাচিত সার্চ টপিক সমুহ হলঃ

এস এস সি রুটিন ২০২১ সংশোধিত, এস এস সি ভোকেশনাল রুটিন ২০২১, এস এস সি পরীক্ষার রুটিন ২০১৯, ssc পরীক্ষার রুটিন 2021, ২০২১ সালের দাখিল পরীক্ষার রুটিন, ২০২১ সালের এসএসসি পরীক্ষার রুটিন, এস এস সি রুটিন ২০১৯, এসএসসি পরীক্ষার রুটিন ২০২১,দাখিল পরীক্ষার রুটিন ২০২১,ssc routine 2021, ssc routine 2021 download, ssc routine 2021 pdf, ssc routine 2021 dhaka board, ssc routine 2021 pdf download, ssc routine 2021 rajshahi board, ssc routine 2021 jessore board, ssc routine 2021 bangladesh, ssc routine 2021 dinajpur board,২০২১ সালের এসএসসি পরীক্ষা কবে হবে,২০২১ সালের এসএসসি পরীক্ষার নিয়ম,২০২১ সালের এইচএসসি পরীক্ষা কবে হবে,এসএসসি পরীক্ষার ২০২১,এইচএসসি পরীক্ষার রুটিন ২০২১,২০২১ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস,২০২১ সালের এসএসসি পরীক্ষার সাজেশন,এস এস সি পরীক্ষা ২০২১ কবে হবে

Leave a Comment