হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হাবিপ্রবি ভর্তি রেজাল্ট ২০২১-১৯

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হাবিপ্রবি ভর্তি রেজাল্ট ২০১৮-১৯

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হাবিপ্রবি ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০১৮-১৯ প্রকাশিত হয়েছে হাজী দানেশ বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ভর্তির ফলাফল ২০১৮-১৯ প্রকাশিত হয়েছে গত ২৬শে জানুয়ারি ২০১৯ তারিখে বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইট www.hstu.ac.bd। এছাড়া ভর্তি পরীক্ষার ফলাফল 2018-19, হাবিপ্রবি পরীক্ষার ফলাফল 2018- 19, হাবিপ্রবি ভর্তি রেজাল্ট ২০১৯, হাবিপ্রবি পরীক্ষার রেজাল্ট 2018-19, হাবিপ্রবি ফলাফল 2019, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) পরীক্ষার ফলাফল 2019, হাবিপ্রবি ভর্তি রেজাল্ট ২০১৮, হাবিপ্রবি দিনাজপুর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ফলাফল, হাবিপ্রবি ভর্তি রেজাল্ট 2018-19 পিডিএফ, হাবিপ্রবিতে ২০১৮-২০১৯ সেশনে ভর্তির বিস্তারিত আমাদের ওয়েবসাইট প্ল্যানেট বাংলা planetbangla.com থেকে জানতে পাবেন।

এবছর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হাবিপ্রবিতে ২ হাজার ৫ আসনের বিপরিতে ১লাখ ১২ হাজার ১৯২ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষা দিয়েছে। সেই হিসাবে প্রতি আসনে ভর্তির জন্য ৫৬ জন করে ভর্তি যুদ্ধে অংশ নিয়েছিল। কত্রিপক্ষ সেখান থেকে মেধা তালিকার ভিত্তিতে আডমিশন রেজাল্ট প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের অয়েব সাইটে। দেখে নিন রেজাল্ট এর বিস্তারিত। 

ডাউনলোড এডমিশন রেজাল্ট ২০১৯



www.hstu.ac.bd/admission result

ভর্তির পরিক্ষার নাম: স্নাতক ভর্তি 2018-19

ভর্তি সেশন: ২০১৮-২০১৯

ইউনিট : সমস্ত ইউনিট

ভর্তি পরীক্ষা ছিলঃ ২০ থেকে ২৩ জানুয়ারি ২০১৯

  • ভর্তি  সম্পর্কিত গুরুত্বপূর্ণ তারিখ:
  • বিষয় পছন্দ ফর্ম পূরণ  তারিখ: ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি ২০১৯
  • কোটা প্রার্থী সাক্ষাৎকারের তারিখ: ২ ফেব্রুয়ারি ২০১৯
  • কোটা অপেক্ষামান প্রার্থী্দের সাক্ষাৎকারের তারিখ: ৩ ফেব্রুয়ারি ২০১৯
  • সমস্ত ইউনিট মেধা তালিকা থেকে ভর্তির তারিখ:৬ থেকে ৭ ফেব্রুয়ারী ২০১৯
  • সমস্ত ইউনিট অপেক্ষামান তালিকা ভর্তি তারিখ: ১২ থেকে ১৩ ফেব্রুয়ারী ২০১৯
  • অরিয়েন্টেসন: ১৬ ফেব্রুয়ারী ২০১৯
  • ক্লাস শুরু তারিখ: ১৭ ফেব্রুয়ারী ২০১৯

 

হাবিপ্রবি ভর্তি পরীক্ষা ২০১৮-১৯ অফিসিয়াল ফলাফল লিংক:


অফিসিয়াল ফলাফল নোটিশ দেখতে এখানে ক্লিক করুন

দেখুন হাবিপ্রবি প্রবেশের ফলাফল 2018-19 থেকে নীচের পিডিএফ থেকে:




 

ভর্তির জন্য দরকারি কাগজপত্র সমুহঃ

 

১।  অনলাইন আবেদন কপি -২ কপি
২। ভর্তি প্রবেশপত্র  -২ কপি
৩। ছবি – ৮ কপি (৪ কপি পাসপোর্ট সাইজ, ৪ কপি স্ট্যাম্প সাইজ)
৪। এসএসসি ও এইচএসসি পরীক্ষা  প্রশংসাপত্র ফটোকপি – ২ কপি
৫। এসএসসি এবং এইচএসসি পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট ফটোকপি – ২ কপি
৬। এসএসসি এবং এইচএসসি একাডেমিক সার্টিফিকেট ফটোকপি – ২ কপি
৭। নগদ ডিপোজিট শ্লিপ
৮। চারিত্রিক সনদ – ২ কপি

 

হাবিপ্রবি ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের তুলনামুলক অপেক্ষাকৃত নতুন একটি বিশ্ববিদ্যালয় । তবে, একটি একাডেমিক প্রতিষ্ঠান হিসাবে এর ইতিহাস ১৯৭৯ সালের দিকে শুরু হয়েছিল যখন এটি একটি কৃষি সম্প্রসারণ প্রশিক্ষণ ইনস্টিটিউট (এটিআই) হিসাবে কৃষি ভ্রমণে তিন বছরের ডিপ্লোমা কোর্স চালু করার জন্য যাত্রা শুরু করেছিল।

ক দশকের মধ্যে এটি ডিগ্রী প্রদানকারী প্রতিষ্ঠান থেকে ১৯৮৮ সালে উন্নীত হয় এবং হজি মোহাম্মদ দানেশ কৃষি কলেজ নামে নামকরণ করা হয়। অবশেষে কৃষি কলেজের পারফরম্যান্সের উপর ভিত্তি করে বিজ্ঞান ও প্রযুক্তিতে অত্যন্ত দক্ষ জনশক্তির জন্য এবং এই গুরুত্বপূর্ণ এলাকায় গবেষণা উন্নয়নের জন্য সরকার হাজী মোহাম্মদ দানেশ কৃষি কলেজকে আপগ্রেড করার ঘোষণা দেন।



দিনাজপুরে গোর-ই-শহীদ ময়দানে অনুষ্ঠিত এক সরকারি সভায় ১৯৯৯ সালের ফেব্রুয়ারিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ঘোষণা দেয়া হয়। ৬সেপ্টেম্বরে সম্পত্তির দায় কৃষি মন্ত্রণালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক কৃষি কলেজে হস্তান্তর করা হয়।

ভিত্তি প্রস্তর স্থাপনের পর, অধ্যাপক আসন্নসুর রহমানকে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রকল্প পরিচালক নিযুক্ত করা হয়। ছাত্রদের প্রথম ব্যাচ ওই সময় (১৯৯৯-২০০০ সেশনে) ভর্তি করা হয়। 8 জুলাই, ২00২ তারিখে জাতিয় সংসদে এ বিশ্ববিদ্যালয়ের আইন পাসের পর ৮ এপ্রিল ২০০২ তারিখে গেজেট প্রকাশ করা হয়।  হাবিপ্রবিতে বর্তমানে নিচের অনুষদগুলি তে ছাত্র ছাত্রী ভর্তি করা হয়:


(1) কৃষি
(২) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল
(3) ব্যবসায় স্টাডিজ
(4) প্রকৌশল
(5) মৎস্য
(6) ভেটেরিনারী ও পশু বিজ্ঞান
(7) বিজ্ঞান
(8) সমাজ বিজ্ঞান ও মানবিকতা এবং
(9) পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ।


এই অনুষদের অধীনে মোট ৪৩ টি বিভাগ রয়েছে। এ ছাড়া স্নাতক ডিগ্রী প্রদানের জন্য স্নাতকোত্তর স্টাডিজের অনুষদ এমএস এবং পিএইচডি ডিগ্রি  গ্রহনের সুযোগ রয়েছে। এছাড়া গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট রয়েছে যা গবেষণামূলক কার্যক্রম পরিচালনা করে এবং গ্রাজুয়েট ও কৃষকদের প্রশিক্ষণ দেয়। সৌভাগ্যক্রমে, বাংলাদেশের বেশিরভাগ পাবলিক বিশ্ববিদ্যালয়গুলির বিপরীতে, হাবিপ্রবি সেশন জট নাই বললেই চলে।



হাবিপ্রবি ভর্তি ফলাফল 2018-19 এর উপরে দেওয়া হয়েছে। এছাড়া আমাদের ওয়েবসাইট প্লানেট বাংলায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) সম্পর্কিত সকল তথ্য দেওয়া হয়েছে। আমরা প্রতিদিন, বাংলাদেশের সকল রেজাল্ট, বাংলায় বিভিন্ন দরকারি পোস্ট,  সরকারি চাকরি, বাংলাদেশে সকল চাকরির খবর, বাংলাদেশে বেসরকারি চাকরি, বাংলাদেশে আন্তর্জাতিক এনজিও, বেসরকারি সংস্থা বাংলাদেশ, বেসরকারি বিশ্ববিদ্যালয় জবস, বাংলাদেশে সকল চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি।

আমরা বিশ্বাস করি যে আমাদের এই প্রচেষ্টার ফলে কেউ না কেউ ঘরে বসেই উপকার পাচ্ছে। আর কার কোন উপকারে আস্তে পারলেই আমাদের এই প্রচেষ্টা সার্থক। আমাদের সাথে থাকতে আমাদের ফেসবুক পেজ লাইক করে সাথে থাকুন।

 



Leave a Comment