১০৬ তম প্রাইজবন্ড ড্র রেজাল্ট ২০২২ – ১০০ টাকার প্রাইজবন্ডের লটারির ড্র

গত ৩১শে জানুয়ারি ২০২২ তারিখে বাংলাদেশ ব্যাংক তাদের অফিশিয়াল ওয়েবসাইটের www.bb.org.bd মাধ্যমে প্রকাশ করেছে ১০৬ তম প্রাইজ বন্ডের রেজাল্ট। বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে প্রাইজ বন্ড ড্র ২০২২ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় ঢাকা কমিশনার এর কনফারেন্স রুমে। এর পর, ফলাফল বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এছাড়া জাতীয় সঞ্চয় অধিদপ্তরের ওয়েবসাইট www.nationalsavings.gov.bd থেকেও দেখতে পাবেন প্রাইজবন্ডের ড্র রেজাল্ট। ১০৬ তম প্রাইজবন্ডের ড্র তে ১ম পুরষ্কার হিসাবে ৬ লক্ষ টাকা পেয়েছে ৬৫ টি সিরিজের ০১২১৮৪১ এই প্রাইজবন্ড নম্বর টি। ২য় পুরষ্কার হিসাবে ৩ লক্ষ ২৫ হাজার টাকা পেয়েছে ৬৫ টি সিরিজের ০৬৫০৭৭৫ এই প্রাইজবন্ড নম্বর টি। এছাড়া প্রাইজবন্ডের রেজাল্ট ২০২২ এর বিস্তারিত জানতে পারবেন আমাদের প্ল্যানেট বাংলার ওয়েবসাইটে planetbangla.com

১০৬ তম প্রাইজবন্ড রেজাল্ট ২০২২ প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক, প্রথম পুরষ্কার বিজয়ী নাম্বার হল – ‘০১২১৮৪১

১০৭তম প্রাইজ বন্ড ড্র কবে হবে?

Contents

আগামী ৩০শে এপ্রিল ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত হবে ১০৭তম ১০০ টাকার প্রাইজ বন্ড ড্র। প্রাইজবন্ডের ফলাফল এখান থেকে পেয়ে যাবেন যথা সময়ে।

প্রাইজবন্ড ড্র ২০২২ – ১০০ টাকার প্রাইজবন্ডের ড্র ২০২২

১০০/- (একশত) টাকা মূল্যমান বাংলাদেশ প্রাইজবন্ডের ১০৬তম ‘ড্র’-এর ফলাফল। অদ্য ১৭ মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ/৩১ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ তারিখে ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার জনাব মােঃ খলিলুর রহমানের সভাপতিত্বে ঢাকা বিভাগীয় কমিশনার অফিসের সম্মেলন কক্ষে ১০০/- (একশত) টাকা মূল্যমান বাংলাদেশ প্রাইজবন্ডের ১০৬তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়। একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রত্যেক সিরিজের জন্য একই নম্বর) এই ‘ড্র’ পরিচালিত হয় এবং বর্তমানে প্রচলনযােগ্য ১০০/- (একশত) টাকা মূল্যমানের ৬৭ (সাতষট্টি)টি সিরিজ যথা-কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, খ, গগ, গঘ, গঙ, গচ, গছ, গজ, গঝ, গঞ, গট, গঠ, গড, গঢ় এবং গথ এই ‘ড্র’-এর আওতাভুক্ত। উপযুক্ত সিরিজ সমূহের অন্তর্ভুক্ত ৪৬ (ছেচল্লিশ)টি সাধারণ সংখ্যা পুরস্কারের যােগ্য বলিয়া ঘােষিত হয় এবং নিম্নবর্ণিত সংখ্যার প্রাইজবন্ডগুলি সাধারণভাবে প্রত্যেক সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যােগ্য বলিয়া বিবেচিত হয়। উদাহরণস্বরূপ: প্রাইজবন্ডের যে সংখ্যা প্রথম পুরস্কারের জন্য ঘােষিত হইয়াছে, সেই সংখ্যার প্রাইজবন্ড উল্লিখিত প্রতিটি সিরিজের প্রথম পুরস্কারের যােগ্য বলিয়া বিবেচিত হইবে। অনুরূপভাবে ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম পুরস্কারের জন্য ঘােষিত সংখ্যাও তাহাদের মান অনুযায়ী প্রতিটি সিরিজের ক্ষেত্রে পুরস্কার পাওয়ার যােগ্য। উল্লেখ্য, ‘ড্র’-এর নির্ধারিত তারিখ হইতে ৬০ (ষাট) দিন পূর্বে (বিক্রয়ের তারিখ ধরিয়া এবং ‘ড্র’-এর তারিখ বাদ দিয়া) যে সমস্ত প্রাইজবন্ড বিক্রয় হইয়াছে, সেইগুলি এই ‘ড্র’-এর আওতায় আসিবে। প্রসঙ্গত, আয়কর অধ্যাদেশ-১৯৮৪-এর ৫৫ ধারার নির্দেশনা অনুযায়ী ১ জুলাই, ১৯৯৯ হইতে প্রাইজবন্ড পুরস্কারের অর্থ হইতে ২০% হারে উৎসে কর কর্তন করিবার বিধান রহিয়াছে।

See also  বাংলাদেশের জাতীয় সংগীত আমার সোনার বাংলা আদ্যোপান্ত

১০০/- (একশত) টাকা মূল্যমান বাংলাদেশ প্রাইজবন্ডসমূহের বিভিন্ন পুরস্কারের বিস্তারিত বিবরণ নিম্নে দেওয়া হইল:
টাঃ ৬,০০,০০০ মানের পুরস্কার ৬৫ টি
টাঃ ৩,২৫,০০০ মানের পুরস্কার ৬৫ টি
টাঃ ১,০০,০০০ মানের পুরস্কার ১৩০ টি
টাঃ ৫০,০০০ মানের পুরস্কার ১৩০ টি
টাঃ ১০,০০০ মানের পুরস্কার ২,৬০০ টি|
সর্বমােট ২,৯৯০ (দুই হাজার নয়শত নব্বই)টি পুরস্কার প্রতি সিরিজের জন্য সিরিজের জন্য ৪৬ (ছেচল্লিশ)টি ।

উক্ত ‘ড্র’-তে ০০০০০০১ হইতে ১০,০০,০০০ ক্ৰম সংখ্যার অন্তর্ভুক্ত প্রাইজবন্ডসমূহ হইতে নিম্নলিখিত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের জন্য ঘােষিত হইয়াছে:

১ম পুরস্কার | টাঃ ৬,০০,০০০/= | ০১২১৮৪১ |
২য় পুরস্কার | টাঃ ৩,২৫,০০০/= ০৬৫০৭৭৫
৩য় পুরস্কার: প্রতিটি ১,০০,০০০/= টাকার; মােট ২টি। ০৩৩০৪৯২। ০৭২৮৪০৮
৪র্থ পুরস্কার: প্রতিটি ৫০,০০০/= টাকার; মােট ২টি। | ০৬১৯৫২৯ | ০৮৯৪৪২০

| ৫ম পুরস্কার: প্রতিটি ১০,০০০/= টাকার; মােট ৪০টি।
০১৮৫৫৮০ ০৩৪২৯৩৩ ০৬২২২২২ ০২১৮৩৯৭ ০৩৬৪১৯৯ ০৬২৫০০৫ ০২৫৪২৬৯। ০৪৭৭৬৬৩ ০৬২৫৭৪৭ ০২৬০৩২৮ ০৫০৩৬২৬ ০৬৭৪০০৩ ০২৬৯০২৫ ০৫১৪৯৬৫ ০৬৭৮৯৮২ | ০২৭১২৬১ ০৫৫৯৬৬৩ ০৬৮৮৮৯৫ ০২৭১৩৭২. ০৫৮৭৬০৬ ০৭১২১৬১ ০৩২৯৮৭৬ ০৫৯৩২৭৮ ০৭২৩৩৩৪ ০৭৫০০৮৯ ০৭৫২০১১ ০৭৮৮৮৫০ ০৮২৮৫১৪ ০৮৪৫৮৫২ ০৮৫০৩৭৭ ০৯১১৬০৯ ০৯২০২৪৯ ০০০৯৬৪৬ ০০২৯৪৭০ ০০৩৭৬০২ ০০৫৮৩৭১ ০১২৮৫৫৯ | ০১৩০২০৯ ০১৩৮৪৪০ ০১৫৯৪৬৪

বিভিন্ন লটারির ড্র ফলাফল দেখতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে

আজকের লটারি সংবাদ দেখুন LOTTERY SAMBAD

১০৬ তম প্রাইজবন্ড ড্র রেজাল্ট ডাউনলোড ২০২২

prize bond draw result 100

বাংলাদেশ ব্যাংক প্রাইজ বন্ড ড্র রেজাল্ট

মোট ৬৭ টি সিরিজের জন্য সমান ভাবে প্রাইজবন্ডের পুরষ্কার ঘোষণা করা হয়। প্রতি সিরিজে ৪৬ টা করে ৬৭ টি সিরিজে মোট ৩ হাজার ৮২ টি আর্থিক পুরষ্কার ঘোষণা করা হয়। একক সাধারণ পদ্ধতিতে অর্থাৎ প্রত্যেক সিরিজের জন্য একই নাম্বার হিসাবে এই ড্র পরিচালিত হয়। বর্তমানে চালু ১০০ টাকা মূল্যমানের ৬৭ টি সিরিজের “কক” থেকে শুরু করে “গথ” এই ড্র এর আওতাভুক্ত।

প্রাইজ বন্ড ড্র ২০২২

প্রাইজবন্ডের ১ম থেকে ৫ম পুরস্কারের তালিকা:

প্রাইজবন্ডের ১ম পুরস্কার (৬৭ টি) : প্রতিটি সিরিজের জন্য ১ টি – ৬ লাখ টাকা মানের পুরষ্কার

See also  বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা - আজকের প্রশ্নের উত্তর

প্রাইজবন্ডের ২য় পুরস্কার (৬৭ টি)  : প্রতিটি সিরিজের জন্য ১ টি – ৩ লাখ ২৫ হাজার টাকা

প্রাইজবন্ডের ৩য় পুরস্কার (১৩৪ টি) : প্রতিটি সিরিজের জন্য ২ টি – ১ লক্ষ টাকা মানের পুরষ্কার

প্রাইজবন্ডের ৪র্থ পুরস্কার (১৩৪ টি) : প্রতিটি সিরিজের জন্য ২ টি – ৫০ হাজার টাকা মানের পুরষ্কার

প্রাইজবন্ডের ৫ম পুরস্কার (২৬৮০ টি) : প্রতিটি সিরিজের জন্য ৪০ টি – ১০ হাজার টাকা মানের পুরষ্কার

সর্বমোট ৩০৮২ (তিন হাজার বিরাশি) টি পুরষ্কার

প্রতিটি সিরিজের জন্য ৬৭ টি

১০৬ তম প্রাইজবন্ড ড্র ফলাফল 2022 ডাউনলোড

১০৬ তম প্রাইজবন্ডের রেজাল্ট পিডিএফ ডাউনলোড

প্রাইজবন্ড বিজয়ী নম্বর চেক করুন বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট থেকেঃ

প্রাইজ বন্ড রেজাল্ট - Bangladesh Bank PrizeBond Lottery Draw Result
প্রাইজ বন্ড রেজাল্ট – Bangladesh Bank PrizeBond Lottery Draw Result

আপনার কাঙ্ক্ষিত ১০৬ তম প্রাইজ বন্ড লটারির রেজাল্ট ২০২২ দেখুন এখান থেকে

নিচের ভিডিও থেকে দেখে নিন কিভাবে সহজে প্রাইজ বন্ড ড্র রেজাল্ট ২০২২ দেখবেন

বিগত ১০টি প্রাইজবন্ড লটারির ফলাফল দেখে নিন / ডাউনলোড করে নিন এখান থেকে

প্রাইজ বন্ড কি?

অর্থ সঞ্চয় বা অর্থ জমানোর প্রবণতা বাড়ানোর জন্য, জাতীয় সঞ্চয় বিভাগ ১৯৭২ সালে “বাংলাদেশ প্রাইজ বন্ড” নামে একটি প্রাইজ বন্ড ঘোষণা করে। প্রাইজ বন্ডকে লটারি বন্ড ও বলা হয়। যে কোন মানুষ যত খুশি ততটি প্রাইজ বন্ড লটারি টিকিট কিনতে পারেন। এই লটারি টিকিট অন্য যদি লাইগা যায় এর মত লটারির টিকিট না।একজন ব্যক্তি সহজেই অর্থের বিনিময়ে যে কোনও সময়ে টাকা হস্তান্তর করতে পারেন। এছাড়া বাংলাদেশ ব্যাংক, বাণিজ্যিক ব্যাংক এবং পোস্ট অফিস থেকেও আপনি প্রাইজ বন্ড কিনতে এবং চাইলে বিক্রি করতে পারবেন।

See also  সমন্বিত ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (সার্কুলার) এবং পরীক্ষার ফলাফল

বাংলাদেশ ব্যাংক প্রাইজবন্ডের ড্র এর ফলাফল প্রতি বছর ৩১ শে জানুয়ারি, ৩০ শে এপ্রিল, ৩১শে জুলাই, এবং ৩১ শে অক্টোবর প্রতিবছর এই চারবার অনুষ্ঠিত হয়। প্রতিটি সিরিজ ১০ লক্ষ প্রাইজ বন্ড আছে এবং সর্বমোট ৫৩ টি সিরিজ আছে। যদি একটি সিরিজের একটি সংখ্যা প্রাইজবন্ডের পুরস্কারের জিতে নেয়, তবে প্রত্যেকটি সিরিজের এই একই সংখ্যা  ঐ পুরষ্কার পাবে।

কিভাবে প্রাইজবন্ডের টাকা পাবেন ?

প্রাইজবন্ডের পুরস্কারের অর্থ কীভাবে সংগ্রহ করবেন । যদি আপনি সেই প্রাইজবন্ডের পুরস্কার বিজয়ী সৌভাগ্যবান একজন লটারি ড্র বিজয়ী হন, তাহলে আপনাকে ব্যাংককে জানাতে হবে এবং ব্যাঙ্ক আপনাকে একটি ফর্ম দেবে। ফর্ম পূরণ করার পরে, আপনি ২ মাসের মধ্যে পুরস্কারের অর্থ পাবেন । তবে আপনার পুরস্কারের অর্থের উপর সরকারকে ২০% কর দিতে হবে।

5 thoughts on “১০৬ তম প্রাইজবন্ড ড্র রেজাল্ট ২০২২ – ১০০ টাকার প্রাইজবন্ডের লটারির ড্র”

  1. ডিগ্রী পাস ও সার্টি ফিকেট কোর্স ২য় ও ৩য় বর্ষের পরীক্ষার রেজাল্ট সংশ্লিষ্ট আপডেট সংবাদ জানতে চাই

    Reply

Leave a Comment