স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০। স্থানীয় সরকার বিভাগের আওতাধীন “রেজিস্টার জেনারেলের কার্যালয় ,জন্ম ও মৃত্যু নিবন্ধন ” এ নিম্নোক্ত পদসমূহে নিয়োগ এর জন্য আহব্বান করা হচ্ছে ।সম্প্রতি স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশ করেছে। সুতরাং স্থানীয় সরকার জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে এই সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন এবং আপনার যোগ্যতা এবং অভিজ্ঞতার সাথে কোন পদের মিল থাকলে দ্রুত সময়ের মধ্যে আবেদন করুন। তবে যে কোন চাকরিতে আবেদন করার পূর্বে সে চাকরির খুঁটিনাটি সব কিছু জেনে তারপর আবেদন করা উচিৎ।

বাংলাদেশের সকল চাকরি প্রত্যাশীদের  জন্য স্থানীয় সরকার নিয়োগ ২০২০ প্রকাশ করেছে। তাই যারা নিজের এবং নিজের পরিবারের সুন্দর ভবিষ্যতের জন্য ভাল একটি চাকরি খুঁজছেন তাদের জন্য এই চাকরিটা হবে পারে কাঙ্ক্ষিত চাকরি। নিচে এই চাকরির বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে।যেকোনো সরকারি বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট planetbangla.com।

১।পদের নাম  ঃগবেষনা কর্মকর্তা

পদের সংখ্যাঃ ০৩ টি।

শিক্ষাগত যোগ্যতা  ঃকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি,সমাজ বিষয়ে স্নাতোকোত্তর।

বেতন  ঃ২২,০০০-৫৩,০৬০।

২।পদের নাম  ঃসহকারী গবেষনা কর্মকর্তা

পদের সংখ্যাঃ ০৩ টি।

শিক্ষাগত যোগ্যতা  ঃকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি,সমাজ বিষয়ে স্নাতোকোত্তর।

বেতন  ঃ১৬,০০০-৩৮,৬৪০।

৩।পদের নামঃ কমিনিকেশন মিডিয়া স্পেশালিস্ট

পদের সংখ্যাঃ ০১ টি।

শিক্ষাগত যোগ্যতা  ঃকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফাইন আর্টসে স্নাতক।

বেতন  ঃ১৬,০০০-৩৮,৬৪০।

স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদন করতে ভিজিট করুনঃ www.nilg.gov.bd

অথবা

https://mopa.gov.bd

আবেদনের শেষ তারিখঃ ১৪ সেপ্টেম্বর ২০২০

প্রতিষ্ঠান পরিচিতি

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) বাংলাদেশের স্থানীয় সরকার ব্যবস্থায় সম্পৃক্ত মানব সম্পদের উন্নয়নে নিয়োজিত একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। বিগত ৪৬ বছর যাবত এনআইএলজি স্থানীয় সরকার ব্যবস্থায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। অনেক সীমাবদ্ধতা নিয়েই স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে শক্তিশালী করতে এনআইএলজি সুশৃংখলভাবে প্রশিক্ষণ ও গবেষণা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

বাংলাদেশের স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে শক্তিশালীকরণের অন্যতম কেন্দ্র হিসেবে আত্মপ্রকাশ করার উদ্দেশ্যে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) কাজ করে যাচ্ছে। প্রশিক্ষণ প্রদান ও পাস্পরিক সহযোগিতার মাধ্যমে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের সক্ষমতা বৃদ্ধি করা এবং গবেষণার মাধ্যমে প্রচলিত নীতিমালার উন্নয়নে কাজ করা এনআইএলজি’র লক্ষ্য। সমন্বিত লক্ষ্যগুলো হলো:

  •  প্রশিক্ষণ প্রদান ও পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের সক্ষমতা বৃদ্ধি করা;
  •  স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের জন্য কার্যকরী প্রশিক্ষণ প্রদান ও গবেষণা করা;
  •  স্থানীয় সরকার ব্যবস্থা নীতিমালার উন্নয়নে সহযোগিতা করা;

মূলনীতি:

  •  সকল স্থানীয় সরকার প্রািতষ্ঠানকে সমান গুরুত্ব দেয়া;
  •  স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের সক্ষমতা বৃদ্ধিতে সার্বক্ষণিক নিয়োজিত থাকা;
  •  সুশাসন প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করা।

যে সম্পর্কিত লেখা এখানে খুঁজে পাবেনঃ

স্থানীয় সরকার মন্ত্রণালয় নিয়োগ,legd job circular 2020,স্থানীয় সরকার বিভাগে চাকরি, স্থানীয় সরকার বিভাগে নিয়োগ,স্থানীয় সরকার বিভাগ চাকরি,স্থানীয় সরকার চাকরি,স্থানীয় সরকার বিভাগ চাকরির বিজ্ঞপ্তি ,স্থানীয় সরকার বিভাগ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি,স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি 2020 ,স্থানীয় সরকার বিভাগ নিয়োগ ২০২০ ,স্থানীয় সরকার বিভাগ নিয়োগ সার্কুলার ২০২০,স্থানীয় সরকার বিভাগ নিয়োগ সার্কুলার ,স্থানীয় সরকার বিভাগে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ,স্থানীয় সরকার বিভাগ চাকরির খবর,স্থানীয় সরকার মন্ত্রণালয় নিয়োগ ২০২০,জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি