মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । www.dshe.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। এছাড়া প্ল্যানেট বাংলার চাকরির খবর পাতায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর প্রকাশিত চাকরির বিজ্ঞপ্তিটি এ সপ্তাহে প্রকাশিত চাকরির মাঝে অন্যতম সেরা এবং বড় সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি। সুতরাং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর জব সার্কুলার সম্পর্কে এই সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন এবং আপনার যোগ্যতা এবং অভিজ্ঞতার সাথে কোন পদের মিল থাকলে দ্রুত সময়ের মধ্যে আবেদন করুন। তবে যে কোন চাকরিতে আবেদন করার পূর্বে সে চাকরির খুঁটিনাটি সব কিছু জেনে তারপর আবেদন করা উচিৎ।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – Directorate of Secondary And Higher Education Job Circular 2021

Contents

বাংলাদেশের সকল চাকরি প্রত্যাশী এবং বেকারদের জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাই যারা নিজের এবং নিজের পরিবারের সুন্দর ভবিষ্যতের জন্য ভাল একটি চাকরি খুঁজছেন তাদের জন্য এই চাকরিটা হতে পারে কাঙ্ক্ষিত চাকরি। নিচে এই চাকরির বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে। চাকরির বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীরা www.dshe.gov.bd /প্রতিষ্ঠানের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে/সরাসরি কুরিয়ার যোগে আবেদন করতে পারবেন। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর চাকরির অনলাইনে আবেদন করতে চাইলে টেলিটকের ওয়েবসাইট www.dshe.gov.bd মাধ্যমে আবেদন করুন এবং নিজেকে উক্ত চাকরির পরিক্ষার/ভাইভার জন্য প্রস্তুতি নিন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- www.dshe.gov.bd

আপনি কি ইন্টারনেটে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজ করছেন? মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এখানে উক্ত চাকরির বিবরণ সহ জব সার্কুলার ইমেজ / পিডিএফ ডাউনলোড এবং আবেদন করার পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

এক নজরে দেখে নিন

1.পদের নামঃ প্রোগ্রামার

পদের সংখ্যাঃ  ০১

বয়সঃ 32 বছর

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রী।

2.পদের নাম কম্পিউটার অপারেটর

পদের সংখ্যাঃ  ০৩

বয়সঃ 30 বছর

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রী

বেতনঃ ১১,০০০-২৬,৫৯০

3. পদের নামঃ সাট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদের সংখ্যাঃ ৯

বয়সঃ ৩০ বছর

শিক্ষাগত যোগ্যতাঃ  স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর চাকরির খবরের বিস্তারিত

প্রতিষ্ঠান / সংস্থার নামঃ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর
প্রতিষ্ঠান / সংস্থার ধরণঃ সরকারি / বেসরকারি / এনজিও সংস্থা
চাকরির ধরণঃ স্থায়ী / অস্থায়ী চুক্তিভিত্তিক – পার্ট টাইম চাকরি / ফুলটাইম চাকরি
চাকরির ক্যাটাগরিঃ সরকারি চাকরি
আবেদনকারীর লিঙ্গঃ পুরুষ / মহিলা উভয় আবেদন করতে পারবেন।
আবেদনের বয়স সীমাঃ ১৮ থেকে ৩০ বছর (বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন)।
অন্যান্য সুযোগ সুবিধাঃ বাংলাদেশ সরকারের চাকরির বিধি মোতাবেক / প্রতিষ্ঠানের বিধি মোতাবেক
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.dshe.gov.bd

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন ( জব সার্কুলার ছবি  )

আপনি কি অনলাইনে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন ? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। প্ল্যানেট বাংলার চাকরি প্রত্যাশী ভিজিটরদের জন্য সকল প্রকাশিত চাকরির বিস্তারিত উল্লেখ করে থাকে। এখান থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর জব সার্কুলারের ছবি দেখতে এবং চাইলে ডাউনলোড/সেভ করেও রাখতে পারেন। নিচে আপনার জন্য চাকরির বিজ্ঞপ্তির ইমেজ ফাইল দেয়া হল।

DSHE Job Circular

আবেদন শেষ তারিখ: ০৮ ফেব্রুয়ারি ২০২১

অফিসিয়াল ওয়েবসাইট: www.dshe.gov.bd

Minister’s Education Assistance Trust Job Circular

Visit SHED Website: www.shed.gov.bd

Apply Online: shed.teletalk.com.bd

DSHE Job Circular PDF

অনলাইন নিয়ম: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, কক্ষ নং ৮০৪, ৮ম তলা, ২য় ব্লক, শিক্ষা ভবন, ১৬ আব্দুল গণি রােড, ঢাকা-১০০০ এই ঠিকানায় ডাক/কুরিয়ার যােগে আবেদন পৌছাতে হবে।

এক নজরে প্রতিষ্ঠান পরিচিতি

বাংলাদেশ সরকার শিক্ষাকে অত্যন্ত গুরুত্ব দেয় এবং এ ক্ষেত্রে সরকার তার বিশাল জনসংখ্যাকে মানবসম্পদে রূপান্তরের চেষ্টা করে চলেছে। সকলের জন্য শিক্ষা (ইফা) সরকারের সাংবিধানিক দায়িত্ব। সংবিধান সকলের জন্য শিক্ষায় সমান অধিকারের বিষয়টি নিশ্চিত করে। এটি বিবেচনা করে, সরকার পশ্চাৎপদ জনগোষ্ঠী এবং তার মহিলা নাগরিকদের শিক্ষার উপর জোর দিয়েছে। সরকার মহিলাদের জন্য উপবৃত্তি সহ এইচএসসি অবধি বিনামূল্যে শিক্ষা প্রদান করছে। আশা করা যায় যে এটি মহিলা শিক্ষার্থীদের তালিকাভুক্তির হার বাড়াতে, ঝরে পড়ার হার হ্রাস এবং শিক্ষিত জনগণের দ্বারা দেশকে সমৃদ্ধ করতে ভূমিকা রাখবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ ডাউনলোড

আপনি যদি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ ফাইল দেখতে চান বা সংরক্ষণ করার জন্য ডাউনলোড করতে চান তাহলে এখান থেকে দেখতে বা ডাউনলোড করে নিতে পারবেন। আপনার প্রয়োজনে নিচে জব সার্কুলারের পিডিএফ ফাইলটি দেখে নিন।

অনলাইনে আবেদনের নিয়মাবলী -dshe.teletalk.com.bd

  • প্রার্থীকে Teletalk Bangladesh Ltd. এর Web address লিংক dshe.teletalk.com.bd অথবা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের Web address www.dshe.gov.bd গিয়ে ফরম পূরণ করতে হবে ।
  • আবেদন ফরমে তথ্য প্রদানে পাশাপাশি প্রার্থীকে নির্দিষ্ট মাপের ছবি ও স্বাক্ষর আপলোাড করতে হবে । সাদা কালাে ছবি গ্রহণযােগ্য হবে না।
  • ছবির আয়তন হবে দৈঘ্য ৩০০ x প্রস্থ ৩০০ Pixel কোনভাবেই এর কম বা বেশী নয় এবং File size হবে সর্বোচ্চ ১০০ KB। সাইভ ভিউ/সানগ্লাসসহ ছবি গ্রহণযােগ্য হবে না। স্বাক্ষরের ক্ষেত্রে দৈঘ্য ৩০০ x প্রস্থ ৮০ Pixel কোনভাবেই এর কম বা বেশী নয় এবং File size হতে হবে সবেচে ৬০ KB ।
  • সকল তথ্য যাচাই করার পর আবেদন ফরমটি সাবমিট করতে হবে ।
  • নির্ভুলভাবে আবেদ submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID সহ ছবি এবা স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবে। উক্ত Applicant’s copy প্রার্থীকে প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করতে হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

[button link=”WWWpdf” newwindow=”yes”] Download Circular pdf file [/button]

Source: Jugantor, 15 January 2021

Application Deadline: 04 February 2021

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর চাকরির আবেদন পদ্ধতি – www.dshe.gov.bd

আপনি কি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠানে চাকরি করতে আগ্রহী? তাহলে এই চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি টি ভাল ভাবে পড়ুন এর পর কর্তৃপক্ষের নির্ধারিত পদ্ধতি অনুসরণ করে আবেদনের নির্ধারিত তারিখ শেষ হবার পূর্বেই অনলাইনে www.dshe.gov.bd সাইটের মাধ্যমে / সরাসরি হাতে দরখাস্ত লিখে উল্লেখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করুন।

তবে অনলাইনে আবেদন করতে www.dshe.gov.bd ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট স্থানে আবেদন বক্সে ক্লিক করুন। এরপর অনলাইন আবেদন ফর্মে প্রয়োজনীয় সকল তথ্য সঠিক ভাবে লিপিবদ্ধ করে আবেদন করুন। অনলাইন আবেদনের ক্ষেত্রে টেলিটকের মাধ্যমে আবেদনে ৭২ ঘন্টার মধ্যে আবেদন ফি জমা দিতে হয়। তবে চাকরিতে আবেদন করার পূর্বে অবশ্যই খুব ভাল ভাবে চাকরির বিজ্ঞপ্তি টি পড়ে বুঝে নিবেন। এর পর বিজ্ঞপ্তিতে উল্লেখিত সকল তথ্য / যোগ্যতার সাথে যদি আপনার যোগ্যতা মিলে যায় তবে আবেদন করবেন।

আবেদন করার উপায়ঃ অনলাইনে www.dshe.gov.bd ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে.

[button link=”www.dshe.gov.bd” newwindow=”yes”] আবেদন করুন[/button]

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর জব সার্কুলার ২০২১

যারা সরকারী চাকরি খুঁজছেন বা সরকারি চাকরির আবেদন করতে চান তাদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি টি নিঃসন্দেহে একটি ভাল সুযোগ। সুতরাং আপনি যদি সরকারী চাকুরী পেতে চান তবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এর এই নতুন জব সার্কুলারটি সংরক্ষণ করুন এবং নিয়ম নীতি অনুসরণ করে চাকরির জন্য আবেদন করুন।

প্রতিদিন প্রকাশিত বাংলাদেশের সরকারি চাকরি, কোম্পানির চাকরি, ব্যাংক জব, সরকারি বাহিনীর চাকরি সহ সকল চাকরির বিজ্ঞপ্তি দেখুন এবং কাঙ্ক্ষিত চাকরিতে আবেদন করুন। এছাড়া প্ল্যানেট বাংলায় প্রকাশিত ক্যারিয়ার টিপস দেখে সে অনুযায়ী নিজের পেশায় নিজের অনস্থান শক্তিশালী করুন।

আপনি যদি সরকারি চাকরি খুঁজতে থাকেন বা নিয়মিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য পেতে চান, নিয়মিত আমাদের ওয়েবসাইট planetbangla.com/jobs ভিজিট করতে পারেন। এছাড়া যে কোন পরীক্ষার ফলাফল দেখতে ভিজিট করুন planetbangla.com/results। আর ফ্রিলান্সিং এ ক্যারিয়ার গড়তে আমাদের ফ্রিলান্সিং পাতা planetbangla.com/freelancing থেকে ঘুরে আসতে পারেন।

যে সম্পর্কিত লেখা এখানে খুঁজে পাবেনঃ
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ নিয়োগ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে নিয়োগ,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চাকরি,শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষা,directorate of secondary and higher education job circular 2021,
directorate of secondary and higher education job circular 2021 pdf download,www.directorate of secondary and higher education.gov.bd,মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি pdf,মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ৪০৩২ পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ঢাকা,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি,শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,সেসিপ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,সেকায়েপ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্ল্যানেট বাংলায় প্রকাশিত সর্বশেষ লেখা সমুহঃ

উপরোক্ত চাকরির বিজ্ঞপ্তি থেকে যদি উক্ত প্রতিষ্ঠানের সর্বশেষ প্রকাশিত জব সার্কুলার খুঁজে না পান তাহলে এই প্রতিষ্ঠানের অফিশিয়াল ওয়েবসাইট www.dshe.gov.bd থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর চাকরির খবর খুঁজে নিতে পারে।

প্লানেট বাংলার সকল আপডেট নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন (ফেসবুক গ্রুপেও যোগ) দিতে পারেন অথবা আমাদের টুইটার পেজ ফলো করুন। এছাড়া বিভিন্ন শিক্ষামূলক এবং মজার ভিডিও দেখতে প্ল্যানেট বাংলা ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। “প্ল্যানেট বাংলা – অনলাইন দুনিয়ায় বাংলার প্রতিনিধি

প্ল্যানেট বাংলায় আপনার পছন্দের চাকরি খুঁজুন
সকল চাকরির বিজ্ঞপ্তি সরকারি চাকরির খবর বেসরকারি চাকরির খবর
সরকারি বাহিনীতে চাকরি ব্যাংক জব সার্কুলার বিদেশে চাকরি

Leave a Comment