বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ ।অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভাগীয় কমিশনারের কার্যালয়। এছাড়া প্ল্যানেট বাংলার চাকরির খবর পাতায় বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। বিভাগীয় কমিশনারের কার্যালয় প্রকাশিত চাকরির বিজ্ঞপ্তিটি এ সপ্তাহে প্রকাশিত চাকরির মাঝে অন্যতম সেরা এবং বড় সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি। সুতরাং বিভাগীয় কমিশনারের কার্যালয় জব সার্কুলার সম্পর্কে এই সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন এবং আপনার যোগ্যতা এবং অভিজ্ঞতার সাথে কোন পদের মিল থাকলে দ্রুত সময়ের মধ্যে আবেদন করুন।

বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – Divisional Commissioner’s Office Job Circular 2021

বাংলাদেশের সকল চাকরি প্রত্যাশী এবং বেকারদের জন্য বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাই যারা নিজের এবং নিজের পরিবারের সুন্দর ভবিষ্যতের জন্য ভাল একটি চাকরি খুঁজছেন তাদের জন্য এই চাকরিটা হবে পারে কাঙ্ক্ষিত চাকরি। নিচে এই চাকরির বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে। চাকরির বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে/সরাসরি কুরিয়ার যোগে আবেদন করতে পারবেন।


 প্রতিষ্ঠান পরিচিতি

বিভাগীয় কমিশনারের কার্যালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ স্বাস্থ্য পরিষেবা বিষয়ক সর্বোচ্চ প্রশাসনিক কার্যালয়।অধিদপ্তরের প্রধান কাজ দেশের সর্বস্তরে স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ, স্বাস্থ্য ব্যবস্থাপনা, কর্মপরিকল্পনা এবং প্রশাসনিকভাবে বিভিন্ন নীতি কার্যকর করা। এ ছাড়া বিভাগীয় কমিশনারের কার্যালয় প্রয়োজনে মন্ত্রণালয়কে স্বাস্থ্য সেবা সম্পর্কিত দিক নির্দেশনা প্রণয়নে কারিগরী সহযোগিতাও প্রদান করে থাকে।[১][৭] ইতোপূর্বে এই অধিদপ্তর স্বাস্থ্য শিক্ষা দেখভাল করলেও ২০১৯ সালের ২৪ নভেম্বর নতুন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর গঠনের প্রজ্ঞাপন জারি করা হয়েছে

বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আপনি কি ইন্টারনেটে বিভাগীয় কমিশনারের কার্যালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজ করছেন? বিভাগীয় কমিশনারের কার্যালয় নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এখানে উক্ত চাকরির বিবরণ সহ জব সার্কুলার ইমেজ / পিডিএফ ডাউনলোড এবং আবেদন করার পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

বিভাগীয় কমিশনারের কার্যালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

এক নজরে দেখে নিন

পদের নাম: সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর/অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর/অফিস সহায়ক
পদ সংখ্যা: ৩৮ টি
শিক্ষাগত যোগ্যতা: স্নাতোকোত্তর/স্নাতক/উচ্চ মাধ্যমিক/মাধ্যমিক
বয়স: ৩০ বছর।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০/৯৩০০-২২,৪৯০/৮,২৫০-২০,০১০ টাকা।

বিভাগীয় কমিশনারের কার্যালয় চাকরির খবরের বিস্তারিত

প্রতিষ্ঠান / সংস্থার নামঃ বিভাগীয় কমিশনারের কার্যালয়
প্রতিষ্ঠান / সংস্থার ধরণঃ সরকারি / বেসরকারি / এনজিও সংস্থা
চাকরির ধরণঃ স্থায়ী / অস্থায়ী চুক্তিভিত্তিক – পার্ট টাইম চাকরি / ফুলটাইম চাকরি
চাকরির ক্যাটাগরিঃ সরকারি চাকরি
আবেদনকারীর লিঙ্গঃ পুরুষ / মহিলা উভয় আবেদন করতে পারবেন।
আবেদনের বয়স সীমাঃ ১৮ থেকে ৩০ বছর (বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন)।
অন্যান্য সুযোগ সুবিধাঃ বাংলাদেশ সরকারের চাকরির বিধি মোতাবেক / প্রতিষ্ঠানের বিধি মোতাবেক
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.chittagongdiv.gov.bd


বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আপনি কি অনলাইনে বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন ? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। প্ল্যানেট বাংলার চাকরি প্রত্যাশী ভিজিটরদের জন্য সকল প্রকাশিত চাকরির বিস্তারিত উল্লেখ করে থাকে। এখান থেকে বিভাগীয় কমিশনারের কার্যালয় জব সার্কুলারের ছবি দেখতে এবং চাইলে ডাউনলোড/সেভ করেও রাখতে পারেন। নিচে আপনার জন্য চাকরির বিজ্ঞপ্তির ইমেজ ফাইল দেয়া হল।


বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ ডাউনলোড

আপনি যদি বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ ফাইল দেখতে চান বা সংরক্ষণ করার জন্য ডাউনলোড করতে চান তাহলে এখান থেকে দেখতে বা ডাউনলোড করে নিতে পারবেন। আপনার প্রয়োজনে নিচে জব সার্কুলারের পিডিএফ ফাইলটি দেখে নিন।

বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

Source: Bangladesh Pratidin, 20 March 2021

Application Deadline: 09 April 2021

বিভাগীয় কমিশনারের কার্যালয় চাকরির আবেদন পদ্ধতি

আবেদনকারীগণকে http://divsl.teletalk.com.bd/এই ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আগামী ১৫ ফেব্রুয়ারি ২০২১ তারিখ সকাল ১০ টা থেকে ১৪ মার্চ ২০২১ তারিখ বিকাল ৫.০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।অফিসে সরাসরি/ ডাকযোগে কোনো দরখাস্ত গ্রহণ করা যাবে না।সরাসরি/ডাকযোগে  প্রেরিত সকল দরখাস্ত বাতিল বলে গণ্য করে হবে।নিয়োগ বিজ্ঞপ্তির সংক্রান্ত সব তথ্য www.sylhetdiv.gov.bd  এবং  http://divsl.teletalk.com.bd/ ওয়েবসাইটে পাওয়া যাবে।

(১) প্রার্থীর বয়সসীমা ১৫ ফেব্রুয়ারি ২০২১ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোেদ্ধাগণের পুত্র/কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত বয়স শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডে ভিট গ্রহণযোগ্য নয়।

(২) এই নিয়ােগ বিজ্ঞপ্তিতে বর্ণিত পদ পূরণে বিভাগীয় কমিশনার অফিসের কর্মচারী নিয়ােগ বিধিমালা, ২০২০ অনুসরণ করা হবে।

(৩) সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্ত শাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তিপত্র
দাখিল সাপেক্ষে আবেদন করতে হবে।

(৪) আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে।

(৫) নিয়ােগের জন্য প্রার্থী নির্বাচনের জন্য নিয়ােগ বিধি মতে লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিবেচিত হবেন।

(৬) চাকুরির জন্য আবেদন অনলাইনে আগামী ১৫ ফেব্রুয়ারি ২০২১ তারিখ সকাল ১০:০০ টা হতে ১৪ মার্চ ২০২১ তারিখ বিকা ০৫:০০ টা পর্যন্ত দাখিল করা যাবে। অফিসে সরাসরি/ডাকযােগে কোন দরখাস্ত গ্রহণ করা হবে না। সরাসরি/ডাকযােগে প্রেরিত সকল দরখাস্ত বাতিল মর্মে গণ্য হবে।

আবেদন করার উপায়ঃ অনলাইনে http://divsl.teletalk.com.bd/ ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে.


বিভাগীয় কমিশনারের কার্যালয় জব সার্কুলার ২০২১

১।Online আবেদনপত্রে প্রার্থী তাঁর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৮০ pixel) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০० x প্রস্থ ৩০০ pixel)
স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন।

২। On1in e আবেদনপত্রে পুরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চ তিত হবেন।

৩।প্রার্থী Online এ পুরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনে সহায় ক হিসেবে সংরক্ষণ করবেন।

৪।SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পুরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থীদের একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। উক্ত Applicant’s copy প্রার্ী download পূর্বক রঙ্গিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s copy-তে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই)টি SMS করে আবেদ ন ফি ১০০/- টাকা + Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ১২/- টাকাসহ

৫।সর্বমােট ১১২/- (একশত বারাে) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে জমা দিবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে,
*Online-এ আবেদনপত্রের সকল অংশ পুরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই পৃহীত হবে না”।

বিভাগীয় কমিশনার কার্যালয় নিয়োগ

যারা সরকারী চাকরি খুঁজছেন বা সরকারি চাকরির আবেদন করতে চান তাদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি টি নিঃসন্দেহে একটি ভাল সুযোগ। সুতরাং আপনি যদি সরকারী চাকুরী পেতে চান তবে বিভাগীয় কমিশনারের কার্যালয় এর এই নতুন জব সার্কুলারটি সংরক্ষণ করুন এবং নিয়ম নীতি অনুসরণ করে চাকরির জন্য আবেদন করুন।

প্রতিদিন প্রকাশিত বাংলাদেশের সরকারি চাকরি, কোম্পানির চাকরি, ব্যাংক জব, সরকারি বাহিনীর চাকরি সহ সকল চাকরির বিজ্ঞপ্তি দেখুন এবং কাঙ্ক্ষিত চাকরিতে আবেদন করুন। এছাড়া প্ল্যানেট বাংলায় প্রকাশিত ক্যারিয়ার টিপস দেখে সে অনুযায়ী নিজের পেশায় নিজের অনস্থান শক্তিশালী করুন।

আপনি যদি সরকারি চাকরি খুঁজতে থাকেন বা নিয়মিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য পেতে চান, নিয়মিত আমাদের ওয়েবসাইট planetbangla.com/jobs ভিজিট করতে পারেন। এছাড়া যে কোন পরীক্ষার ফলাফল দেখতে ভিজিট করুন planetbangla.com/results। আর ফ্রিলান্সিং এ ক্যারিয়ার গড়তে আমাদের ফ্রিলান্সিং পাতা planetbangla.com/freelancing থেকে ঘুরে আসতে পারেন।

যে সম্পর্কিত লেখা এখানে খুঁজে পাবেনঃ
বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,বিভাগীয় কমিশনারের কার্যালয় ময়মনসিংহ নিয়োগ বিজ্ঞপ্তি,বিভাগীয় কমিশনারের কার্যালয় চট্টগ্রাম নিয়োগ বিজ্ঞপ্তি,বিভাগীয় কমিশনারের কার্যালয় ময়মনসিংহ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,বিভাগীয় কমিশনারের কার্যালয় ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি,বিভাগীয় কমিশনারের কার্যালয় বরিশাল নিয়োগ বিজ্ঞপ্তি,বিভাগীয় কমিশনারের কার্যালয় রংপুর নিয়োগ বিজ্ঞপ্তি,বিভাগীয় কমিশনারের কার্যালয়,বিভাগীয় কমিশনারের কার্যালয় ঢাকা,বিভাগীয় কমিশনারের কার্যালয় খুলনা,বিভাগীয় কমিশনারের কার্যালয় রাজশাহী নিয়োগ বিজ্ঞপ্তি,বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,বিভাগীয় কমিশনারের কার্যালয় ময়মনসিংহ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নিয়োগ,বিভাগীয় কমিশনারের কার্যালয় রাজশাহী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,বিভাগীয় কমিশনারের কার্যালয় খুলনা নিয়োগ বিজ্ঞপ্তি,বিভাগীয় কমিশনারের কার্যালয় চট্টগ্রাম নিয়োগ বিজ্ঞপ্তি,ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নিয়োগ

প্ল্যানেট বাংলায় প্রকাশিত সর্বশেষ লেখা সমুহঃ

উপরোক্ত চাকরির বিজ্ঞপ্তি থেকে যদি উক্ত প্রতিষ্ঠানের সর্বশেষ প্রকাশিত জব সার্কুলার খুঁজে না পান তাহলে এই প্রতিষ্ঠানের অফিশিয়াল ওয়েবসাইট  থেকে বিভাগীয় কমিশনারের কার্যালয় চাকরির খবর খুঁজে নিতে পারে।

প্লানেট বাংলার সকল আপডেট নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন (ফেসবুক গ্রুপেও যোগ) দিতে পারেন অথবা আমাদের টুইটার পেজ ফলো করুন। এছাড়া বিভিন্ন শিক্ষামূলক এবং মজার ভিডিও দেখতে প্ল্যানেট বাংলা ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। “প্ল্যানেট বাংলা – অনলাইন দুনিয়ায় বাংলার প্রতিনিধি


প্ল্যানেট বাংলায় আপনার পছন্দের চাকরি খুঁজুন
সকল চাকরির বিজ্ঞপ্তি সরকারি চাকরির খবর বেসরকারি চাকরির খবর
সরকারি বাহিনীতে চাকরি ব্যাংক জব সার্কুলার বিদেশে চাকরি

Leave a Comment