বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশন (বিইউপি) পরীক্ষার ফলাফল ২০২০

সশস্ত্র বাহিনী শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের জন্য একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রয়োজন ছিল। বর্তমানে উচ্চতর গবেষণার সাথে জাতীয় নিরাপত্তা, যুদ্ধ কৌশল, চিকিৎসা, প্রকৌশল ও প্রযুক্তির  উচ্চ চাহিদা রয়েছে। গতিশীলতা এবং দ্রুত উন্নয়নশীল বিশ্বের সমান হতে, জাতীয় উচ্চতর গবেষণায়, গবেষণাগুলি এবং শিক্ষার জন্য সুযোগ সৃষ্টি করে গবেষণা করা একটি দেশের অবশ্য দায়িত্ব।

বিইউপি রেজাল্ট ২০২০২০ bup.edu.bd

সশস্ত্র বাহিনীর বিদ্যমান শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটগুলি সম্প্রসারিত ও সংহত করার জন্য তাদের একক ছাতা বা কর্তৃপক্ষের অধীনে আনা প্রয়োজন ছিল।  এইলক্ষে বুয়েটের অধিনে “বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল” প্রতিষ্ঠা করা হয় । ৫ জুন ২০০৪ তারিখে বাংলাদেশের ২৯ তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল (বিইউপি) । 

বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল বিউপি একটি অনন্য পাবলিক ইউনিভার্সিটি যা সশস্ত্র বাহিনী দ্বারা পরিচালিত, যাদের নীতিমালা “জ্ঞানের মাধ্যমে শ্রেষ্ঠত্ব অর্জন”। দেশের প্রয়োজনীয় মানব সম্পদ উন্নয়নের লক্ষ্যে জাতীয় নিরাপত্তা, প্রযুক্তি ও আধুনিক বিজ্ঞানের ক্ষেত্রে জ্ঞান বাড়ানোর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়টি আস্থার সাথে এগিয়ে চলছে।

বিইউপি রেজাল্ট ২০২০

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ফলাফল ঘোষণা করা হয়েছে। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল  www.bup.edu.bd এ BUP ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এছাড়া আমাদের ওয়েবসাইট planetbangla.com থেকেও বিইউপি রেজাল্ট ২০২০ সহ সব রেজাল্ট জানতে পারবেন।

২০২০-২০২১ অ্যাকাডেমিক সেশনের ভর্তি ফলাফল সহ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর সকল রেজাল্টের আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।

 

বিইউপি অনুমোদিত ফলাফল দেখুন

 

BUP ভর্তি ফলাফল

 

বিউপি ইনহাউস ফলাফল

 

 

বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল (বিইউপি) সব ধরনের পরীক্ষার রেজাল্ট দেখুন এখান থেকে

বিউপি ফলাফল