বাউবি এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২২ | উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রুটিন ২০২২

Bangladesh Open University HSC Exam Routine 2020: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২০ প্রকাশ করেছে। বাউবি এইচএসসি রুটিন প্রকাশিত হয়েছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bou.edu.bd। বাউবি এইচ এস সি রুটিন ২০২০ বিস্তারিত দেখুন এখান থেকে।

আপনি কি বাউবি এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২০ খুঁজছেন? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। এই সাইটের মাধ্যমে আমরা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি এইচ এস সি রুটিন ২০২০ সহ সকল তথ্য অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হওয়া মাত্র এখানে বিস্তারিত বর্ণনা করা হবে। তাই আপনার উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবির যে কোন রেজাল্ট রুটিন সহ যে কোন তথ্য পেতে আমাদের সাইট ভিজিট করতে পারেন।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২০

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবির অফিশিয়াল ওয়েবসাইট www.bou.edu.bd তে রুটিন বা রেজাল্ট প্রকাশিত হবার পরে এখানে প্রকাশ করা হয়েছে। তাই আপনি যদি ২০২০ সালের বাউবি এইচ এস সি রুটিন ২০২০ পেতে চান তাহলে নিচের নিয়ম অনুসরণ করুন।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি প্রকাশিত এইচ এস সি রুটিন ২০২০ অনুযায়ী এবছর বাউবি এইচ এস সি পরীক্ষা শুরু হচ্ছে ১৭ই এপ্রিল এবং শেষ হবে ৬ই জুন ২০২০। এছাড়া এ বছর সাধারন শিক্ষা বোর্ডের এইচ এস সি পরীক্ষা শুরু হচ্ছে ১লা এপ্রিল থেকে। চাইলে এখান থেকে এইচ এস সি পরীক্ষার রুটিন দেখতে এবং ডাউনলোড করে নিতে পারবেন।

সাধারন শিক্ষা বোর্ডের এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২০


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

Bangladesh Open University HSC Exam Routine 2020

বাউবি এইচ এস সি পরীক্ষার রুটিনের সার-সংক্ষেপ

এইচ এস সি পরীক্ষার রুটিন প্রকাশ ৪/৩/২০২০
পরীক্ষার সময় সকাল ৯টা থেকে ১২টা এবং বিকাল ২ টা থেকে ৫টা
লিখিত পরীক্ষা শুরু ১৭/৪/২০২০
লিখিত পরীক্ষা শেষ
৬/৬/২০২০
এইচ এস সি পরীক্ষার রেজাল্ট প্রকাশ আগস্ট মাসে

 

বাউবি এইচ এস সি পরীক্ষার রুটিন দেখুন ( রুটিন ছবি / ইমেজ ফাইল )

আপনি কি অনলাইনে AAAনাম পরীক্ষার রুটিন খুঁজছেন ? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। প্ল্যানেট বাংলার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ভিজিটরদের জন্য সকল পরীক্ষার রুটিন এবং রেজাল্ট এর বিস্তারিত প্রকাশ করে থাকে। এখান থেকে AAA রুটিনের ছবি দেখতে এবং চাইলে ডাউনলোড/সেভ করেও রাখতে পারেন। নিচে আপনার জন্য পরীক্ষার শিডিউলের ইমেজ ফাইল দেয়া হল।

বাউবি এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২০

(vitag.Init = window.vitag.Init || []).push(function(){viAPItag.display(“vi_31878993”)})

বাউবি এইচ এস সি রুটিন পিডিএফ ডাউনলোড

আপনি যদি এইচ এস সি পরীক্ষার রুটিন পিডিএফ ফাইল দেখতে চান বা সংরক্ষণ করার জন্য ডাউনলোড করতে চান তাহলে এখান থেকে দেখতে বা ডাউনলোড করে নিতে পারবেন। আপনার প্রয়োজনে নিচে পরীক্ষার রুটিনের পিডিএফ ফাইলটি দেখে নিন।

BAUBI এইচ এস সি পরিক্ষার রুটিন





বাউবি এইচ এস সি রুটিন প্রকাশের তারিখ: ৪/৩/২০২০

বাউবি এইচ এস সি পরীক্ষা শুরুর তারিখ: ১৭/৪/২০২০

বাউবি এইচ এস সি পরীক্ষা শেষ তারিখ: ৬/৬/২০২০

 

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচ এস সি রুটিন ডাউনলোড পদ্ধতি – www.bou.edu.bd

বাউবি ওয়েবসাইটে প্রকাশিত এইস এস সি পরীক্ষার রুটিনের পিডিএফ এখানে উল্লেখ করা হল। তাই আপনি চাইলে নিচের ডাউনলোড লিংক থেকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করে নিতে পারবেন।

[button link=”https://www.bou.edu.bd/images/exam/hsc_sch_040320.pdf” newwindow=”yes”] বাউবি এইচ এস সি রুটিন ডাউনলোড[/button]


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচ এস সি পরীক্ষার্থীদের জন্য বিশেষ দিক নির্দেশনা

  • পরীক্ষার সময়কালে মোবাইল ফোন  বা অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা কোন স্মার্ট ডিভাইস পরীক্ষা হলে সম্পূর্ণ নিষিদ্ধ।
  • আইডি কার্ড বা পরিচয় পত্র ছাড়া কোন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারবেন না।
  • প্রতিটি পরীক্ষার্থীকে পরিষ্কারভাবে উত্তরপত্রের কভার পৃষ্ঠাতে আইডি নম্বর, বিষয় / কোর্স নাম, কোড এবং পরীক্ষা কেন্দ্রের নাম লিখতে হবে।
  • সব পরীক্ষার্থী নিজের পরীক্ষার কেন্দ্র থেকে পরীক্ষার তারিখ এবং সময় জানতে হবে।
  • বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ যে কোন পরীক্ষা তারিখ বা সময়সূচী পরিবর্তন করতে পারবে।

চাকরি প্রার্থীদের জন্য প্ল্যানেট বাংলার চাকরির বিভাগের নিয়মিত দেখতে এবংচাকরির খবর জানতে চাকরির পাতা planetbangla.com/jobs ভিজিট করতে পারেন। এছাড়া যে কোন পরীক্ষার ফলাফল দেখতে ভিজিট করুন planetbangla.com/results। আর ফ্রিলান্সিং এ ক্যারিয়ার গড়তে আমাদের ফ্রিলান্সিং পাতা planetbangla.com/freelancing থেকে ঘুরে আসতে পারেন।

 

যে সম্পর্কিত লেখা এখানে খুঁজে পাবেনঃ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রুটিন ২০২০, বাউবি পরীক্ষার রুটিন ২০২০, বাউবি এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২০, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২০, bangladesh open university hsc exam routine 2020, BOU HSC Exam ROutine 2020.

প্ল্যানেট বাংলায় প্রকাশিত সর্বশেষ লেখা সমুহঃ

 

প্লানেট বাংলার সকল আপডেট নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন (ফেসবুক গ্রুপেও যোগ) দিতে পারেন অথবা আমাদের টুইটার পেজ ফলো করুন। এছাড়া বিভিন্ন শিক্ষামূলক এবং মজার ভিডিও দেখতে প্ল্যানেট বাংলা ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। “প্ল্যানেট বাংলা – অনলাইন দুনিয়ায় বাংলার প্রতিনিধি

1 thought on “বাউবি এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২২ | উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রুটিন ২০২২”

  1. বি এড ভর্তির কবে হবে? আমি একটা ভর্তি আবেদন করেছিলাম, শুধু টাইম বর্ধিত করেই চলেছেন। আমরা কি সেশন লস করতে চলেছি?

    Reply

Leave a Comment