বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১। www.joinbangladeshairforce.mil.bd ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাংলাদেশ বিমান বাহিনী। এছাড়া প্ল্যানেট বাংলার চাকরির খবর পাতায় বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। বাংলাদেশ বিমান বাহিনী প্রকাশিত চাকরির বিজ্ঞপ্তিটি এ সপ্তাহে প্রকাশিত চাকরির মাঝে অন্যতম সেরা এবং বড় সরকারি বাহিনীতে চাকরির বিজ্ঞপ্তি। সুতরাং বাংলাদেশ বিমান বাহিনী জব সার্কুলার সম্পর্কে এই সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন এবং আপনার যোগ্যতা এবং অভিজ্ঞতার সাথে কোন পদের মিল থাকলে দ্রুত সময়ের মধ্যে আবেদন করুন। তবে যে কোন চাকরিতে আবেদন করার পূর্বে সে চাকরির খুঁটিনাটি সব কিছু জেনে তারপর আবেদন করা উচিৎ।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – Bangladesh Air Force Job Circular 2021

বাংলাদেশের সকল চাকরি প্রত্যাশী এবং বেকারদের জন্য বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাই যারা নিজের এবং নিজের পরিবারের সুন্দর ভবিষ্যতের জন্য ভাল একটি চাকরি খুঁজছেন তাদের জন্য এই চাকরিটা হবে পারে কাঙ্ক্ষিত চাকরি। নিচে এই চাকরির বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে। এসএসসি/সমমান, এইচএসসি/সমমান পাস প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। বাংলাদেশ বিমান বাহিনী চাকরির অনলাইনে আবেদন করতে চাইলে বিমান বাহিনীর ওয়েবসাইট www.joinbangladeshairforce.mil.bd মাধ্যমে আবেদন করুন এবং নিজেকে উক্ত চাকরির পরিক্ষার/ভাইভার জন্য প্রস্তুতি নিন।

প্ল্যানেট বাংলায় আপনার পছন্দের চাকরি খুঁজুন
সকল চাকরির বিজ্ঞপ্তি সরকারি চাকরির খবর বেসরকারি চাকরির খবর
সরকারি বাহিনীতে চাকরি ব্যাংক জব সার্কুলার বিদেশে চাকরি

এক নজরে দেখুন প্রতিষ্ঠান পরিচিতি

বাংলাদেশ বিমান বাহিনী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর আকাশ যুদ্ধ শাখা। বিমান বাহিনীর প্রাথমিক দায়িত্ব হচ্ছে বাংলাদেশের আকাশ সীমার সার্বভৌমত্ব রক্ষা করা। পাশাপাশি, বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীকে বিমান সহায়তা প্রদান করাও বিমান বাহিনীর অন্যতম দায়িত্ব। এছাড়াও বিমান বাহিনী দেশে ও বিদেশে বিভিন্ন দুর্যোগে মানবিক সহায়তা প্রদান করে থাকে এবং বিশ্বব্যাপী শান্তিরক্ষা কার্যক্রমের সাথেও যুক্ত রয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – www.baf.mil.bd

আপনি কি ইন্টারনেটে বাংলাদেশ বিমান বাহিনী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজ করছেন? বাংলাদেশ বিমান বাহিনী নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এখানে উক্ত চাকরির বিবরণ সহ জব সার্কুলার ইমেজ / পিডিএফ ডাউনলোড এবং আবেদন করার পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির সারাংশ

এক নজরে দেখে নিন

  • প্রতিষ্ঠান / সংস্থার নামঃ বাংলাদেশ বিমান বাহিনী
  • খালি পদ সংখ্যাঃ নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন
  • চাকরির ক্যাটাগরিঃ সরকারি বাহিনীতে চাকরি
  • বেতনঃ সরকারি বেতন স্কেল অনুসারে / ৳
  • কর্মস্থলঃ বাংলাদেশের যে কোন জায়গায় (বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন)
  • বিজ্ঞপ্তি প্রকাশঃ See The Job Circular
  • আবেদনে শুরুঃ 08 January 2021
  • আবেদনের শেষ দিনঃ 31 January 2021
  • চাকরির বিজ্ঞপ্তির সূত্রঃ অনলাইন চাকরীর পোর্টাল / খবরের কাগজ।
  • আবেদন করার উপায়ঃ অনলাইনে www.joinbangladeshairforce.mil.bd ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে।

চাকরির খবরের বিস্তারিত

প্রতিষ্ঠান / সংস্থার নামঃ বাংলাদেশ বিমান বাহিনী
পদের নামঃ বিভিন্ন পদে নিয়োগ
খালি পদ সংখ্যাঃ নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন
চাকরির অবস্থানঃ বাংলাদেশের যে কোন জায়গায় (বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন)
চাকরির ধরণঃ স্থায়ী পূর্ণকালীন চাকরি
চাকরির ক্যাটাগরিঃ সরকারি বাহিনীতে চাকরি
আবেদনকারীর লিঙ্গঃ পুরুষ / মহিলা উভয় আবেদন করতে পারবেন।
আবেদনের বয়স সীমাঃ বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/সমমান, এইচএসসি/সমমান
প্রয়োজনীয় অভিজ্ঞতাঃ অভিজ্ঞতার প্রয়োজন নেই / চাকরির সার্কুলার থেকে দেখে নিন।
বেতনঃ সরকারি বেতন স্কেল অনুসারে / ৳
অন্যান্য সুযোগ সুবিধাঃ বাংলাদেশ সরকারের চাকরির বিধি মোতাবেক
চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ
See The Job Circular
আবেদন শুরুঃ
See The Job Circular
আবেদনের শেষ সময়ঃ
See The Job Circular

প্রতিষ্ঠানের তথ্য

প্রতিষ্ঠান / সংস্থার নামঃ বাংলাদেশ বিমান বাহিনী
প্রতিষ্ঠান / সংস্থার ধরণঃ সামরিক বাহিনী
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.baf.mil.bd

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আপনি কি অনলাইনে বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন ? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। প্ল্যানেট বাংলার চাকরি প্রত্যাশী ভিজিটরদের জন্য সকল প্রকাশিত চাকরির বিস্তারিত উল্লেখ করে থাকে। এখান থেকে বিমান বাহিনী জব সার্কুলারের ছবি দেখতে এবং চাইলে ডাউনলোড/সেভ করেও রাখতে পারেন। নিচে আপনার জন্য চাকরির বিজ্ঞপ্তির ইমেজ ফাইল দেয়া হল।

বাংলাদেশ বিমান বাহিনীতে আবেদনের শিক্ষাগত যােগ্যতা

ইঞ্জিনিয়ারিং: মাধ্যমিকাসমমান এবং উচ্চ মাধ্যমিক-সমমান উত্তয় পরীক্ষায় বিজ্ঞান শাখায় চতুর্থ বিষয় বাতীত চিপিএ ৪.৫০ এবং উভয় পরীক্ষায় পদার্থ, গণিত ও রসায়নে নযনতম লেটার গ্রেড এ’ থাকতে হবে।

এটিসি: মাধ্যমিকাসমমান এবং উচ্চ মাধ্যমিক সমান উভয় পরীক্ষায় বিজ্ঞান শাখায় জিপিএ ৪.৫ এবং উভয় পরীক্ষায় পদর্থ ও গণিতে নূনম পেটার প্রে ‘এ থাকতে হবে GCE ‘ও’ লেভেলে পদার্থ ও গণিতসহ কমপক্ষে কটি বিষয়ে নানতম ‘বি প্লড এবং GCE ‘এ’ লেডেল পরীক্ষায় পদ ও পলিতে ননতম “বি গ্রে থাকতে হবে।

ডিডব্লিউসি: মাধ্যমিকসমমান এবং উচ্চ মাধ্যমিকদমমান উকয় পরীক্ষায় বিজ্ঞান শাখায় জিপিএ ৪.৫ এবং উভয পরীক্ষায় পল ও পণিতে ন্যুনতম লেটার গ ‘এ’ গাকতে হবে

অন্যান্য যোগ্যতা:

নাগরিকত্ব: বাংলাদেশি পুরুশ/মহিলা নাগরিক।

বৈবাহিক অবস্থা: অবিবাহিতবিবাহিত।

বয়স: ২০ থেকে ৩০ বছর (২৫ জুলাই ২০২১ তারিখে), বয়সের ক্ষেত্রে হলফনামা গ্রহণযােদ্য নয়।

উচ্চতা

পুরুষ প্রাথী: কমপক্ষে ৬৪ ইঞ্চি। বুকের মাপ: কমপক্ষে ৩২ ইঞ্চি প্রসারণ: ২ ইঞ্চি। মহিলা প্রা্থী: কমপক্ষে ৬২ ইঞ্চি। বুকের মাপ: কমপক্ষে ২৮ ইঞ্চি। প্রসারণ: ২ ইঞ্চি।

ওজন: উচ্চতানুযায়ী চোখ: ৬/৬ অথবা বিধি অনুসারে।

বাংলাদেশ বিমান বাহিনীতে আবেদনের নিয়ম

আবেদন নিয়ম: সরাসরি www.joinbangladeshairforcc.mil.bd ওয়েবসাইটে ‘Apply Now’-এ ক্লিক করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী রেজিস্ট্রেশন করে ফি বাবদ ১,০০০/- টাকা পরিশােধ করা হলে রেজিস্ট্রকৃত মােবাইল নম্বরে ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে।

প্রাপ্ত ইউজার আইডি এবং পাসওয়ার্ড-এর মাধ্যমে ‘Login’ করে অনলাইনে আবেদনপত্র পূরণ ও প্রিন্ট করতে হবে।

উক্ত আবেদনপত্র প্রাথমিক লিখিত পরীক্ষার নির্ধারিত তারিখে সম্প্রতি তােলা পাসপাের্ট আকারের ১২ কপি সত্যায়িত ছবি (অবশ্যই ল্যাব প্রিন্ট ও পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে কলারসহ শার্ট পরিহিত ছবি হতে হবে), শিক্ষাগত যােগ্যতার সনদ ও অন্যান্য সনদের সত্যায়িত ফটোকপিসহ বিমান বাহিনী তথ্য ও নির্বাচনী কেন্দ্রে জমা দিতে হবে।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ ডাউনলোড

আপনি যদি বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ ফাইল দেখতে চান বা সংরক্ষণ করার জন্য ডাউনলোড করতে চান তাহলে এখান থেকে দেখতে বা ডাউনলোড করে নিতে পারবেন। আপনার প্রয়োজনে নিচে জব সার্কুলারের পিডিএফ ফাইলটি দেখে নিন।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি

[button link=”https://bangladesh.gov.bd/sites/default/files/files/bangladesh.gov.bd/job_tender_announcement/3ce33f74_876e_4b95_923c_cfc715863d2c/MODC%2048%20Entry%20Dt%2003.06.20.pdf” newwindow=”yes”] Download Circular pdf file [/button]

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ: See The Job Circular

চাকরির আবেদন শুরুর তারিখ: See The Job Circular

আবেদনের শেষ তারিখ: See The Job Circular

বাংলাদেশ বিমান বাহিনী চাকরির আবেদন পদ্ধতি – www.joinbangladeshairforce.mil.bd

আপনি কি বাংলাদেশ বিমান বাহিনী প্রতিষ্ঠানে চাকরি করতে আগ্রহী? তাহলে এই চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি টি ভাল ভাবে পড়ুন এর পর কর্তৃপক্ষের নির্ধারিত পদ্ধতি অনুসরণ করে আবেদনের নির্ধারিত তারিখ শেষ হবার পূর্বেই অনলাইনে www.joinbangladeshairforce.mil.bd সাইটের মাধ্যমে আবেদন করুন।

তবে অনলাইনে আবেদন করতে নির্ধারিত ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট স্থানে আবেদন বক্সে ক্লিক করুন। এরপর অনলাইন আবেদন ফর্মে প্রয়োজনীয় সকল তথ্য সঠিক ভাবে লিপিবদ্ধ করে আবেদন করুন। অনলাইন আবেদনের ক্ষেত্রে টেলিটকের মাধ্যমে আবেদনে ৭২ ঘন্টার মধ্যে আবেদন ফি জমা দিতে হয়। তবে চাকরিতে আবেদন করার পূর্বে অবশ্যই খুব ভাল ভাবে চাকরির বিজ্ঞপ্তি টি পড়ে বুঝে নিবেন। এর পর বিজ্ঞপ্তিতে উল্লেখিত সকল তথ্য / যোগ্যতার সাথে যদি আপনার যোগ্যতা মিলে যায় তবে আবেদন করবেন।

[button link=”www.joinbangladeshairforce.mil.bd” newwindow=”yes”] আবেদন করুন[/button]

Biman Bahini Job Circular 2021

যারা সামরিক বাহিনীতে চাকরি খুঁজছেন বা সরকারি চাকরির আবেদন করতে চান তাদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি টি নিঃসন্দেহে একটি ভাল সুযোগ। সুতরাং আপনি যদি সরকারী চাকুরী পেতে চান তবে বাংলাদেশ বিমান বাহিনী এর এই নতুন জব সার্কুলারটি সংরক্ষণ করুন এবং নিয়ম নীতি অনুসরণ করে চাকরির জন্য আবেদন করুন। এছাড়া আমাদের প্ল্যানেট বাংলার জব সাইটে (planetbangla.com/jobs) আপনি আরও সরকারি চাকরি, ব্যাংকের চাকরি সহ বিভিন্ন বেসরকারী চাকরীর বিজ্ঞপ্তি খুঁজে পাবেন।

তাই চাকরির জন্য অথবা ক্যারিয়ারের উন্নতির জন্য নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আর প্রতিদিন প্রকাশিত বাংলাদেশের সরকারি চাকরি, কোম্পানির চাকরি, ব্যাংক জব, সরকারি বাহিনীর চাকরি সহ সকল চাকরির বিজ্ঞপ্তি দেখুন এবং কাঙ্ক্ষিত চাকরিতে আবেদন করুন। এছাড়া প্ল্যানেট বাংলায় প্রকাশিত ক্যারিয়ার টিপস দেখে সে অনুযায়ী নিজের পেশায় নিজের অনস্থান শক্তিশালী করুন।

আপনি যদি সরকারি চাকরি খুঁজতে থাকেন বা নিয়মিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য পেতে চান, নিয়মিত আমাদের ওয়েবসাইট planetbangla.com/jobs ভিজিট করতে পারেন। এছাড়া যে কোন পরীক্ষার ফলাফল দেখতে ভিজিট করুন planetbangla.com/results। আর ফ্রিলান্সিং এ ক্যারিয়ার গড়তে আমাদের ফ্রিলান্সিং পাতা planetbangla.com/freelancing থেকে ঘুরে আসতে পারেন।

যে সম্পর্কিত লেখা এখানে খুঁজে পাবেনঃ
bangladesh air force academy, bangladesh air force civil job circular 2021, bangladesh air force helpline number, bangladesh army job circular 2021bangladesh air force modc job circular 2021, Bangladesh Navy Job Circular 2021, www.baf.mil.bd circular 2021, www.joinbangladeshairforce.mil.bd circular 2021, এমওডিসি বাংলাদেশ বিমান বাহিনী, এমওডিসি বিমান বাহিনী, নৌ বাহিনী নিয়োগ 2021, বাংলাদেশ বিমান বাহিনী modc নিয়োগ 2021, বাংলাদেশ বিমান বাহিনী এমওডিসি, বাহিনী নিয়োগ ২০২১, বিমান বাহিনী modc নিয়োগ 2021, বিমান বাহিনী এমওডিসি, বিমান বাহিনী এমওডিসি কাজ কি, বিমান বাহিনী এমওডিসি কি, বিমান বাহিনী এমওডিসি নিয়োগ 2021, বিমান বাহিনী নিয়োগ 2021, বিমান বাহিনী নিয়োগ 2021 ssc, বিমান বাহিনী নিয়োগ 2021 আবেদনের শেষ তারিখ, বিমান বাহিনীর এমওডিসি নিয়োগ, বিমান বাহিনীর এমওডিসি পদের কাজ কি, সেনা বাহিনী নিয়োগ 2021, সেনাবাহিনী নিয়োগ ২০২১, all govt job circular 2020, all govt jobs, all job circular, bd government job circular 2021, bdjobstoday, chakrir khobor 2021 today, new govt job circular, new job circular, recent govt job circular, sarkari job, Bangladesh Air Force circular 2021, bd air force job circular 2021, Bangladesh Air Force circular 2021, www.baf.mil.bd jobs circular 2021, Bangladesh Air Force civil job circular 2021, join Bangladesh Air Force job circular 2021

প্ল্যানেট বাংলায় প্রকাশিত সর্বশেষ লেখা সমুহঃ

উপরোক্ত চাকরির বিজ্ঞপ্তি থেকে যদি উক্ত প্রতিষ্ঠানের সর্বশেষ প্রকাশিত জব সার্কুলার খুঁজে না পান তাহলে এই প্রতিষ্ঠানের অফিশিয়াল ওয়েবসাইট www.baf.mil.bd বাংলাদেশ বিমান বাহিনী থেকে চাকরির খবর খুঁজে নিতে পারে।

প্লানেট বাংলার সকল আপডেট নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন (ফেসবুক গ্রুপেও যোগ) দিতে পারেন অথবা আমাদের টুইটার পেজ ফলো করুন। এছাড়া বিভিন্ন শিক্ষামূলক এবং মজার ভিডিও দেখতে প্ল্যানেট বাংলা ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। “প্ল্যানেট বাংলা – অনলাইন দুনিয়ায় বাংলার প্রতিনিধি

Leave a Comment