কোন ধরনের কারিগরি জ্ঞান বা কোন টাকা ইনভেস্ট করা ছাড়াই অনলাইনে আয় করার অন্যতম উপায় হল Get Paid to বা GPT জিপিটি সাইটে কাজ করা। আর ফ্রিল্যান্সিং কাজে ক্যাপচা এবং ডাটা এন্ট্রি থেকে জিপিটি সাইটে কাজ করা সহজ। এখানে বিসসস্থ এবং যারা নিয়মিত পে করে এমন সেরা ১০টি জিপিটি (GPT) সাইট থেকে আয় করার বিস্তারিত উপায় জানতে পারবেন। সাধারণত পিটিসি সাইট গুলো শুধু মাত্র অ্যাড ক্লিক এবং গ্রিড এর মাধ্যমে আয় করার সুযোগ দেয়। তাই পিটিসি সাইট থেকে আনলিমিটেড ইনকাম করা সম্ভব নয়। সেই তুলনায় জিপিটি সাইট থেকে আরও বেশি আয় করা যায়।

জিপিটি সাইট কি?

জিপিটি সাইট মানে হল গেট পেইড টু কমপ্লিট অ্যা জব। মানে অনলাইনে আপনি একটা করে কাজ শেষ করবেন এবং তার থেকে ইনকাম করবেন। জিপিটি সাইট আপনাকে বিভিন্ন ধরনের কাজ অফার করবে যেমন, ইমেইল পড়া, সার্ভে করা, অ্যাড ক্লিক, ছোট টাস্ক, ভিডিও দেখা, গান শুনা, ওয়েবসাইট ভিজিট, অনলাইন সার্চ, ফেসবুক পেজ লাইক করা, টুইটার ফলো করা, এছাড়া আরও নানা ধরনের কাজ করা।

জিপিটি সাইটে কাজের সুবিধাঃ

  • বিভিন্ন কাজ করে আয় করা যায়
  • উচ্চ কমিশনে রেফারেল সুবিধা
  • পিটিসি সাইটের তুলনায় ভুয়া সাইটের পরিমান কম

 

জিপিটি (GPT) সাইটে কাজ করে কত ইনকাম হবে?

আপনি রেফারেল ছাড়া প্রতিদিন ২থেকে ১০ ডলার আয় করতে পারবেন এবং রেফারেল থাকলে ১০০ ডলার বা টের বেশি আয় করতে পারবেন। তাছাড়া জিপিটি সাইট অ্যাড ক্লিক সহ আরও অনেক কাজের অফার করে তাই পিটিসির তুলনায় আপনি জিপিটি থেকে বেশি আয় করতে পারবেন।

  • প্রতি সার্ভের জন্য .৫০ থেকে ৫ ডলার
  • অ্যাড ক্লিক করে .০০১ থেকে .০৪ ডলার
  • ভিডিও দেখে .০১ থেকে .১০ ডলার
  • ফেসবুকে প্রতি লাইকের জন্য .০০১ থেকে .০০৪ ডলার
  • প্রতি অফার এর জন্য .১ থেকে ৫০ ডলার
  • ছোট কাজের জন্য .১ থেকে ১ ডলার

জিপিটি সাইট গুলো কত বছর ধরে পে করছে, অনলাইন রিভিউ এবং কাজের অফারের উপর ভিত্তি করে নিচে সেরা ১০টি জিপিটি (GPT) সাইটের তালিকা দেয়া হল যেখান থেকে আপনি আপনার অনলাইন আয় করে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গরতে পারবেন।

 

১) ক্লিকসেন্স – Clixsense

Clixsense হল অনলাইনে আয় করার সবচেয়ে ভাল ওয়েবসাইট এবং এটি পিটিসি সাইট এবং জিপিটি সাইটের সমন্বয় কাজ করে।  ClixSense ক্লিকসেন্স এর মাধ্যমে আপনি অ্যাড ক্লিক, অফার, সার্ভে এবং আরও অনেক কাজ করে আয় করতে পারবেন।

এখানে থেকে ClixSense এ যোগ দিন

 

২) সোয়াগবাক্স – Swagbucks

Cashcrate এবং Swagbucks একই ধরনের অফার দিয়ে থাকে। আপনি এই ওয়েবসাইটে কাজ করে নগদ ডলার এবং পাশাপাশি গিফট কার্ড পেতে পারেন।

এখানে থেকে SwagBucks এ যোগ দিন

 

৩) ইনবক্সডলার্স – InboxDollars

আপনি যখনই InboxDollars এ যোগ দিবেন তখনই সাথে সাথে $ 5 সাইনআপ বোনাস পাবেন। যদিও InboxDollars এ কম অফার পাওয়া যায় কিন্তু এটি বেশি আয়ের জন্য সেরা ওয়েবসাইটের একটি।

এখানে থেকে InboxDollars এ যোগ দিন

 

৪)CashCrate

এটি জিপিটি সাইটের ভিতরে একটি শীর্ষস্থানীয় ওয়েবসাইট যেখানে আপনি যোগ দিয়ে বিভিন্ন কাজ সম্পন্ন করে অর্থ উপার্জন করতে পারেন যেমন সার্ভে, সাইন আপ অফার, ইউটিউব ভিডিও দেখুন, ওয়েবসাইট পরিদর্শন ইত্যাদি। এছাড়া যোগ দিলেই আপনি $ 1.5 এর সাইনআপ বোনাস পেতে পারেন।

এখানে থেকে CashCrate এ যোগ দিন

 

৫) ট্রেজারট্রোপার -TreasureTrooper

TreasureTrooper একটি হাই পেইং জিপিটি সাইট যেখানে আপনি সাধারণ সার্ভে করে $ 1 আয় করতে পারেন এবং সরাসরি রেফারেল থেকে 20% রেফারেল কমিশন উপার্জন করতে পারেন।

এখানে থেকে TreasureTrooper যোগ দিন

 

৬) ওজো – ojooo Wad

অনলাইন আয়ের জগতে ওজো একটি অন্যতম সাইট যেখানে বিভিন্ন ধরনের কাজ যেমন অ্যাড ক্লিক, সার্ভে, ফোকাস সাইট,   এটি একটি বিনামূল্যের জিপিটি (অফ-পেমেন্ট টু ইনসেন্টেভ) অনলাইন সাইট যেখানে সদস্যদের কর্ম সঞ্চালনের জন্য অর্থ প্রদান করা হয় এবং উপহার কার্ড, নগদ এবং পণ্যদ্রব্যের জন্য প্রতিস্থাপনে কার্যক্রমও দেওয়া হয়।

এখানে থেকে ojooo তে যোগ দিন

 

৭) makeculous

এই জিপিটি ওয়েবসাইটে ভিডিও দেখে,অনলাইন টাস্ক, মিনি জব অফার, গেম খেলে এবং আরও বিভিন্ন কাজ করে আয় করতে পারবেন।

এখানে থেকে makeculous এ যোগ দিন

 

৮) earnhoney

এটি একটি জিপিটি সাইট যারা অন্য যে কোন জিপিটি ওয়েবসাইটের তুলনায় অংশগ্রহনকারীদের বেশি অর্থ প্রদান করে, তাদের আয়ের প্রায় ৫০%। বিভিন্ন অনলাইন কাজ এবং অফার সম্পূর্ণ করে পয়েন্ট অর্জন করুন এবং নগদ পুরস্কার, ই কার্ড এর মাধ্যমে আরও বেসি আয় করুন।

এখানে থেকে earnhoney এ যোগ দিন

 

৯) PrizeRebel

PizeRebel বিশ্বের প্রাচীনতম GPT সাইটের মধ্যে একটি যার ৬৫ মিলিয়ন বিশ্বব্যাপী সদস্য আছে। আপনি সার্ভে করে, অফার এবং সাইট থেকে অ্যাপ্লিকেশন ডাউনলোড করে আয় করতে পারেন। আপনি র‍্যাফেল, প্রতিযোগিতা ও লাকি নম্বর জিতে নগদ অর্থ উপার্জন করতে পারেন।

আপনি যদি আরো বেশি আয় করতে চান, তাহলে আপনি আপনার বন্ধুদের এবং আত্মীয়দের সাথে ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য উপায়ে PizeRebel রেফার করে ২০%  পর্যন্ত ইনকাম করতে পারেন।

এখানে থেকে earnhoney এ যোগ দিন

 

১০) Get-Paid

এটিও একটি জনপ্রিয় জিপিটি সাইট যারা তাদের প্রতিদিনের সার্ভে এবং অফারে মাধ্যমে আয় করার সুযোগ দেয়।

এখানে থেকে get-paid এ যোগ দিন

 

এছাড়া আপনি আরও শত শত জিপিটি সাইট পাবেন কিন্তু এই জিপিটি সাইট গুলো তাদের ভিতরে অন্যতম যারা তাদের মেম্বারদের নিয়মিত পেমেন্ট করে। তাই ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার গড়তে চাইলে আজই শুরু করতে পারেন জিপিটি সাইটে কাজ করা আর আয় করুন ডলার। এছাড়া অনলাইনে আয় সম্পর্কে কোন প্রশ্ন থাকলে নিচের কমেন্ট বক্সে লিখে ফেলুন। আর আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

 

আরও পড়ুন

অনলাইনে আয় করার নির্ভরযোগ্য ২১ টি উপায় [১ম পর্ব] – ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার

অনলাইনে আয় করার নির্ভরযোগ্য ২১ টি উপায় [২য় পর্ব] – ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার

 

আমাদের ফেসবুক পেজে লাইক দিন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন