বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ : Bangladesh Railway Job Circular 2020। দৈনিক জনকণ্ঠ পত্রিকার মাধ্যমে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশ করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়। এছাড়া প্ল্যানেট বাংলার চাকরির খবর পাতায় বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ সম্পর্কে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ে প্রকাশিত চাকরির বিজ্ঞপ্তিটি এ সপ্তাহে প্রকাশিত চাকরির মাঝে অন্যতম সেরা এবং বড় সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি। সুতরাং বাংলাদেশ রেলওয়ে জব সার্কুলার সম্পর্কে এই সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন এবং আপনার যোগ্যতা এবং অভিজ্ঞতার সাথে কোন পদের মিল থাকলে দ্রুত সময়ের মধ্যে আবেদন করুন। তবে যে কোন চাকরিতে আবেদন করার পূর্বে সে চাকরির খুঁটিনাটি সব কিছু জেনে তারপর আবেদন করা উচিৎ।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ – Bangladesh Railway Job Circular 2020

বাংলাদেশের সকল চাকরি প্রত্যাশী এবং বেকারদের জন্য বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাই যারা নিজের এবং নিজের পরিবারের সুন্দর ভবিষ্যতের জন্য ভাল একটি চাকরি খুঁজছেন তাদের জন্য এই চাকরিটা হবে পারে কাঙ্ক্ষিত চাকরি। নিচে এই চাকরির বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে। চাকরির বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীরা www.mor.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। বাংলাদেশ রেলওয়ে চাকরির অনলাইনে আবেদন করতে চাইলে টেলিটকের ওয়েবসাইট www.mor.teletalk.com.bd মাধ্যমে আবেদন করুন এবং নিজেকে উক্ত চাকরির পরিক্ষার/ভাইভার জন্য প্রস্তুতি নিন।


এক নজরে দেখুন প্রতিষ্ঠান / সংস্থার পরিচিতি

বাংলাদেশ রেলওয়ে বাংলাদেশের সরকারি রেল পরিবহন সংস্থা। এর সদর দপ্তর ঢাকায় অবস্থিত। ১৯৯০ খ্রিষ্টাব্দে এই সংস্থা নব্য প্রতিষ্ঠিত রেলপথ মন্ত্রণালয়ের অধীন নিজের কার্যক্রম পরিচালনা করে। অপরদিকে ঢাকা-চট্টগ্রাম রুটে প্রায় ১০০ কিমি অতিরিক্ত পথ পাড়ি দিতে হয়।

মিশন: রেলওয়ে পরিবহন ব্যবস্থা সম্প্রসারণ এবং আধুনিকায়নের মাধ্যমে দেশব্যাপী নিরাপদ, সাশ্রয়ী, দক্ষ ও পরিবেশবান্ধব রেলওয়ে নেটওয়ার্ক গড়ে তোলা।

ভিশন: নিরাপদ, সাশ্রয়ী, আধুনিক ও পরিবেশবান্ধব রেলওয়ে পরিবহন ব্যবস্থা।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ – www.railway.gov.bd

আপনি কি ইন্টারনেটে বাংলাদেশ রেলওয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজ করছেন? বাংলাদেশ রেলওয়ে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এখানে উক্ত চাকরির বিবরণ সহ জব সার্কুলার ইমেজ / পিডিএফ ডাউনলোড এবং আবেদন করার পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

এক নজরে দেখে নিন রেলপথ মন্ত্রণালয় নিয়োগ

পদের নাম: অফিস সহায়ক
চাকরির অবস্থান: বাংলাদেশের যেকোনো স্থানে
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এস.এস.সি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
অভিজ্ঞতা: Na
বেতন: নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে

পদের নাম: ক্যাশ সরকার
পদ সংখ্যা: ১টি
চাকরির অবস্থান: বাংলাদেশের যেকোনো স্থানে
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বোর্ড হতে বাণিজ্য বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
অভিজ্ঞতা: Na
বেতন: নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে

পদের নাম: ডাটা এন্ট্রি /কন্ট্রোল অপারেটর
পদ সংখ্যা: ১টি
চাকরির অবস্থান: বাংলাদেশের যেকোনো স্থানে
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বোর্ড হতে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচ.এস.সি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
অভিজ্ঞতা: Na
বেতন: নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে

পদের নাম: ডাটা এন্ট্রি /কন্ট্রোল অপারেটর
পদ সংখ্যা: ১টি
চাকরির অবস্থান: বাংলাদেশের যেকোনো স্থানে
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বোর্ড হতে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচ.এস.সি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
অভিজ্ঞতা: Na
বেতন: নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে

পদের নাম: অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যা: ৪ টি
চাকরির অবস্থান: বাংলাদেশের যেকোনো স্থানে
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বোর্ড হতে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচ.এস.সি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
অভিজ্ঞতা: Na
বেতন: নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে

পদের নাম: কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা: ৪ টি
চাকরির অবস্থান: বাংলাদেশের যেকোনো স্থানে
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক(সম্মান) বা সমমানের ডিগ্রী সম্পন্ন।
অভিজ্ঞতা: Na
বেতন: নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক-কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা: ২ টি
চাকরির অবস্থান: বাংলাদেশের যেকোনো স্থানে
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রী সম্পন্ন।
অভিজ্ঞতা: Na
বেতন: নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে

বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয় চাকরির খবরের বিস্তারিত

প্রতিষ্ঠান / সংস্থার নামঃ বাংলাদেশ রেলওয়ে
প্রতিষ্ঠান / সংস্থার ধরণঃ সরকারি / বেসরকারি / এনজিও সংস্থা
চাকরির ধরণঃ স্থায়ী  ফুলটাইম চাকরি
চাকরির ক্যাটাগরিঃ সরকারি চাকরি
আবেদনকারীর লিঙ্গঃ পুরুষ / মহিলা উভয় আবেদন করতে পারবেন।
আবেদনের বয়স সীমাঃ ১৮ থেকে ৩০ বছর (বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন)।
অন্যান্য সুযোগ সুবিধাঃ বাংলাদেশ সরকারের চাকরির বিধি মোতাবেক / প্রতিষ্ঠানের বিধি মোতাবেক
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.railway.gov.bd



বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন ( জব সার্কুলার ছবি / ইমেজ ফাইল )

আপনি কি অনলাইনে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন ? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। প্ল্যানেট বাংলার চাকরি প্রত্যাশী ভিজিটরদের জন্য সকল প্রকাশিত চাকরির বিস্তারিত উল্লেখ করে থাকে। এখান থেকে AAA জব সার্কুলারের ছবি দেখতে এবং চাইলে ডাউনলোড/সেভ করেও রাখতে পারেন। নিচে আপনার জন্য চাকরির বিজ্ঞপ্তির ইমেজ ফাইল দেয়া হল।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০



বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ ডাউনলোড

আপনি যদি বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ ফাইল দেখতে চান বা সংরক্ষণ করার জন্য ডাউনলোড করতে চান তাহলে এখান থেকে দেখতে বা ডাউনলোড করে নিতে পারবেন। আপনার প্রয়োজনে নিচে জব সার্কুলারের পিডিএফ ফাইলটি দেখে নিন।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি




Download Circular pdf file

চাকরির বিজ্ঞপ্তির সূত্রঃ দৈনিক জনকণ্ঠ(Tuesday, March 24, 2020)

আবেদনের শেষ সময়ঃ 14/4/2020

 

বাংলাদেশ রেলওয়ে চাকরির আবেদন পদ্ধতি – www.mor.teletalk.com.bd

আপনি কি বাংলাদেশ রেলওয়ে প্রতিষ্ঠানে চাকরি করতে আগ্রহী? তাহলে এই চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি টি ভাল ভাবে পড়ুন এর পর কর্তৃপক্ষের নির্ধারিত পদ্ধতি অনুসরণ করে আবেদনের নির্ধারিত তারিখ শেষ হবার পূর্বেই অনলাইনে www.mor.teletalk.com.bd সাইটের মাধ্যমে / সরাসরি হাতে দরখাস্ত লিখে উল্লেখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করুন।

তবে অনলাইনে আবেদন করতে www.mor.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট স্থানে আবেদন বক্সে ক্লিক করুন। এরপর অনলাইন আবেদন ফর্মে প্রয়োজনীয় সকল তথ্য সঠিক ভাবে লিপিবদ্ধ করে আবেদন করুন। অনলাইন আবেদনের ক্ষেত্রে টেলিটকের মাধ্যমে আবেদনে ৭২ ঘন্টার মধ্যে আবেদন ফি জমা দিতে হয়। তবে চাকরিতে আবেদন করার পূর্বে অবশ্যই খুব ভাল ভাবে চাকরির বিজ্ঞপ্তি টি পড়ে বুঝে নিবেন। এর পর বিজ্ঞপ্তিতে উল্লেখিত সকল তথ্য / যোগ্যতার সাথে যদি আপনার যোগ্যতা মিলে যায় তবে আবেদন করবেন।

আবেদন করার উপায়ঃ অনলাইনে www.mor.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে.

আবেদন করুন



বাংলাদেশ রেলওয়ে জব সার্কুলার ২০২০

যারা সরকারী চাকরি খুঁজছেন বা সরকারি চাকরির আবেদন করতে চান তাদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি টি নিঃসন্দেহে একটি ভাল সুযোগ। সুতরাং আপনি যদি সরকারী চাকুরী পেতে চান তবে বাংলাদেশ রেলওয়ে এর এই নতুন জব সার্কুলারটি সংরক্ষণ করুন এবং নিয়ম নীতি অনুসরণ করে চাকরির জন্য আবেদন করুন।

প্রতিদিন প্রকাশিত বাংলাদেশের সরকারি চাকরি, কোম্পানির চাকরি, ব্যাংক জব, সরকারি বাহিনীর চাকরি সহ সকল চাকরির বিজ্ঞপ্তি দেখুন এবং কাঙ্ক্ষিত চাকরিতে আবেদন করুন। এছাড়া প্ল্যানেট বাংলায় প্রকাশিত ক্যারিয়ার টিপস দেখে সে অনুযায়ী নিজের পেশায় নিজের অনস্থান শক্তিশালী করুন।

আপনি যদি সরকারি চাকরি খুঁজতে থাকেন বা নিয়মিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য পেতে চান, নিয়মিত আমাদের ওয়েবসাইট planetbangla.com/jobs ভিজিট করতে পারেন। এছাড়া যে কোন পরীক্ষার ফলাফল দেখতে ভিজিট করুন planetbangla.com/results। আর ফ্রিলান্সিং এ ক্যারিয়ার গড়তে আমাদের ফ্রিলান্সিং পাতা planetbangla.com/freelancing থেকে ঘুরে আসতে পারেন।

 

যে সম্পর্কিত লেখা এখানে খুঁজে পাবেনঃ
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০, বাংলাদেশ রেলওয়ে নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২০, বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয় নিয়োগ ২০২০, Bangladesh Railway Job Circular 2020, চাকরির খবর ২০২০, চাকরি বাকরি, আজকের সরকারি চাকরির খবর, জব নিউজ, জব সার্কুলার, দৈনিক চাকরির খবর, নতুন চাকরির খবর ২০২০, নিয়োগ বিগপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০, বি ডি জব, সরকারি চাকরির খবর, সাপ্তাহিক চাকরির খবর ২০২০, স্থায়ী চাকরি, পূর্ণকালীন চাকরি, সরকারি চাকরির খবর, সরকারি চাকরি, সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি, মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, সরকারি জব সার্কুলার, all govt job circular 2020, all govt jobs, all job circular, bd government job circular 2020, bdjobstoday, chakrir khobor 2020 today, new govt job circular, new job circular, recent govt job circular, sarkari job

প্ল্যানেট বাংলায় প্রকাশিত সর্বশেষ লেখা সমুহঃ

উপরোক্ত চাকরির বিজ্ঞপ্তি থেকে যদি উক্ত প্রতিষ্ঠানের সর্বশেষ প্রকাশিত জব সার্কুলার খুঁজে না পান তাহলে এই প্রতিষ্ঠানের অফিশিয়াল ওয়েবসাইট www.railway.gov.bd থেকে বাংলাদেশ রেলওয়ে চাকরির খবর খুঁজে নিতে পারে।

প্লানেট বাংলার সকল আপডেট নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন (ফেসবুক গ্রুপেও যোগ) দিতে পারেন অথবা আমাদের টুইটার পেজ ফলো করুন। এছাড়া বিভিন্ন শিক্ষামূলক এবং মজার ভিডিও দেখতে প্ল্যানেট বাংলা ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। “প্ল্যানেট বাংলা – অনলাইন দুনিয়ায় বাংলার প্রতিনিধি



প্ল্যানেট বাংলায় আপনার পছন্দের চাকরি খুঁজুন
সকল চাকরির বিজ্ঞপ্তি সরকারি চাকরির খবর বেসরকারি চাকরির খবর
সরকারি বাহিনীতে চাকরি ব্যাংক জব সার্কুলার বিদেশে চাকরি