বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ বিসিএসআইআর নিয়োগ ২০২০।বিসিএসআইআর বা বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ, বাংলাদেশ সরকারের অর্থায়নে পরিচালিত গবেষণা প্রতিষ্ঠান। ১৯৭৩ সালে এটি প্রতিষ্ঠিত হয়। এটি বাংলাদেশের রাজধানী ঢাকার এলিফ্যান্ট রোডে অবস্থিত।সম্প্রতি বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ বিসিএসআইআর নিয়োগ ২০২০ প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃ  সাইন্টিফিক অফিসার

পদের সংখ্যাঃ ০৮

বিষয়ঃ বায়োকেমিস্ট্রি,কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং,এপ্লাইড ফিজিক্স,কেমিস্ট্রি

শিক্ষাগত যোগ্যতাঃ সংশ্লিষ্ট বিষয়ে ডক্টরেট ডিগ্রী।

বেতনঃ ২২,০০০-৫৩,০৬০।

বাংলাদেশের সকল চাকরি প্রত্যাশীদের বিসিএসআইআর নিয়োগ ২০২০ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাই যারা নিজের এবং নিজের পরিবারের সুন্দর ভবিষ্যতের জন্য ভাল একটি চাকরি খুঁজছেন তাদের জন্য এই চাকরিটা হবে পারে কাঙ্ক্ষিত চাকরি। নিচে এই চাকরির বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে।যেকোনো সরকারি বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট planetbangla.com।

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ বিসিএসআইআর নিয়োগ ২০২০

আবেদনের শেষ তারিখ ৯ সেপ্টেম্বর ২০২০

চাকরির বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটের www.bcsir.gov.bd মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

এক নজরে দেখুন প্রতিষ্ঠান / সংস্থার পরিচিতি

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) তদানীন্তন পিসিএসআইআর-এর অঙ্গ প্রতিষ্ঠান ’পূর্বাঞ্চলীয় গবেষণাগার’ নামে ১৯৫৫ সালে কার্যক্রম শুরু করে।বাংলাদেশের স্বাধীনতার পর এদেশে বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে ১৯৭৩ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক অধ্যাদেশ জারীর মাধ্যমে ‘বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)’ প্রতিষ্ঠা করেন।

বর্তমান সরকার ২০১৩ সালে ’বিসিএসআইআর আইন ২০১৩’ জাতীয় সংসদে অনুমোদন করেন এবং বিসিএসআইআর বর্তমানে এই আইন দ্বারাই পরিচালিত হচ্ছে।

ভিশন ও মিশন

ভিশন :

বিজ্ঞান ও প্রযুক্তি গবেষণায় সেন্টার অফ এক্সেলেন্স অর্জন করা

মিশন :

আন্তর্জাতিকমানের গবেষণাগার স্থাপন, দক্ষ জনবল সৃষ্টি, প্রযুক্তি উদ্ভাবন ও হস্তান্তরের মাধ্যমে দেশের শিল্পায়ন ও উন্নয়নে সহায়তা প্রদান।

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ

প্রতিষ্ঠান / সংস্থার নামঃ বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ
প্রতিষ্ঠান / সংস্থার ধরণঃ সরকারি
চাকরির ধরণঃ স্থায়ী
চাকরির ক্যাটাগরিঃ সরকারি চাকরি
আবেদনকারীর লিঙ্গঃ পুরুষ / মহিলা উভয় আবেদন করতে পারবেন।
আবেদনের বয়স সীমাঃ বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন
অন্যান্য সুযোগ সুবিধাঃ বাংলাদেশ সরকারের চাকরির বিধি মোতাবেক / প্রতিষ্ঠানের বিধি মোতাবেক
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.bcsir.gov.bd

 

বিসিএসআইআর নিয়োগ ২০২০

যারা সরকারী চাকরি খুঁজছেন বা সরকারি চাকরির আবেদন করতে চান তাদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি টি নিঃসন্দেহে একটি ভাল সুযোগ। সুতরাং আপনি যদি সরকারী চাকুরী পেতে চান তবে বিসিএসআইআর নিয়োগ ২০২০ এই নতুন জব সার্কুলারটি সংরক্ষণ করুন এবং নিয়ম নীতি অনুসরণ করে চাকরির জন্য আবেদন করুন।

প্রতিদিন প্রকাশিত বাংলাদেশের সরকারি চাকরিকোম্পানির চাকরিব্যাংক জবসরকারি বাহিনীর চাকরি সহ সকল চাকরির বিজ্ঞপ্তি দেখুন এবং কাঙ্ক্ষিত চাকরিতে আবেদন করুন। এছাড়া প্ল্যানেট বাংলায় প্রকাশিত ক্যারিয়ার টিপস দেখে সে অনুযায়ী নিজের পেশায় নিজের অনস্থান শক্তিশালী করুন।

আপনি যদি সরকারি চাকরি খুঁজতে থাকেন বা নিয়মিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য পেতে চান, নিয়মিত আমাদের ওয়েবসাইট planetbangla.com/jobs ভিজিট করতে পারেন। এছাড়া যে কোন পরীক্ষার ফলাফল দেখতে ভিজিট করুন planetbangla.com/results। আর ফ্রিলান্সিং এ ক্যারিয়ার গড়তে আমাদের ফ্রিলান্সিং পাতা planetbangla.com/freelancing থেকে ঘুরে আসতে পারেন।

যে সম্পর্কিত লেখা এখানে খুঁজে পাবেনঃ

bcsir.gov.bd job circular,বিসিএসআইআর নিয়োগ ২০২০,বিসিএসআইআর নিয়োগ,bcsir job circular,bcsir job circular 2020, বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে চাকরি,বিসিএসআইআর নিয়োগ 2020,বিসিএসআইআর নিয়োগ ২০২০,বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নিয়োগ,বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে চাকরি ২০২০ ,বিসিএসআইআর নিয়োগ 2020,bcsir result 2020,www.bcsir.gov.bd result.bcsir exam result 2020,বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে নিয়োগ,বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) নিয়োগ বিজ্ঞপ্তি,