দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০।দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হচ্ছে বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয়, যেটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কার্য পরিচালনার জন্য দায়িত্বপ্রাপ্ত।সম্প্রতি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশ করেছে। সুতরাং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রালয় জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে এই সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন এবং আপনার যোগ্যতা এবং অভিজ্ঞতার সাথে কোন পদের মিল থাকলে দ্রুত সময়ের মধ্যে আবেদন করুন। তবে যে কোন চাকরিতে আবেদন করার পূর্বে সে চাকরির খুঁটিনাটি সব কিছু জেনে তারপর আবেদন করা উচিৎ।

১।পদের নামঃ সহকারী পরিচালক (নেটওয়ার্ক এন্ড আইটি)

পদের সংখ্যাঃ ০১।

বেতনঃ ৩৫,৬০০।

শিক্ষাগত যোগ্যতাঃ ইনফরমেশন টেকনোলোজি,কম্পিউটার সায়েন্স বিষয়ে স্নাতক ডিগ্রি।

২।পদের নামঃ সহকারী পরিচালক (ট্রেনিং)

পদের সংখ্যাঃ ০১।

বেতনঃ ৩৫,৬০০।

শিক্ষাগত যোগ্যতাঃ এডুকেশন,এডাল্ট লার্নিং বিষয়ে স্নাতক ডিগ্রি।

৩।পদের নামঃ সহকারী পরিচালক (প্লানিং এন্ড ইন্টেলিজেন্স)

পদের সংখ্যাঃ ০১।

বেতনঃ ৩৫,৬০০।

শিক্ষাগত যোগ্যতাঃ ইমার্জেন্সি ম্যানেজমেন্ট,প্লানিং বিষয়ে স্নাতক ডিগ্রি।

৪।পদের নামঃ সহকারী পরিচালক (লজিস্টিক এন্ড অপারেশন)

পদের সংখ্যাঃ ০১।

বেতনঃ ৩৫,৬০০।

শিক্ষাগত যোগ্যতাঃইমার্জেন্সি ম্যানেজমেন্ট,প্লানিং বিষয়ে স্নাতক ডিগ্রি।

বাংলাদেশের সকল চাকরি প্রত্যাশীদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশ করেছে। তাই যারা নিজের এবং নিজের পরিবারের সুন্দর ভবিষ্যতের জন্য ভাল একটি চাকরি খুঁজছেন তাদের জন্য এই চাকরিটা হবে পারে কাঙ্ক্ষিত চাকরি। নিচে এই চাকরির বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে।যেকোনো সরকারি বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট planetbangla.com।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

Ministry of Disaster Management and Relief Job Circular 2020

আবেদনের শেষ তারিখঃ ০৭ অক্টোবর ২০২০

আবেদন করতে ভিজিট করুনঃ modmr.gov.bd

এক নজরে প্রতিষ্ঠান পরিচিতি

বাংলাদেশের স্বাধীনতার পরবর্তি সময়ে ১৯৭২ সালে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় এবং খাদ্য মন্ত্রণালয় নামে দুটি পৃথক মন্ত্রণালয় গঠন করা হয়।১৯৮২ সালে দুটি মন্ত্রণালয় একীভূত হয়ে খাদ্য মন্ত্রণালয়ের অধীনে খাদ্য বিভাগ এবং ত্রাণ ও পুনর্বাসন বিভাগ নামে দুটি বিভাগ হয়।১৯৮৮ সালে পুনরায় ত্রাণ ও পুনর্বাসন বিভাগকে ত্রাণ মন্ত্রণালয় নামকরণ করা হয়।১৯৯৪ সালে ত্রাণ মন্ত্রণালয়ের নাম হয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

ভিশন

প্রাকৃতিক, জলবায়ু জনিত ও মনুষ্যসৃষ্ট  দুর্যোগের ক্ষতিকর প্রভাব জনগোষ্ঠীর সহণীয় পর্যায়ে নামিয়ে আনা; তবে এ কাজে গরীব ও দুঃস্থদেরকে অগ্রাধিকার দিতে হবে।

মিশন

পূর্বের চিরাচরিত দুর্যোগকালীন সাড়াদান ও ত্রাণ কার্যক্রম থেকে দুর্যোগ ব্যবস্থাপনায় সার্বিক ঝুঁকিহ্রাস কার্যক্রম রূপান্তর করা যাতে জান-মালের ক্ষয়ক্ষতি জনগোষ্ঠীর সহণীয় পর্যায়ে থাকে।

জব সার্কুলারের অন্যান্য তথ্য

ব্যাংক/বিমা/আর্থিক প্রতিষ্ঠানের নামঃ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রালয়
চাকরির ধরণঃ স্থায়ী পূর্ণকালীন চাকরি
চাকরির ক্যাটাগরিঃ সরকারি জব
আবেদনকারীর লিঙ্গঃ পুরুষ / মহিলা উভয় আবেদন করতে পারবেন।
আবেদনের বয়স সীমাঃ ১৮ থেকে ৩০ বছর (বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন)।
অন্যান্য সুযোগ সুবিধাঃ প্রতিষ্ঠানের বিধি মোতাবেক
প্রতিষ্ঠানের ধরণঃ সরকারি প্রতিষ্ঠান
অফিসিয়াল ওয়েবসাইটঃ https://modmr.gov.bd/

Ministry of Disaster Management and Relief MODMR Job Circular 2020

প্রতিদিন প্রকাশিত বাংলাদেশের সরকারি চাকরিকোম্পানির চাকরিব্যাংক জবসরকারি বাহিনীর চাকরি সহ সকল চাকরির বিজ্ঞপ্তি দেখুন এবং কাঙ্ক্ষিত চাকরিতে আবেদন করুন। এছাড়া প্ল্যানেট বাংলায় প্রকাশিত ক্যারিয়ার টিপস দেখে সে অনুযায়ী নিজের পেশায় নিজের অনস্থান শক্তিশালী করুন।

আপনি যদি সরকারি চাকরি খুঁজতে থাকেন বা নিয়মিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য পেতে চান, নিয়মিত আমাদের ওয়েবসাইট planetbangla.com/jobs ভিজিট করতে পারেন। এছাড়া যে কোন পরীক্ষার ফলাফল দেখতে ভিজিট করুন planetbangla.com/results। আর ফ্রিলান্সিং এ ক্যারিয়ার গড়তে আমাদের ফ্রিলান্সিং পাতা planetbangla.com/freelancing থেকে ঘুরে আসতে পারেন।

যে সম্পর্কিত লেখা এখানে খুঁজে পাবেনঃ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন পদে নিয়োগ, বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় চাকরি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জব সার্কুলার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বাংলাদেশ, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগে চাকরি, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর চাকরি

Leave a Comment