জে ডি সি রেজাল্ট ২০২০ প্রকাশিত হবে আগামী ৩১শে ডিসেম্বর ২০২০ তারিখে। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে জেডিসি পরীক্ষার ফলাফল দেখতে পাবেন জে ডি সি রেজাল্ট ২০২০ প্রকাশিত হবার পরে এখান থেকে। ২০২০ সালের জুনিয়র দাখিল সার্টিফিকেট বা JDC পরীক্ষা শুরু হবে আগামী নভেম্বর মাসের ১ম সপ্তাহে। পরীক্ষা শেষ হবে ডিসেম্বর মাসে মাঝামাঝি সময়ে এর পর ডিসেম্বরের শেষ সপ্তাহে প্রকাশিত হবে জে ডি সি পরীক্ষার ফলাফল। গত বছর জুনিয়র দাখিল সার্টিফিকেট (JDC) পরীক্ষা শুরু হয়েছিল ১৪ই নভেম্বর এবং শেষ হয় ২২শে নভেম্বর। এর পর মাদ্রাসা বোর্ড থেকে গত ৩১শে ডিসেম্বর সারা বাংলাদেশে একসাথে প্রকাশ হয় জুনিয়র স্কুল সার্টিফিকেট বা জে এস সি পরীক্ষার ফলাফল এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট বা JDC পরীক্ষার ফলাফল।



মাদ্রাসা শিক্ষা বোর্ডের জেডিসি পরীক্ষার ফলাফল ২০২০

এ বছর জে ডি সি পরীক্ষা শেষে আগামী ৩১শে ডিসেম্বর পরীক্ষার ফলাফল প্রকাশ করতে মাদ্রাসা বোর্ড। গত বছর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এই দুই পরীক্ষায় মোট অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৬,৬১,৬৮২ জন। এর মধ্যে জেএসসি পরীক্ষার্থী ছিল ২২,৬০,৭১৬ জন এবং জেডিসি পরীক্ষার্থী ছিল ৪,০০,৮৬০ জন।

এখান থেকে দেখুন সাধারণ শিক্ষা বোর্ডের জেএসসি রেজাল্ট ২০২০

জে ডি সি ফলাফল 2020 কখন প্রকাশিত হবে?

জেডিসি ফলাফল ২০২০ প্রকাশ তারিখ:
আপনি জানেন কি কবে জেডিসি ফলাফল 2020 প্রকাশ হবে? এটি সব জেএসসি পরীক্ষার্থীর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রশ্ন। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার সর্বচ্চ ২ মাস বা ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশের নিয়ম এবং প্রতি বছর শিক্ষা বোর্ড ৩১শে ডিসেম্বরের মধ্যেই ফলাফল প্রকাশ করে থাকে।  এবছরও জে এস সি রেজাল্ট ২০২০ এবং জে.ডি.সি রেজাল্ট ২০২০ প্রকাশিত হবে ৩১শে ডিসেম্বর। যখনই JDC ফলাফল 2020 প্রকাশ হবে আমরা এখানে তাত্ক্ষণিক ভাবে জানিয়ে দেবো।

এসএমএস এর মাধ্যমে দেখুন জে ডি সি রেজাল্ট ২০২০

মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন JDC তারপর স্পেস দিয়ে লিখুন আপনার বোর্ডের প্রথম তিনটি অক্ষর এরপর একটি স্পেস দিয়ে লিখুন জেডিসি রোল নং এবং এরপর স্পেস-দিয়ে পরীক্ষার সাল লিখে পাঠিয়ে দিন ১৬২২২ এই নাম্বারে। ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনার রেজাল্ট পেয়ে যাবেন।

JDC MAD 123456 2020 send 16222

শিক্ষাবোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে দেখুন আপনার জেডিসি পরীক্ষার ফলাফল ২০২০

জেডিসি পরীক্ষার ফলাফল





আরও দেখুন

জেএসসি বৃত্তির রেজাল্ট ২০১৯ দেখুন এখান থেকে

জেডিসি বৃত্তির রেজাল্ট ২০১৯ দেখুন এখান থেকে

প্লানেট বাংলার সকল আপডেট নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন (ফেসবুক গ্রুপেও যোগ) দিতে পারেন অথবা আমাদের টুইটার পেজ ফলো করুন। এছাড়া বিভিন্ন শিক্ষামূলক এবং মজার ভিডিও দেখতে প্ল্যানেট বাংলা ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। “প্ল্যানেট বাংলা – অনলাইন দুনিয়ায় বাংলার প্রতিনিধি