বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য । জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ । জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার রুটিন । জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্যজাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশজাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার রুটিনজাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট সহ সব কিছু দেখুন এক জায়গা থেকে এবং সব তথ্য দেখুন বাংলাতেই। জাতীয় বিশ্ববিদ্যালয়ের লক্ষ লক্ষ শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের জন্য দরকারি সকল ইনফরমেশন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার সাথে সাথে প্ল্যানেট বাংলা planetbangla.com মাধ্যমে জানিয়ে দেব। আমরা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট WWW.NUBD.INFO এবং WWW.NU.AC.BD থেকে প্রাপ্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের দরকারি সকল নোটিশ যেমন জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি, সকল পরীক্ষার ফর্ম ফিলাপ তথ্য, পরীক্ষার রুটিন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট সহ সব ধরনের দরকারি তথ্য আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি। তাই জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর (এন ইউ) এর সকল আপডেট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।


এখান থেকে দেখে নিন ন্যাশনাল ইউনিভার্সিটির সকল দরকারি তথ্য




জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ বোর্ড

জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয় রুটিন 

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য

 

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য । জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ । জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার রুটিন । জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট দেখুন




জাতীয় বিশ্ববিদ্যালয় রুটিন




জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট




জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ২০১৯-২০

 




জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ বোর্ড ২০১৯

 

 ২০১৮ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার সময়সূচী সংক্রান্ত বিজ্ঞপ্তি। February 14, 2019




২০১৮ সালের চতুর্থ বর্ষ অনার্স পরীক্ষার ফরম পুরণের সম্পূরক বিজ্ঞপ্তি। February 14, 2019

২০১৭ সালের বিবিএ প্রথম বর্ষ ২য় সেমিস্টার এবং দ্বিতীয় বর্ষ ৪র্থ সেমিস্টার পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তি। February 14, 2019

জাতীয় বিশ্ববিদ্যালয় সারসংক্ষেপঃ

২১ অক্টোবর ১৯৯২ সালে জাতীয় সংসদের বিশেষ আইন দ্বারা প্রতিষ্ঠিত হয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর যাত্রা শুরু হয়। এটি সারা দেশে তার অনুমোদিত কলেজ এবং পেশাদার প্রতিষ্ঠানগুলির মাধ্যমে বাংলাদেশের শিক্ষার্থীদের স্নাতকোত্তর এবং স্নাতকোত্তর স্তরের শিক্ষা প্রদানের জন্য একটি অনুমোদিত বিশ্ববিদ্যালয়।

এ ক্ষেত্রে, বিশ্ববিদ্যালয়টি শুরু থেকেই খুবই কম খরচে গ্রামীণ অথবা মফস্বল শহর থেকে আসা শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বর্তমানে ন্যাশনাল ইউনিভার্সিটি এর আওতায় ২৩০০ টি অনুমোদিত কলেজ এবং শিক্ষা প্রতিষ্ঠান আছে।

যার মাধ্যমে সারা দেখে লক্ষ লক্ষ শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতার পড়ালেখা করছেন। জাতীয় বিশ্ববিদ্যালয় বর্তমানে ডিজিটাল ইউনিভার্সিটিতে পরিণত করার জন্য বিশ্ববিদ্যালয় কত্রিপক্ষ বেশ কিছু পদক্ষেপ গ্রহন করেছেন। যার ফলে অতীতের বিশাল বিশাল সেশন জট থেকে মুক্ত হয়ে বর্তমানে প্রায় সব স্তরের শিক্ষার্থীরা নির্ধারিত সময়ের ভিতরে পড়ালেখা শেষ করার সুযোগ পাচ্ছে।

অধিকন্তু, বিশ্ববিদ্যালয় প্রশাসন গাজীপুর ক্যাম্পাসকে এমএ ফিল ও পিএইচডি-এর স্নাতকোত্তর পর্যায়ে উচ্চতর গবেষণায় এবং উচ্চশিক্ষার ওপর মনোযোগ দিতে একটি উচ্চতর কেন্দ্রে পরিণত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। গাজীপুরে ক্যাম্পাসে শুধু মাত্র এমএ ফিল ও পিএইচডি-এর স্নাতকোত্তর পর্যায়ে শিক্ষা ব্যবস্থা ছাড়া বাকি শ্রেণীকক্ষ শিক্ষা প্রদানের বিষয়টি অনুমদিত সকল ডিগ্রী কলেজ ও প্রতিষ্ঠানের উপর ছেড়ে দিয়েছে।