এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২০ । জেএসসি এসএসসি এইচএসসি রেজাল্ট ২০২০ দেখুন বিস্তারিত মার্কশিট সহ

বাংলাদেশে এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২০ সময়সূচী অনুযায়ী আগামী মে মাসে প্রকাশিত হবে এসএসসি রেজাল্ট ২০২০, জুলাই মাসে প্রকাশিত হবে এইচএসসি রেজাল্ট ২০২০ এবং ডিসেম্বর মাসে প্রকাশিত হবে জেএসসি রেজাল্ট ২০২০। সালের বাংলাদেশে এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২০ প্রকাশিত হবে। বাংলাদেশের সাধারন শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক সার্টিফিকেট এসএসসি রেজাল্ট ২০২০ এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল রেজাল্ট ২০২০ প্রকাশিত হবে মে মাসের প্রথমে।

বাংলাদেশের সাধারন শিক্ষা বোর্ডের অধীনে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট এইচএসসি রেজাল্ট ২০২০ এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম রেজাল্ট ২০২০ প্রকাশিত হবে জুলাই মাসে মাঝামাঝি সময়ে। একই সময়ে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচ এস সি ভোকেশনাল রেজাল্ট ২০২০, এইচএসসি বিএম রেজাল্ট ২০২০, ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিস রেজাল্ট একযোগে এডুকেশন বোর্ড রেজাল্ট সাইটে প্রকাশিত হয়।

একই ভাবে আগামী ডিসেম্বর মাসে সাধারন শিক্ষা বোর্ডের অধীনে জুনিয়র স্কুল সার্টিফিকেট জে এস সি রেজাল্ট ২০২০ এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে জে ডি সি রেজাল্ট ২০২০ প্রকাশিত হবে।  উল্লেখ্য রেজাল্টের দিন সকালে বঙ্গভবনে বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী দিপু মনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২০ হস্তান্তর করবেন। এরপর সারা দেশে একযোগে সকল শিক্ষা প্রতিষ্ঠানে এস এস সি রেজাল্ট ২০২০ এবং সমমানের আলিম রেজাল্ট ২০২০, ভোকেশনাল রেজাল্ট ২০২০ প্রকাশিত হবে।





এছাড়া ফলাফল প্রকাশের দিন দুপুরে একযোগে অনলাইনে শিক্ষা বোর্ড রেজাল্ট সাইট www.educationboardresults.gov.bd এবং www.eboardresults.com এই দুই অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট প্রকাশিত হয়ে থাকে। তাই সকল ছাত্র ছাত্রীদের বিশেষ ভাবে অনুরোধ করা হচ্ছে শুধুমাত্র এই দুই ওয়েবসাইট থেকে এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২০ দেখতে।

 

এসএসসি  এবং সমমান দাখিল ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০২০ দেখুন বিস্তারিত

এ বছর এস এস সি এবং সমমানের দাখিল ভোকেশনাল পরীক্ষা শুরু হয়েছে গত ৩রা ফেব্রুআরি এবং শেষ হচ্ছে ৫ই মার্চ। এর পর এসএসসি এবং সমমানের দাখিল পরীক্ষার ফলাফল ২০২০ প্রকাশিত হবে আগামী মে মাসে।

এইচএসসি এবং সমমান আলিম ভোকেশনাল বিএম পরীক্ষার ফলাফল ২০২০ দেখুন বিস্তারিত

উল্লেখ্য গত বছরে প্রকাশিত ফলাফল অনুযায়ী ২০১৯ সালের সাধারণ শিক্ষা বোর্ডের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট এইচ এস সি পরীক্ষায় গড় পাসের হার ৭১.৮৫ শতাংশ। এবছর এইচ এস সি তে  জিপিএ–৫ পেয়েছেন ৪১,৮০৭ জন। মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড থেকে জিপিএ–৫ পেয়েছিল ৫,৪৭৯ জন।

উল্লেখ্য এবছর এইচএসসি এবং সমমানের পরীক্ষা ১লা এপ্রিল থেকে শুরু হয়ে শেষ হবে ১১ই মে এবং ১২ই মে থেকে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ২১শে মে। এবছর এইচ এস সি পরীক্ষায় ১০ বোর্ডে মোট ১৩,৫১,৫০৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছে।

জেএসসি এবং সমমানের জেডিসি পরীক্ষার ফলাফল ২০২০ দেখুন বিস্তারিত

এ বছর জে এস সি জেডিসি পরীক্ষা হবে নভেম্বর মাসে এবং জেএসসি এবং সমমানের জেডিসি পরীক্ষার ফলাফল ২০২০ প্রকাশিত হবে আগামী ডিসেম্বর মাসে। পরীক্ষার রুটিন প্রকাশিত হলে বিস্তারিত জানা যাবে।

এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২০ । এইচএসসি রেজাল্ট ২০২০ দেখুন এখান থেকে




এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২০

এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২০


এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২০ । এইচ এস সি রেজাল্ট ২০২০ – দেখুন বিকল্প ওয়েবসাইট থেকে

শিক্ষা বোর্ড রেজাল্ট ২০২০

বাংলাদেশ এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২০

 

এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২০ দেখুন অফিশিয়াল রেজাল্ট সাইট থেকে

educationboardresults.gov.bd

 

প্লানেট বাংলার সকল আপডেট নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন

প্ল্যানেট বাংলা ইউটিউব চ্যানেলে প্রকাশিত ভিডিও দেখতে আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

প্ল্যানেট বাংলায় প্রকাশিত বিভিন্ন পোস্টের আপডেট পেতে আমাদের টুইটার পেজ ফলো করুন

 

এই লেখাটি যদি আপনার ভাল লেগে থাকে আর আপনার কোন উপকারে আসে তবে নিচের শেয়ার বাটন চেপে শেয়ার করে অন্যদের দেখার এবং জানার সুযোগ করে দিন। আর যদি প্ল্যানেট বাংলার কোন লেখা ভাল না লাগে বা আপনার কোন কিছু জানার বা মতামত দেয়ার থাকে তবে কমেন্ট বক্সে লিখুন। আমরা আপনার কমেন্ট অনুসারে আপনাকে জানানোর চেষ্টা করবো। এছাড়া “প্ল্যানেট বাংলার ফ্রিলান্সিং কোর্সে” অংশ নিতে চাইলে নিচের সাবস্ক্রাইব বক্সে আপনার নাম এবং ইমেইল আইডি দিয়ে সাবস্ক্রাইব করুন। “প্ল্যানেট বাংলা – অনলাইন দুনিয়ায় বাংলার প্রতিনিধি”