এডুকেশন বোর্ড রেজাল্ট ২০১৯ । এইচএসসি রেজাল্ট ২০১৯ দেখুন বিস্তারিত মার্কশিট সহ

আজ ১৭ই জুলাই ২০১৯ সালের বাংলাদেশে এডুকেশন বোর্ড রেজাল্ট ২০১৯ প্রকাশিত হচ্ছে। বাংলাদেশের সাধারন শিক্ষা বোর্ডের অধীনে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট এইচএসসি রেজাল্ট ২০১৯ এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম রেজাল্ট ২০১৯ প্রকাশিত হচ্ছে। এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচ এস সি ভোকেশনাল রেজাল্ট ২০১৯, এইচএসসি বিএম রেজাল্ট ২০১৯, ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিস রেজাল্ট একযোগে এডুকেশন বোর্ড রেজাল্ট সাইটে প্রকাশিত হচ্ছে। উল্লেখ্য আজ সকাল ১০ টায় বঙ্গভবনে বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী দিপু মনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এডুকেশন বোর্ড রেজাল্ট ২০১৯হস্তান্তর করবেন। এরপর সারা দেশে একযোগে সকল শিক্ষা প্রতিষ্ঠানে এইচ এস সি রেজাল্ট ২০১৯ এবং সমমানের আলিম রেজাল্ট ২০১৯ , ভোকেশনাল রেজাল্ট ২০১৯ প্রকাশিত হবে।





এছাড়া বেলা ১ টায় একযোগে অনলাইনে এডুকেশন বোর্ড রেজাল্ট সাইট www.educationboardresults.gov.bd এবং www.eboardresults.com এই দুই অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট প্রকাশিত হচ্ছে। তাই সকল ছাত্র ছাত্রীদের বিশেষ ভাবে অনুরোধ করা হচ্ছে শুধুমাত্র এই দুই ওয়েবসাইট থেকে এইচ এস সি রেজাল্ট ২০১৯ দেখতে।

প্রকাশিত ফলাফল অনুযায়ী ২০১৯ সালের সাধারণ শিক্ষা বোর্ডের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট এইচ এস সি পরীক্ষায় গড় পাসের হার ৭১.৮৫ শতাংশ। এবছর এইচ এস সি তে  জিপিএ–৫ পেয়েছেন ৪১,৮০৭ জন। মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড থেকে জিপিএ–৫ পেয়েছেন ৫,৪৭৯ জন।

উল্লেখ্য এবছর এইচএসসি এবং সমমানের পরীক্ষা ১লা এপ্রিল থেকে শুরু হয়ে শেষ হয় ১১ই মে এবং ১২ই মে থেকে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ২১শে মে। এবছর এইচ এস সি পরীক্ষায় ১০ বোর্ডে মোট ১৩,৫১,৫০৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছে।

এডুকেশন বোর্ড রেজাল্ট ২০১৯ । এইচএসসি রেজাল্ট ২০১৯ দেখুন এখান থেকে




এইচ এস সি রেজাল্ট ২০১৯ এডুকেশন বোর্ড রেজাল্ট ২০১৯


এডুকেশন বোর্ড রেজাল্ট ২০১৯ । এইচ এস সি রেজাল্ট ২০১৯ – দেখুন বিকল্প ওয়েবসাইট থেকে

এইচএসসি রেজাল্ট ২০১৯ এবং সমমানের আলিম রেজাল্ট ২০১৯ এইচএসসি

 

আরও দেখুন