এইচ এস সি রেজাল্ট ২০২১ কবে প্রকাশিত হবে? এইচএসসি ফলাফল প্রকাশের তারিখ

আপনি যদি এইচ এস সি রেজাল্ট ২০২০ সহ অনলাইনে ২০২০ সালের HSC ফলাফল খুঁজে থাকেন তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে দেশের ৯ টি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এইচ এস সি পরীক্ষার রেজাল্ট ২০২০ প্রকাশ করেছে শিক্ষা বোর্ড। আজ ৩০শে জানুয়ারি ঘোষণা করা হয়েছে এইচএসসি রেজাল্ট ২০২০। অনলাইনে সকল বোর্ডের এইচএসসি ফলাফল পাওয়া যাবে বেলা ১১ টায় পর থেকে। কিন্তু এবছর করোনা ভাইরাসের কারনে শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে এইচ এস সি ফলাফল ২০২০ সংগ্রহ করতে পারবে না। শিক্ষা বোর্ড থেকে ফলাফল প্রকাশের সাথে সাথেই আমরা প্ল্যানেট বাংলার মাধ্যমে এইচ এস সি রেজাল্ট এর বিস্তারিত প্রকাশ করব। তাই এইস এস সি রেজাল্ট এর বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন।

আজ ৩০শে জানুয়ারি ২০২১ তারিখে একযোগে সারা বাংলাদেশে প্রকাশিত হচ্ছে এইচ এস সি রেজাল্ট ২০২০ এবং সমমানের আলিম রেজাল্ট ২০২০ সহ ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ (DIBS) ডি.আই.বি.এস রেজাল্ট ২০২০ এবং ডিপ্লোমা ইন কমার্স রেজাল্ট।

প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে ১০ বছরের স্কুলে পড়ার পর, মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা নিজেদের বিশেষত্বের বিষয়ে আরও দুই বছরের উচ্চ মাধ্যমিক শিক্ষার জন্য কলেজে যোগ দিয়ে থাকে। এই দুই বছর উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা লাভের পর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে থাকেন।

ধর্মীয় ও ইংরেজি মাধ্যম শিক্ষার্থীরা মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং লন্ডন / ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় দ্বারা পরিচালিত তাদের নিজ নিজ পাবলিক পরীক্ষার জন্য, আলিম এবং “এ লেভেল” স্তরের জন্য যথাযথ শিক্ষার জন্য যোগ্যতা অর্জন করে। প্রতি বছর এইচএসসি পরীক্ষা সাধারণত এপ্রিল মাস থেকে শুরু হয় এবং পরীক্ষার আগে এইচএসসি পরীক্ষা রুটিন ২/৩ মাস আগে প্রকাশিত হয়।

উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা কার্যক্রম নিয়ন্ত্রণ করার জন্য বাংলাদেশে ইন্টারমিডিয়েট এবং সেকেন্ডারি শিক্ষার নয়টি বোর্ড রয়েছে। এগুলো হল

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, বরিশাল
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লা
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর

দুটি বিকল্প শিক্ষা বোর্ড:

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড।
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড

কিভাবে দেখবেন এইচএসসি রেজাল্ট ২০২০?

আপনি অনলাইনে নিচের লিংক থেকে দেখে নিতে পারেন আপনার পরীক্ষার মার্ক সিট সহ ফলাফলের বিস্তারিত। এছাড়া নিচের নিয়ম অনুসরণ করে এস এম এসের মাধ্যমে দেখতে পারেন আপনার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল।

এইচএসসি রেজাল্ট ২০২০ দেখুন এখান থেকে

আলিম পরীক্ষার ফলাফল ২০২০ দেখুন এখান থেকে

http://www.educationboardresults.gov.bd/

সকল বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

ঢাকা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

চট্টগ্রাম বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

কুমিল্লা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

রাজশাহী বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

বরিশাল বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

যশোর বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

সিলেট বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

দিনাজপুর বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০

মাদ্রাসা বোর্ডের আলিম রেজাল্ট ২০২০

কারিগরি বোর্ডের ডিআইবিএস রেজাল্ট ২০২০

এখানে আপনি নিম্নোক্ত টপিকে সকল আপডেট পাবেন এইচ এস সি রেজাল্ট, এইচ এস সি পরীক্ষার রেজাল্ট, এইচ এস সি পরীক্ষার ফলাফল, এইচ এস সি ফলাফল, এইচ এস সি পরীক্ষার রেজাল্ট ২০২০, এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২০, এইচ এস সি ফলাফল ২০২০, এইচ এস সি ফল, এইচ এস সি ফল ২০২০, এইচএসসি রেজাল্ট ২০২০, এইচএসসি রেজাল্ট, এইচএসসি পরীক্ষার রেজাল্ট, এইচএসসি পরীক্ষার ফলাফল, এইচএসসি ফলাফল, এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০, এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২০, এইচএসসি ফলাফল ২০২০, এইচএসসি ফল, এইচএসসি ফল ২০২০, এইচ এস সি রেজাল্ট ২০২০ কবে দিবে, এইচ এস সি রেজাল্ট 2020 কবে দিবে, hsc রেজাল্ট ২০২০

আরও দেখুন

Leave a Comment